• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৫০ শতাংশ ভোট চায় বঙ্গ বিজেপি! অনিল বিশ্বাসের তত্ত্ব খাঁড়া করলেন বিজেপি সভাপতি

২০১৯-এর লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপি ৪০ শতাংশ ভোট পেয়েছিল। তারপরই আশার সঞ্চার হতে শুরু করে ২০২১-এ বাংলা দখলের। সে জন্য তৃণমূলের প্রাপ্ত ৪৩ শতাংশ ভোটকে অতিক্রম করতে হবে। কোন অঙ্কে তা সম্ভব, বিজেপির বাংলার ইউনিটকে তা জানিয়ে দিয়েছেন সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

লক্ষ্যমাত্রা ৫০ শতাংশ ভোট

লক্ষ্যমাত্রা ৫০ শতাংশ ভোট

এর আগে সিপিএমের অনিল বিশ্বাস যে তত্ত্ব খাঁড়া করে দলকে টার্গেট দিতেন, সেই একই কৌশল এবার দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। ভোটে জিততে গেলে ৫০ শতাংশ ভোট চাই। তাহলে বিকল্প সব দলেরই জারিজুরি শেষ হয়ে যাবে। অর্থাৎ ক্ষমতায় আসতে ৫০ শতাংশ ভোটকে নিশ্চিত করতে হবে। দিলীপ-মুকুলদের সেই লক্ষ্যমাত্রা দিয়ে রাখলেন বিজেপি সভাপতি।

নাড্ডার অঙ্ক বঙ্গ বিজেপিকে

নাড্ডার অঙ্ক বঙ্গ বিজেপিকে

বৃহস্পতিবার তিনি রাজ্য কমিটির সদস্যদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন। সেখানে জেপি নাড্ডা জানান, বুথস্তরে দলকে শক্তিশালী করতে হবে। আর লক্ষ্য দিতে হবে ৫০ শতাংশ ভোট কায়েম করার। ৫০ শতাংশ ভোটের দিশা পেলে আর কোনওদিকে ফিরে তাকাতে হবে না। ক্ষমতা হাতের মুঠোয় চলে আসবে।

বিগত নির্বাচনে ভোট প্রাপ্তি

বিগত নির্বাচনে ভোট প্রাপ্তি

বিগত লোকসভা নির্বাচনে বিজেপি যেখানে ৪০ শতাংশ ভোট পেয়েছে, সেখানে তৃণমূল পেয়েছে ৪৩ শতাংশ ভোট। আর ২০১৬-র নির্বাচনেও তৃণমূল পেয়েছিল মোট ৪৫ শতাংশ ভোট। বিজেপি সেখানে পেয়েছিল ১০ শতাংশের কিছু বেশি ভোট। আর ২০১১ সালে তৃণমূল প্রায় ৩৯ শতাংশ ভোট পেয়ে ক্ষমতায় এসেছিল। বিজেপি ভোট ছিল তখন ৬-৭ শতাংশ।

১০ যদি ৪০ হয়, ৪০ হবে ৫০!

১০ যদি ৪০ হয়, ৪০ হবে ৫০!

এই অবস্থায় বিজেপি ২০২১-এ ৫০ শতাংশ ভোট প্রাপ্তির লক্ষ্যমাত্রা রেখেছে। সেই অঙ্ককে মাথায় রেখে তৃণমূলের বিরুদ্ধে সম্মুখ সমরে অবতীর্ণ হচ্ছে বিজেপি। বিজেপি মনে করছে লোকসভা যে পথ দেখিয়েছে, সেই পথেই জয় আসবে। বিজেপি যদি ১০ শতাংশ থেকে বেড়ে ৪০ শতা্ংশে পৌঁছতে পারেও, তাহলে ৪০ থেকে বেড়ে ৫০-এ নয় কেন। সেটাই এখন চ্যালেঞ্জ বিজেপির।

বিজেপিকে ফারাক বোঝাচ্ছে তৃণমূল

বিজেপিকে ফারাক বোঝাচ্ছে তৃণমূল

আর তৃণমূল কংগ্রেসের অভিমত, অলীক স্বপ্ন দেখেছে বিজেপি। ২০১৪ সালের লোকসভাতেও বিজেপি ভোট পেয়েছিল বেশি। তারপর বিধানসভায় তা কমে দাঁড়িয়েছিল ১০ শতাংশ। এবারও তাই হবে। লোকসভায় বিজেপি যে ফল করেছিল, বিধানসভা উপনির্বাচনে তারপর মুখ থুবড়ে পড়েছিল। ২০২১-এর নির্বাচনেও ২০১৬-র অনুরূপ দেখবে বিজেপি।

Puja Special : পাঁচথুপি গ্রামের সিংহ বাহিনী বাড়ির দুর্গা পুজো শুরু হল আজ থেকে

বাংলায় সক্রিয় করোনা সংক্রমিতের সংখ্যা ফের বাড়ছে, করোনাজয়ীর হারও ঊর্ধ্বমুখী

English summary
BJP targets 50 percent vote in 2021 Assembly election to mate TMC in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X