India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিজেপি কি পঞ্চায়েত নির্বাচনের জন্য প্রস্তুত! কেন্দ্রীয় নেতৃত্বকে রিপোর্ট পেশ সুকান্তর

Google Oneindia Bengali News

একুশের বিধানসভা থেকে শুরু করে এ যাবৎ সমস্ত নির্বাচনেই গোহারা হয়েছে বিজেপি। তারপর সংগঠন ভাঙছে প্রতিদিনই। অনেকেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। এই পরিস্থিতিতে বিজেপি কতটা তৈরি পঞ্চায়েত নির্বাচনের জন্য তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। নির্বাচনের এক বছর আগে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে এই সংক্রান্ত রিপোর্ট দেবেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

রিপোর্ট পেশ করবেন বিজেপির রাজ্য সভাপতি

রিপোর্ট পেশ করবেন বিজেপির রাজ্য সভাপতি

শুক্রবার থেকে জয়পুরে শুরু হয়েছে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক। এই বৈঠকে বঙ্গ বিজেপি রিপোর্ট পেশ করতে চলেছে। আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে দলের কী অবস্থা, কোথায় বিজেপি কতটা শক্তিশালী, কোথায় দুর্বলতা, তারা কতটা লড়াই দিতে পারবে এবার বাংলার শাসক দল বিজেপিকে, তা নিয়েই রিপোর্ট পেশ করবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

পঞ্চায়েত ভোটের প্রস্তুতি শুরু তৃণমূল কংগ্রেসের

পঞ্চায়েত ভোটের প্রস্তুতি শুরু তৃণমূল কংগ্রেসের

২০২১-এ তৃতীয়বার ক্ষমতায় আসার পর তৃণমূল ফের গোটা বঙ্গেই রাজত্ব কায়েম করেছে। সর্বত্রই তৃণমূলের জয়জয়কার। এমনকী তৃণমূল কংগ্রেস আসানসোলেও বিজয় পতাকা উড়িয়েছে। এই অবস্থায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি তাঁর ঝাড়গ্রাম সফরে বার্তা দিয়েছেন পঞ্চায়েত ভোটের। পঞ্চায়েত ভোট ২০২৩-এ। তার আগে সমস্ত কাজ শেষ করতে হবে বলে নির্দেশিকা জারি করেছেন তিনি।

বিজেপি আদৌ তৈরি নয় বঙ্গে পঞ্চায়েত ভোটে লড়তে

বিজেপি আদৌ তৈরি নয় বঙ্গে পঞ্চায়েত ভোটে লড়তে

তৃণমূল যখন প্রস্তুতি শুরু করে দিয়েছে আসন্ন পঞ্চায়েত নির্বাচনের, তখন বিজেপি আদৌ তৈরি কি না, সেই রিপোর্ট জমা দিতে চলেছে। বঙ্গ বিজেপি তার রিপোর্টে জানাতে চাইছে যে, একুশের নির্বাচনের পর থেকে বিজেপির সংগঠন ভাঙছে। এখনও পর্যন্ত সমস্ত মণ্ডল কমিটি, বুথ কমিটি হঠন করা সম্ভব হয়নি। বরং কমিটি গঠন নিয়ে দলের অন্দরে গোষ্ঠীকোন্দল চরম আকার নিয়েছে।

কমিটি গঠন নিয়ে কোন্দলের জেরে বিজেপির শিরে-সংক্রান্তি

কমিটি গঠন নিয়ে কোন্দলের জেরে বিজেপির শিরে-সংক্রান্তি

জয়পুরে বিজেপির জাতীয় কর্মসূচির বৈঠকে পশ্চিমবঙ্গে দলের হাল-হকিকৎ নিয়ে রিপোর্ট পেশ করবেন রাজ্য সভাপতি। কে বিজেপির এই অবস্থায় তার ব্যাখ্যাও তিনি দেবেন রিপোর্টে। বিজেপির জেলা কমিটির পর মণ্ডল কমিটি গঠন শুরু হতেই বিদ্রোহ চরম আকার নেয় বলেও জানাবেন তিনি। তিনি জানাবেন, দলের নয়া কমিটি গঠন নিয়ে কোন্দলের জেরে বিজেপির শিরে-সংক্রান্তি অবস্থা বর্তমানে।

তৃণমূলের চাপে বিজেপির অনেকে দল ছাড়তে বাধ্য হচ্ছেন

তৃণমূলের চাপে বিজেপির অনেকে দল ছাড়তে বাধ্য হচ্ছেন

জেলায় জেলায় সংগঠন মুখ থুবড়ে পড়েছে বিজেপির। নিষ্ক্রিয় হয়ে গিয়েছেন বহু নেতা। এই অবস্থায় পঞ্চায়েত নির্বাচন হলে বিজেপি ফলাফল ভালো হবে না। এই রিপোর্টে বিজেপি রাজ্য সভাপতি উল্লেখ করবেন তৃণমূলের হিংসা ছড়ানোর কথাও। তৃণমূলের চাপে বিজেপির অনেকে দল ছাড়তে বাধ্য হচ্ছেন বলেও অভিমত তাঁর।

বিজেপির পরিস্থিতি তৃণমূলের মোকাবিলা করার মতো নয়

বিজেপির পরিস্থিতি তৃণমূলের মোকাবিলা করার মতো নয়

সুকান্ত জানিয়েছেন, শসাক দল চাইছে না পঞ্চায়েত নির্বাচন হোক শান্তিপূর্ণ। এবারও হয়তো অনেক জায়গায় বিরোধীদের মনোনয়ন পেশ করতে হেওয়া হবে না। আবারও হিংসায় ভর করে শাসনতন্ত্র কায়েম করবে তৃণমূল। কিন্তু বিজেপির পরিস্থিতিও তৃণমূলের মোকাবিলা করার মতো জায়গায় নেই।

অগ্নিকন্যা এখন নির্বাপিত! বর্তমান থেকে বাঁচার জন্য অতীতের আড়ালে, SSC দুর্নীতি নিয়ে মমতাকে কটাক্ষ সেলিমের অগ্নিকন্যা এখন নির্বাপিত! বর্তমান থেকে বাঁচার জন্য অতীতের আড়ালে, SSC দুর্নীতি নিয়ে মমতাকে কটাক্ষ সেলিমের

English summary
BJP state president Sukanta Majumdar submits report about BJP’s possibility in Panchayat Election in Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X