• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তথাগত বাংলার মুখ হতে চাইতেই বঙ্গ বিজেপি আড়াআড়ি ভাগ! খোঁচা খেয়ে কী বললেন দিলীপ

গেরুয়া শিবিরে নতুন সমীকরণের জল্পনা উসকে দিয়েছেন তথাগত রায়। প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতি রাজ্যপালের সাংবিধানিক পদ ছেড়ে ফের সক্রিয় রাজনীতিতে ফেরার ইঙ্গিত দিয়েছেন। তাতেই বঙ্গ বিজেপির মুখ হিসেবে তাঁর উত্থান নিয়ে জল্পনা তৈরি হয়েছে। এবার সেই সম্ভাবনা নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ। বঙ্গ বিজেপি এই সম্ভাবনায় দু-ভাগ।

তথাগত প্রসঙ্গে দিলীপ ঘোষ

তথাগত প্রসঙ্গে দিলীপ ঘোষ

তথাগত রায়ের সক্রিয় রাজনীতিতে ফেরার ইচ্ছাপ্রকাশ নিয়ে রাজ্য রাজনীতিতে চর্চা শুরু হতেই কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা স্বাগত জানিয়েছিলেন তাঁর এই বার্তাকে। কিন্তু বিজেপির বর্তমান রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সুচতুরভাবে প্রশ্নটা এড়িয়ে গেলেও প্রাকারান্তরে অনীহা প্রকাশ করলেন। বুঝিয়ে দিলেন তাঁর অবস্থান।

দিলীপের মন্তব্যে অনীহা প্রকাশ!

দিলীপের মন্তব্যে অনীহা প্রকাশ!

মঙ্গলবার জলপাইগুড়িতে এক অনুষ্ঠানে গিয়ে দিলীপ ঘোষ এই প্রশ্নের মুখে পড়েছিলেন। তিনি প্রশ্ন এড়িয়ে বলেন, এটা আমার বিচার্য বিষয় নয়। এ বিষয়টি পার্টি বুঝবে। তবে তাঁর এই উত্তর নিয়েই জল্পনা তৈরি হয়েছে যে, তিনি প্রশ্ন এড়ি্য়ে গিয়ে কী বোঝাতে চাইলেন। তাঁর অনীহা প্রকাশ করলেন এ বিষয়ে।

 দিলীপ ঘোষ চাপে পড়তে বাধ্য

দিলীপ ঘোষ চাপে পড়তে বাধ্য

রাজ্য রাজনীতিতে উভয়ের অবস্থান বিপরীত মেরুতে। স্বভাবতই তথাগত রায় ফের সক্রিয় রাজনীতিতে এলে দিলীপ ঘোষ চাপে পড়তে বাধ্য। তাঁকে যদি বিজেপি মুখ্যমন্ত্রী মুখ করতে চায় আসন্ন নির্বাচনে, তবে বিজেপি শিবিরে লড়াই বাড়বেই। এমনিতেই বঙ্গ বিজেপিতে দুই বা ততোধিক গোষ্ঠী হয়ে রয়েছে। তথাগত এলে সেই লড়াই যে আরও কঠিন হবে, তা বলাই যায়।

বঙ্গ বিজেপি সঠিক পথে চলছে না, খোঁচা

বঙ্গ বিজেপি সঠিক পথে চলছে না, খোঁচা

তথাগত তাঁর সক্রিয় রাজনীতিতে ফেরার ইচ্ছাপ্রকাশের পাশাপাশি তাঁর বক্তব্যে বুঝিয়ে দিয়েছিলেন, বঙ্গ বিজেপি সঠিক পথে চলছে না। বড্ড বেশি ধর্মীয় তাস খেলা হচ্ছে। গোমুত্রে কোরনা সারবে, দুধে সোনা মিলবে- এই প্রকাশের রাজনীতি বাংলায় চলে না। তাঁর এই ধরনের ভাষ্য যে দিলীপ ঘোষ ভালোভাবে নেননি, তা বুঝিয়ে দিলেন প্রশ্ন এড়িয়ে।

বাংলার মুখ কে, দ্বৈরথ তো বাধবেই!

বাংলার মুখ কে, দ্বৈরথ তো বাধবেই!

আসন্ন ২০২১-এ দিলীপ ঘোষ বিজেপির মুখ হয়ে লড়বেন, এটাই স্বাভাবিক। কারণ তিনি বিজেপির রাজ্য সভাপতি। যতই ২০১৯-এর কৃতিত্বে মুকুল রায় ভাগ বসাক, দিলীপের কর্তৃত্বে তাতে কিছু এসে যায় না। কিন্তু তথাগতের মতো ব্যক্তিত্ব সামনে এলে এবং তাঁকে যদি কেন্দ্রীয় বিজেপি রাজ্যের মুখ করে দেয়, তা ভালোভাবে নেবেন না দিলীপ। দ্বৈরথ তো বাধবেই!

বঙ্গ বিজেপিতে মাথাব্যথার কারণ তথাগত

বঙ্গ বিজেপিতে মাথাব্যথার কারণ তথাগত

উল্লেখ্য, তথাগত রায় ২০১৫ সালে সক্রিয় রাজনীতি ছেড়ে সাংবিানিক পদে চলে গিয়েছিলেন। তিনি ত্রিপুরায় গিয়েছিলেন রাজ্যপালের দায়িত্ব নিয়ে। সেখানে থেকে মেঘালয়ের রাজ্যপাল হয়েছিলেন। পাঁচ বছর পর তিনি আবার ফিরতে চাইছেন সক্রিয় রাজনীতিতে। তাঁর এই ইচ্ছায় বঙ্গ বিজেপিতে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ালেন তিনি।

মহাকরণের সংস্কার নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ রাহুল সিনহার

English summary
BJP state president Dilip Ghosh gives significant answer about Tathagat Roy. Tathagat Roy willing to be face of Bengal BJP in 2021 assembly election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X