• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার পাল্টা ‘ঘরওয়াপসি’র ডাক দিলেন দিলীপ, মিশন একুশে বিজেপির টার্গেটে কারা

মমতা বন্দ্যোপাধ্যায় একুশে জুলাইয়ের মঞ্চ থেকে ডাক দিয়েছিলেন, যাঁরা ভুল করে বিজেপিতে গিয়েছিলেন, তাঁরা ফিরে আসুন। এবার পাল্টা ডাক দিলেন দিলীপ ঘোষ। বিজেপি রাজ্য সভাপতি তৃণমূলে নাখুশ বিধায়ক-নেতাদের গেরুয়া শিবিরমুখী হওয়ার আহ্বান জানালেন। ২০২১ বিধানসভা নির্বাচনের আগে জমজমাট দলবদলের আসর বসেছে বাংলায়।

সংগঠন গুছিয়ে নিতে দলবদলের খেলা

সংগঠন গুছিয়ে নিতে দলবদলের খেলা

বাংলার রাজনীতিটা বর্তমানে কলকাতা ময়দানের মতোই হয়ে গিয়েছে। প্রতি মরশুম শুরুর আগে যেভাবে দলবদল হত মোহনবাদান-ইস্টবেঙ্গলের মধ্যে, এখন সেভাবেই ঘর গুছনোর পালা চলছে তৃণমূল কংগ্রেস ও বিজেপির। সামনের বছর বিধানসভার মহাযুদ্ধ শুরুর আগে সংগঠন গুছিয়ে নিতে দলবদলের খেলা চালু রাজনীতিতেও।

নীতি-আদর্শ নয়, স্বার্থের লোভ দেখিয়ে দলবদল

নীতি-আদর্শ নয়, স্বার্থের লোভ দেখিয়ে দলবদল

তবে এই দলবদল নতুন নয়। আগেও বিপক্ষকে ভেঙে নিজেদের দল শক্তিশালী করার খেলা চলেছে বাংলায়। এখনও হচ্ছে। এখন হচ্ছে প্রতিদিনই। নীতি-আদর্শ নয়, স্বার্থের লোভ দেখিয়ে কোন দল কত শক্তিশালী রূপে তুলে দিতে পারে, এ যেন তারই প্রতিযোগিতা। নিরন্তর চলছে বাংলার বুকে।

মুকুল রায় তছনছ করে দিয়েছিলেন তৃণমূলকে

মুকুল রায় তছনছ করে দিয়েছিলেন তৃণমূলকে

২০১৯-এর লোকসভার আগে থেকেই এই দলবদলের বাড়বাড়ন্ত শুরু হয়। তৃণমূল ছেড়ে বিজেপিতে ঘাঁটি গেড়ে একা মুকুল রায় তছনছ করে দিয়েছিলেন তৃণমূলকে। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের সেই হিড়িক বজায় ছিল লোকসভা নির্বাচনের পর পর্যন্ত। এখনও রয়েছে তবে একটু স্তিমিত।

গেরুয়া শিবিরে ভাঙন ধরিয়ে দিয়েছিলেন প্রশান্ত কিশোর

গেরুয়া শিবিরে ভাঙন ধরিয়ে দিয়েছিলেন প্রশান্ত কিশোর

আবার মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে যোগ দেওয়ার এই প্রবণতা রুখে পাল্টা গেরুয়া শিবিরে ভাঙন ধরিয়ে দিয়েছিলেন প্রশান্ত কিশোর। তারপর থেকে এখনও বিজেপি ভেঙে তৃণমূলে যোগদানের হিড়িক চলছে। প্রশান্ত কিশোর ও তাঁর টিম আই-প্যাক ঘটা করে তৃণমূল থেকে মুখ ফিরিয়ে নেওয়া নেতা-নেত্রীদের ফিরিয়ে আনছেন।

মমতার ডাক শুনে ফিরেও এসেছেন তৃণমূলে

মমতার ডাক শুনে ফিরেও এসেছেন তৃণমূলে

মমতা বন্দ্যোপাধ্যায়র একুশে জুলাইয়ের ভার্চুয়াল সমাবেশ থেকে দলে ফিরে আসার বার্তা দেওয়ার পর প্রশান্ত কিশোর ব-কলমে সেই দায়িত্ব তুলে নিয়েছেন নিজের কাঁধে। প্রতিদিনই দলবদল চলছে। আর মমতার ডাক শুনে বিজেপিতে পাড়ি জমানো অনেক নেতা ফিরেও এসেছেন তৃণমূলে।

দিলীপ ঘোষ বিজেপিতে যোগ দেওয়ারডাক দিলেন

দিলীপ ঘোষ বিজেপিতে যোগ দেওয়ারডাক দিলেন

মমতার দেখাদেখি এবার দিলীপ ঘোষ তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার জন্য ডাক দিলেন। তিনি বলেন, যাঁরা তৃণমূলে সুখে নেই, কোণঠাসা হয়ে আছেন, তাঁরা গেরুয়া শিবিরে চলে আসুন। এখানে মুক্ত বাতাসে রাজনীতি করতে পারবেন। এরপর নাম করেই বারাকপুর কেন্দ্রের বিধায়ক শীলভদ্র দত্তকে তিনি দম বন্ধ হওয়া পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পরামর্শ দেন।

অধীর চৌধুরীর বার্তা

অধীর চৌধুরীর বার্তা

এরই মাঝখানে আরও এক হেভিওয়েট অধীর চৌধুরী প্রদেশ কংগ্রেস সভাপতি দলছুট নেতা-নেত্রী, কর্মী-সমর্থকদের তৃণমূল ও অন্যান্য দল ছেড়ে ঘরওয়াপসির বার্তা দেন। বলেন, রাজ্য তথা দেশকে দিশা দেখাতে পারেন তারাই। তাই কংগ্রেসের হাত শক্ত করুন। আমরা একসঙ্গে পরিবর্তন আনব রাজ্য তথা দেশের।

English summary
BJP state president Dilip GHosh gives message to join in BJP from TMC before 2021. He targets TMC’s MLA to increase organization before Assembly Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X