• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'মমতা বন্দ্যোপাধ্যায় মানুষকে বোকা বানাচ্ছেন', মোদীকে মুখ্যমন্ত্রীর চিঠির পরই সরব বিজেপি

  • |

কেন্দ্রের কাছ থেকে রাজ্যের পাওনা নিয়ে চূড়ান্ত তোপ দেগে প্রধানমন্ত্রীকে বৃহস্পতিবারই চিঠি লেখেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরই সেই চিঠি প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া তথ্য নিয়ে তৃণমূল সুপ্রিমো মমতাকে একহাত নিতে ছাড়লনা পদ্ম শিবির। গোটা পর্বটি নিয়ে মমতা মানুষকে ভুল বোঝাচ্ছেন বলে জানিয়েছে বিজেপি।

পাখির চোখ পুরভোট ...দাবি বিজেপির

পাখির চোখ পুরভোট ...দাবি বিজেপির

বিজেপির দাবি, পুরভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায় মানুষকে ভুল বোঝাতেই এমন ভুল তথ্য দিয়ে চলেছেন। এটা মমতা বন্দ্যোপাধ্য়ায়ের রাজনৈতিক পদক্ষেপ বলে দাবি করেছে বিজেপি। উল্লেখ্য, মমতা নিজের চিঠিতে দাবি করেন, কেন্দ্রের তরফে রাজ্যকে পাঠানো টাকার অঙ্ক কমে গেলেও, রাজ্যের জিএসডিপি ১০.৪ শতাংশ বেড়েছে জাতীয় জিডিপির তুলনায়।

 কত টাকা বকেয়া?

কত টাকা বকেয়া?

মমতা বন্দ্যোপাধ্যায় নিজের চিঠিতে দাবি করেছেন যে কেন্দ্রের কাছে রাজ্য এখনও পর্যন্ত ৫০, হাজার কোটি টাকা পায়। কিন্তু সেই টাকা দিতে যেমন দেরি করছে কেন্দ্র, তেমনই কেন্দ্রের ফান্ড থেকে খুবই ধীর গতিতে প্রাপ্য অর্থ আসছে বাংলার জন্য। বিজেপির দাবি, এমন সমস্ত তথ্য দিয়ে পুরভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গের উন্নয়নের তুলনায় রাজনৈতিক খেলায় মেতেছেন বেশি।

 রাজ্যে শিল্পের উন্নয়ন!

রাজ্যে শিল্পের উন্নয়ন!

মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যে শিল্পের উন্নয়নও যে কেন্দ্রের তুলনায় ভালো তা নিশ্চিত করছে কিথু পরিসংখ্যান। বলা হয়েছে ২০১৯-২০ এর এপ্রিল থেকে নভেম্বরে ইনডেক্স অফ ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন আইআইপি বাংলায় ৩.১ শতাংশ, যা কেন্দ্রীয় সরকার ০.৬ শতাংশ রেখেছে। সার্ভিস সেক্টরেও বাংলার বৃদ্ধির হার ১৬.৪ শতাংশ আর সেই প্রেক্ষাপটে কেন্দ্র এই বৃদ্ধি ৬.৯ শতাংশ হারে করতে পেরেছে।

 রাহুল সিনহার খোঁচা

রাহুল সিনহার খোঁচা

বাংলা বিজেপির নেতা রাহুল সিনহার দাবি, ' এতদিন ধরে রাজ্য সরকার কী করছিল? ঠিক পুরভোটের আগে রাজ্য সরকারের হঠাৎ মনে হল যে কেন্দ্র টাকা পাঠাচ্ছে না? এটা শুধুমাত্র একটা রাজনৈতিক উদ্দেশেই করা হচ্ছে, যাতে মানুষকে ভুল বোঝানো যায়। '

পুরভোট ও বাংলার রাজনৈতিক পরিস্থিতি

পুরভোট ও বাংলার রাজনৈতিক পরিস্থিতি

উল্লেখ্য, আসন্ন এপ্রিল মাসেই বাংলায় পুরভোট আয়োজিত হতে চলেছে। প্রশসনিক গতি প্রকৃতি যেদিকে যাচ্ছে , তাতে মনে করা হচ্ছে সম্ভবত এপ্রিলের মাঝামাঝি থেকেই ভোটগ্রহণের দামামা বেজে যাবে। আর এই ভোট যে ২০২১ সালের বিধানসভা ভোটের আগে বিজেপি -তৃণমূলের কাছে লিটমাস টেস্ট, তা বলাই বাহুল্য!

English summary
BJP Says Mamata befooling people after Bengal CM writes to Modi .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X