• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিলীপকে মুখ্যমন্ত্রী চেয়ে ধমক খেলেন সৌমিত্র! ২১-এর আগে রাজ্যের প্রশাসনিক প্রধান নিয়ে কোন বার্তা বিজেপির

  • |

মন্তব্যের জন্য বিজেপির (bjp) শীর্ষ নেতৃত্বের ধমক খেলেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ তথা রাজ্য যুবমোর্চার সভাপতি সৌমিত্র খাঁ (soumitra khan)। সূত্রের খবর অনুযায়ী, দিল্লিতে অমিত শাহদের সঙ্গে রাজ্য নেতৃত্বের বৈঠকে সৌমিত্র খাঁ-এর দিলীপ ঘোষকে মুখ্যমন্ত্রী করার মন্তব্য উঠে আসে। পরে তা নিয়ে রবিবার কলকাতাতেও আলোচনা হয়। তারপরেই ধমক দেওয়া হয় সৌমিত্র খাঁকে। যদিও ব্যাপারে বিজেপির তরফে সত্যতা স্বীকার করা হয়নি।

 ২০০-র বেশি আসনে জয়, মুখ্যমন্ত্রী বাংলার ভূমিপুত্রই

২০০-র বেশি আসনে জয়, মুখ্যমন্ত্রী বাংলার ভূমিপুত্রই

অমিত শাহ বারবার দাবি করছেন, ২০০-র বেশি আসন পেয়ে বিধানসভা নির্বাচনে বাংলায় ক্ষমতায় আসবে বিজেপি। মুখ্যমন্ত্রী কে হতে পারেন, সেই প্রসঙ্গে তিনি বলেছেন, মুখ্যমন্ত্রী হবেন বাংলার ভূমিপুত্রই। তবে তিনি কারও নাম বলেননি। প্রসঙ্গত বিজেপির ক্ষমতায় আসলে কে হবেন মুখ্যমন্ত্রী তা এখন বহুল চর্চিত বিষয়। আগে দিলীপ ঘোষের নাম উঠলেও, শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর তাঁর নামও উঠে আসছে। শুধু তাই নয়, নাম উঠছে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলিরও। তবে এব্যাপারে বিজেপির শীর্ষ নেতৃত্বের তরফে সংবাদ মাধ্যমের সামনে আর কোনও মন্তব্য করা হয়নি। এই পরিস্থিতিতে মোদীর হাতেই বাংলাকে তুলে দেওয়ার কথা প্রচারে বারবার বলা হচ্ছে।

দিলীপ ঘোষই হবেন মুখ্যমন্ত্রী, দাবি করেছিলেন সৌমিত্র

দিলীপ ঘোষই হবেন মুখ্যমন্ত্রী, দাবি করেছিলেন সৌমিত্র

দিন কয়েক আগে দাঁতনের দেউলিতে যুব মোর্চার সমাবেশে সৌমিত্র খাঁ দাবি করেছিলেন, দিলীপ ঘোষই বাংলার পরবর্তী মুখ্যমন্ত্রী হবেন। দিলীপ ঘোষকে প্রকৃত নেতা বলে বর্ণনা করেছিলেন। পাশাপাশি সৌমিত্র বলেছিলেন, দিলীপ ঘোষ সংসার ধর্ম করেননি। তিনি আরও বলেছিলেন দিলীপ ঘোষই একদিন রাজ্য সামলাবেন। এব্যাপারে তৃণমূলের কটাক্ষ প্রসঙ্গে সৌমিত্র বলেছিলেন, যেদিন তিনি (দিলীপ) বাংলা চালাতে শুরু করবেন, সেই সময়ই উত্তর পাওয়া যাবে। একইসঙ্গে তিনি বলেছিলেন শুভেন্দু অধিকারীর নেতৃত্বে তৃণমূল দলটাই ভেঙে যাবে। তবে দিলীপ ঘোষকে নিয়ে মন্তব্যেই শোরগোল পড়ে যায় রাজ্য বিজেপির অন্দরে। খবর পৌঁছে যায় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কানেও।

সৌমিত্রকে ধমক

সৌমিত্রকে ধমক

দিল্লিতে সাংগঠনিক বৈঠক করে কলকাতা ফিরেছেন, দিলীপ ঘোষ, মুকুল রায়, অমিতাভ চক্রবর্তী, কৈলাশ বিজয়বর্গীয়রা। এদিন কলকাতায় আইসিসিআরএ- বৈঠকে বসেছিল বিজেপির রাজ্য নেতৃত্ব। সূত্রের খবর অনুযায়ী দিল্লির বৈঠকেই রাজ্যে দলে যাতে কোনও গোষ্ঠীতত্ত্ব না উঠে আসে, সেব্যাপারে সতর্ক করা হয়। আর সৌমিত্র খাঁ-এর মন্তব্য প্রসঙ্গে বলা হয়, তিনি (সৌমিত্র) হয়ত কোনও গোষ্ঠীর প্রতি উৎসাহিত হয়েই এই ধরনের মন্তব্য করেছেন। এই ধরনের মন্তব্য যেন আর না করা হয়। কলকাতায় হওয়া এদিনের বৈঠকে বিষয়টি সৌমিত্রকে জানিয়ে ধমক দেওয়া হয় বলে সূত্রের খবর। যদিও সৌমিত্র খাঁ বলেছেন, দলের কোনও কথা নিয়ে তিনি বাইরে মন্তব্য করবেন না।

দল ছেড়েই কটাক্ষ করেছিলেন সুজাতা খাঁ

দল ছেড়েই কটাক্ষ করেছিলেন সুজাতা খাঁ

যদিও বিজেপি ছাড়ার পরেই রাজ্য বিজেপিতে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী কতজন তা নিয়ে মন্তব্য করেছিলেন সুজাতা মণ্ডল খাঁ। তিনি বলেছিলেন, বিজেপিতে এখনই ৬ জন মুখ্যমন্ত্রী এবং ১৩ জন উপমুখ্যমন্ত্রীর পদপ্রার্থী। সবাইকেই আশ্বাস দিয়ে দলে আনা হচ্ছে বলেও মন্তব্য করেছিলেন তিনি। প্রসঙ্গত শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পরেই তিনি দল ছাড়েন এবং এই মন্তব্য করেছিলেন।

কলকাতা : আগামীকাল দক্ষিণ কলকাতায় মিছিল করবেন শুভেন্দু অধিকারী, রাসবিহারীতে জনসভা

ভুল ত্রুটি হলে ক্ষমা করবেন! আউশগ্রামে অনুব্রতর ভোটের 'দাওয়াই'

English summary
BJP's top leadership is unhappy with the comments of Soumitra Khan on probable CM of West bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X