India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নোটাকে হারিয়েছে তৃণমূল! ত্রিপুরায় ৪ কেন্দ্রেই জমানত জব্দ নিয়ে ঘাসফুল শিবিরকে তীব্র কটাক্ষ শুভেন্দুর

Google Oneindia Bengali News

পুরসভা ও নগর পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল (Trinamool Congress) ত্রিপুরায় (Tripura) মানুষের সমর্থন পাওয়ার দাবি করেছিলেন। কিন্তু কয়েক মাসের মধ্যে চার কেন্দ্রে উপনির্বাচনে (By election) কোনও ছাপ রাখতে পারেনি। চারটি কেন্দ্রেই তারা চতুর্থস্থানে এবং চার কেন্দ্রেই তাদের জমানত জব্দ হয়েছে। যা নিয়ে এদিন তীব্র কটাক্ষ করেছেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

ত্রিপুরার চার কেন্দ্রের উপনির্বাচনের ফলাফল

ত্রিপুরার চার কেন্দ্রের উপনির্বাচনের ফলাফল

২০২৩-এর বিধানসভা ভোটের আগে তৃণমূল ত্রিপুরাকে পাখির চোখ করতে গিয়ে জোর ধাক্কা খেল। পশ্চিমবঙ্গ থেকে বারে বারে দলবল নিয়ে গিয়েও অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরায় তৃণমূলের গড় ভোটের হার ৩ শতাংশের ওপরে তুলতে পারলেন না।

চারটি বিধানসভা কেন্দ্রের মধ্যে একটি কংগ্রেস পেয়েছে, বাকি তিনটিতে বড় ব্যবধানে জয় পেয়েছে বিজেপি। টাউন বরদোয়ালি কেন্দ্রে যেখানে তৃণমূলের ওজনদার প্রার্থী পেয়েছেন মাত্র ৯৮৬ টি ভোট, সেখানে সিপিএম প্রার্থী পেয়েছেন ৩৩৭৬ টি ভোট। এই কেন্দ্রে ত্রিপুরায় মুখ্যমন্ত্রীপেয়েছেন ১৬,৮৭০টি ভোট। আর কংগ্রেস প্রার্থী আশিস সাহা পেয়েছেন ১০,৯৩০ টি ভোট।

অন্যদিকে যে আগরতলার পুরনির্বাচনে তৃণমূল প্রায় ২০ শতাংশের মতো ভোট পেয়েছিল, সেখানেও তারা লড়াই থেকে হারিয়ে গিয়েছে। পেয়েছে ২ শতাংশ ভোট। একমাত্র সুরমায় তৃণমূলের ভোটের হার ৩ শতাংশ পেরিয়ে ৩.৫৯%। এই কেন্দ্রে টিপ্রা মোথা রয়েছে দ্বিতীয় স্থানে।
এবারের ভোটে দেখা গিয়েছে বাম বিরোধী ভোট বিজেপি ছেড়ে তৃণমূল নয়, হয়েছে কংগ্রেসমুখী। রাজনৈতিক বিশ্লেষকরা বলতে শুরু করেছেন, এই পরিস্থিতিতেও ২০২৩-এ যদি তৃণমূল একইভাবে লড়াই করে, তাহলে তারা বিজেপিরই সুবিধা করে দেবে।

গরুরগাড়ির হেডলাইট

ত্রিপুরায় তৃণমূলের বিপর্যয়কে কটাক্ষ করতে গিয়ে শুভেন্দু অধিকারী প্রথমেই বলেছেন, গরুরগাড়ির হেডলাইট। তিনি টুইটে লিখেছেন, ত্রিপুরার ৪ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফল "সর্বভারতীয়" তৃণমূল কংগ্রেস ৪টি আসনেই ৪ নম্বর স্থানে বিরাজমান। পশ্চিমবঙ্গের টাকা বয়ে নিয়ে গিয়ে ত্রিপুরায় বেহিসাব খরচ করার ফল হলো ২.৮% ভোট পেয়ে নোটাকে হারিয়েছে।

কাউন্সিলররাও এর থেকে বেশি ভোট পায়

চার কেন্দ্রে তৃণমূলের প্রাপ্ত ভোটও শুভেন্দু অধিকারী তুলে ধরেছেন। সেখানে দেখা যাচ্ছে সুরমা, যুবরাজনগর, টাউন বরদোয়ালি এবং আগরতলায় তৃণমূল যথাক্রমে পেয়েছে ১০২০, ১০৭৩, ৯৭৩ এবং ৮৩০ ভোট। সেখানেই তিনিকটাক্ষ করে বলেছেন কাউন্সিলরও এর থেকে বেশি ভোট পায়।

মা ত্রিপুরেশ্বরীর কৃপা

অপর এক টুইটে শুভেন্দু অধিকারী বলেছেন, মা ত্রিপুরেশ্বরীর কৃপায় ত্রিপুরাবাসী তোলামূলের কালো ছায়া মাড়ায়নি। পাশাপাশি তিনি বলেছেন, আপাদমস্তক দুর্নীতিগ্রস্ত, সাম্প্রদায়িক তোষণকারী, কাটমানিখোর, পারিবারিক রাজনৈতিক (প্রাইভেট লিমিটেড) দলকে নিজের সঠিক জায়গা দেখানোর জন্য ত্রিপুরাবাসীকে অন্তরের অন্তস্থল থেকে প্রণাম নিবেদন করছেন তিনি।

তৃণমূল 'ভো-কাট্টা’ উপনির্বাচনে, বিজেপি বিরোধিতায় কংগ্রেসেই ভরসা ত্রিপুরাবাসীরতৃণমূল 'ভো-কাট্টা’ উপনির্বাচনে, বিজেপি বিরোধিতায় কংগ্রেসেই ভরসা ত্রিপুরাবাসীর

English summary
BJP's Suvendu Adhikari targets TMC for their defeat in assembly by election in four seats in Tripura
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X