• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূল অধ্যাপক সংগঠনের সদস্য সুকান্তই কি বিজেপির রাজ্য সভাপতি, জল্পনা তুঙ্গে

Google Oneindia Bengali News

বিজেপির বর্তমান রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সংসদ সুকান্ত মজুমদার কি একটা সময় তৃণমূল করতেন? তিনি কি তৃণমূলের অধ্যাপক সংগঠনের সদস্য ছিলেন? বর্তমান বিজেপি রাজ্য সভাপতিকে নিয়ে আচমকাই তৈরি হয়েছে এহেন জল্পনা। চাঞ্চল্যকর এই তথ্য সামনে আসার পর নড়েচড়ে বসেছে রাজনৈতিক মহল।

তৃণমূলের অধ্যাপক সংগঠনের সদস্য সুকান্ত মজুমদার!

তৃণমূলের অধ্যাপক সংগঠনের সদস্য সুকান্ত মজুমদার!

বর্তমানে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার পুরোদস্তুর রাজনীতিতে আসার আগে ছিলেন অধ্যাপনা করতেন। শুধু তাই নয়, ২০১৩ সালে তিনি তৃণমূলের অধ্যাপক সংগঠনের সদস্য ছিলেন বলে চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। এখন প্রশ্ন, বিজেপির রাজ্য সভাপতি এই সুকান্ত মজুমদারই কি তৃণমূলের অধ্যাপক সংগঠনের সদস্য ছিলেন? নাকি ওই সুকান্ত মজুমদার আলাদা কেউ?

কংগ্রেসি ঘরানা থেকে সঙ্ঘ-ঘনিষ্ঠতা সুকান্ত মজুমদারের

কংগ্রেসি ঘরানা থেকে সঙ্ঘ-ঘনিষ্ঠতা সুকান্ত মজুমদারের

এ প্রশ্ন ছুড়ে দেওয়া হয়েছিল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজদুমদারকে। তিনি জবাব এড়িয়ে গিয়েছেন সুকৌশলে। তাঁর এই জবাব এড়িয়ে যাওয়া বা মৌন থাকেই এ ব্যাপারে অনেকটা নিশ্চিত করেছে যে, তাহলে বিজেপি করার আগে সুকান্ত মজুমদার তৃণমূলের ছত্রছায়ায় থাকতেই পারেন। অর্থাৎ বিজেপির ঘরানা থেকে বা আরএসএস থেকে উঠে আসা ব্যক্তিত্ব নন সুকান্ত মজুমদার। আবার এমনও হতে পারে, তিনি প্রথম জীবনে কংগ্রেসি ঘরানার রাজনীতি করলেও পরে তিনি গেরুয়া পার্টিতে আসক্ত হন। তিনি সঙ্ঘ-পরিবার ঘনিষ্ঠ হয়ে ওঠেন।

তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা, তালিকাটা দীর্ঘ থেকে দীর্ঘতর

তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা, তালিকাটা দীর্ঘ থেকে দীর্ঘতর

সূত্রের খবর, সুকান্ত মজুমদার ২০১৩ সালে তৃণমূলের অধ্যাপক সংগঠন ওয়েবকুপার সদস্য ছিলেন। গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হিসেবে তৃণমূলের অধ্যাপর সংগঠনের সদস্যপদ নিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি। এর ফলে জনমানসে স্পষ্ট যে, তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা নেতাদের তালিকাটা দীর্ঘ থেকে দীর্ঘতর। হালে শুধু শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে এসে বিরোধী দলনেতার পদ পাননি, সুকান্ত মজুমদারও তৃণমূল থেকে এসে বিজেপির রাজ্য সভাপতি হয়েছেন।

সুকান্ত মজুমদার কি আগে তৃণমূল করতেন, নাকি...

সুকান্ত মজুমদার কি আগে তৃণমূল করতেন, নাকি...

তৃণমূল থেকে অনেকেই বিজেপিতে এসে প্রতিষ্ঠার আসনে বসেছেন। আর এই তালিকা যথেষ্ট দীর্ঘ। তাহলে সুকান্ত মজুমদার তৃণমূল করতেন কি না আগে, তা নিয়ে এত কথা উঠছে কেন? না, এতে অন্যায়ের কিছু নেই, আর কথা ওঠারও কিছু নেই। আসলে এটা মানুষের কৌতুহল। এতদিন তো জানা যায়নি বিজেপির রাজ্য সভাপতি তৃণমূলের কোনও সংগঠনের সঙ্গে ছিলেন আগে। এখন তা প্রকাশ হওয়াতেই মানুষের মধ্যে কৌতুহলের সূত্রপাত হয়েছে।

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে তৃণমূলের অধ্যাপক সংগঠনে সুকান্ত

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে তৃণমূলের অধ্যাপক সংগঠনে সুকান্ত

সুকান্ত মজুমদার ওয়েবহকুপার সদস্য পদ নেওয়ার জন্য যে মেম্বারশিপ ফর্ম পূরণ করেছিলেন সেটি প্রকাশ্যে এসেছে সম্প্রতি। যদিও এই মেম্বারশিপ ফর্মের সত্যতা যাচাই করেনি বেঙ্গলি ওয়ান ইন্ডিয়া। তবে ওয়েবকুপার তরফে দাবি করা হয়েছে, গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে তৃণমূলের অধ্যাপক সংগঠনের ইউনিট খোলার ক্ষেত্রেও সুকান্ত মজুমদারের বিশেষ ভূমিকা ছিল।

সুকান্ত মজুমদার সংগঠনের সদস্য পদ ত্যাগ করেননি, দাবি

সুকান্ত মজুমদার সংগঠনের সদস্য পদ ত্যাগ করেননি, দাবি

এমনকী ওয়েবকুপার তরফে দাবি করা হয়েছে, সুকান্ত মজুমদার যে তাদের সংগঠনের সদস্যপদ ত্যাগ করেছেন, এমন কোনও তথ্য তাদের কাছে নেই। তৃণমূল অধ্যাপক সংগঠন ওয়েবকুপার রাজ্য সভাপতি কৃষ্ণকলি বসুও স্বীকার করে নিয়েছেন, সুকান্ত মজুমদার তাদের সংগঠনের সদস্য ছিলেন। সংগঠনের একাধিক বৈঠকেও তিনি যোগ দিয়েছিলেন। এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া দিতে অস্বীকার করেন সুকান্ত মজুমদার।

Weather Update: সকাল থেকেই জেলায়-জেলায় ঝড়-বৃষ্টি! একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাস Weather Update: সকাল থেকেই জেলায়-জেলায় ঝড়-বৃষ্টি! একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাস

English summary
BJP’s state president Sukanta Majumdar was member of TMC’s organization WEBCUPA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X