• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিতে ‘পদত্যাগে’র হিড়িক অনুব্রত-গড়ে! রথযাত্রার আগে জোর ধাক্কা, চিন্তায় নেতৃত্ব

রথযাত্রা শুরুই হল না, বীরভূমে বড়সড় ভাঙনের মুখে পড়ল বিজেপি। বিজেপি ছাড়ার হিড়িক পড়ে গেল নেতা-কর্মীদের। একসঙ্গে বিজেপির ৬০ জন নেতা ও কর্মী দলের সদস্যপদ ত্যাগ করলেন। এই পদত্যাগের ফলে রথযাত্রার আগে ধাক্কা খেল বিজেপি। রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন দলত্যাগীরা।

কেন বিজেপি থেকে পদত্যাগ

কেন বিজেপি থেকে পদত্যাগ

বিজেপির কিষাণ মোর্চার সম্পাদক শান্তনু মণ্ডলের অপসারণ নিয়ে বিবাদের সূত্রপাত। জেলা বিজেপি দু-ভাগ তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়ায়। জেলা বিজেপির একটা অংশ তা কিছুতেই মানতে পারছেন না। তাদের দাবি অনৈতিকভাবে শান্তনু মণ্ডলকে সরানো হয়েছে। তার প্রতিবাদ চলছে এই পদত্যাগের হিড়িকে।

রাজ্য নেতৃত্বের কাছে জবাব দাবি

রাজ্য নেতৃত্বের কাছে জবাব দাবি

শান্তনু মণ্ডলের জায়গায় বসানো হয়েছে সোমনাথ ঘোষকে। কা কারণে শান্তনু মণ্ডলকে পদ থেকে সরানো হল তা বারবার জানতে চাওয়া হয়। জেলা নেতৃত্ব জানিয়েছে, এটা সম্পূর্ণ রাজ্য নেতৃত্বের সিদ্ধান্ত।এরপর রাজ্য নেতৃত্বের কাছে জানতে চাওয়া হয়, কিন্তু কোনও জবাব মেলেনি বিজেপির রাজ্য নেতৃত্বের।

একাংশের ধরনা কার্যালয়ের সামনে

একাংশের ধরনা কার্যালয়ের সামনে

শনিবার দফায় দফায় বিজেপির জেলা কার্যালয়ের সামনে ধরনায় বসেন কর্মীদের একাংশ। বিক্ষুব্ধ বিজেপি কর্মীরা দাবি জানাতে থাকে, অবিলম্বে শান্তমু মণ্ডলকে স্বপদে ফেরাতে হবে। কিন্তু জেলা সভাপতির দেখা না মেলায়, তাঁরা সম্মিলিতভাবে পদত্যাগ করেন। এই দলে ছিলেন বিজেপির ৬০ জনেরও বেশি নেতা।

বিক্ষুব্ধ বিজেপি কর্মীদের দাবি

বিক্ষুব্ধ বিজেপি কর্মীদের দাবি

বিক্ষুব্ধ বিজেপি কর্মীরা দাবি করেন, তাঁদের এই পদত্যাগ বিজেপির রথযাত্রা কর্মসূচিতে কোনও প্রভাব পড়বে না। তাঁরা ফের রথযাত্রার পর অনশনে বসবেন, অনশনে সুরাহা না হলে বিজেপির সদর দফতরের সামনে আরও বড় আন্দোলনে সামিল হবেন তাঁরা। উল্লেখ্য, এর আগেও বিজেপির জেলা সভাপতি রামকৃষ্ণ রায়ের বিরুদ্ধে সরব হন একাধিক বিজেপি নেতা-কর্মী।

অনুব্রত গড়ে বিজেপির গোষ্ঠী কোন্দল

অনুব্রত গড়ে বিজেপির গোষ্ঠী কোন্দল

আবারও বিজেপির গোষ্ঠীকোন্দল সামনে এল অনুব্রত-গড়ে। বীরভূমের মতো শক্ত ঘাঁটিতে, যেখানে অনুব্রত মণ্ডলের মতো নেতার বিরুদ্ধে লড়াই করতে হবে বিজেপিকে, সেখানে বারেবারে বিজেপির কোন্দল প্রকাশ্যে চলে আসছে। এর আগে বিজেপির দুই শিবির হাতাহাতিতে পর্যন্ত সামিল হয়েছিল।

English summary
BJP’s plenty of leaders and workers resigns from party at Birbhum. They are offended due to removal of a leader.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X