• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মিশন ২১-এ প্রার্থীর খোঁজে ‘ট্যালেন্ট পুল’! বিজেপির ‘আদি’দের মধ্যে দানা বাঁধছে ক্ষোভ

মিশন ২০২১-এ তৃণমূল কংগ্রেসকে হটানোই প্রথম লক্ষ্য বিজেপির। আর সেই লক্ষ্যপূরণে নেমে আদর্শ প্রার্থীর খোঁজে প্রতিযোগিতায় নেমেছে বিজেপি। বিজেপির এই উদ্যোগ অনেক আদি নেতা-কর্মী ভালো চোখে নিচ্ছেন না। এতদিন বিজেপি শক্তি জুগিয়ে যাঁরা বিধানসভায় প্রার্থী হওয়ার স্বপ্ন দেখছিল, তাঁদের মধ্যে উষ্মা ছড়াচ্ছে বিজেপির নয়া উদ্যোগের ফলে।

যোগ্য প্রার্থী খোঁজার কাজে বিজেপি

যোগ্য প্রার্থী খোঁজার কাজে বিজেপি

লোকসভা নির্বাচনে অভূতপূর্ব সাফল্যের পরে বিজেপির ২০২১-এর পরিলকল্পনা শুরু করে দিয়েছে। রাজ্যে বিধানসভা নির্বাচনে জিতে তৃণমূলকে বিদায় জানাতে যোগ্য প্রার্থী খোঁজার কাজ শুরু হয়েছে নতুনদের মধ্যে। নতুন সংগঠন ও নতুন প্রার্থীই এই ট্যালেন্ট পুলের লক্ষ্য। সেই লক্ষ্যে ইতিমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে গেরুয়া শিবির।

প্রার্থী বাছাইয়ে অভিনব 'ট্যালেন্ট পুল'

প্রার্থী বাছাইয়ে অভিনব 'ট্যালেন্ট পুল'

এ রাজ্যে বিজেপি নতুন শক্তি হিসাবে আত্মপ্রকাশ করেছে ২০২১৯। এরপরই ২০২১-এ মমতার সরকারকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বিজেপি। বিজেপি লক্ষ্যপূরণে বেশ কয়েকটি নতুন পরিকল্পনা নিয়েছে। তার একটি হল প্রার্থী বাছাই করতে অভিনব 'ট্যালেন্ট পুল'। তা নিয়েই এখন টগবগ করে ফুটছে রাজ্য-রাজনীতি।

শক্তিশালী নেতাকে তুলে আনাই লক্ষ্য

শক্তিশালী নেতাকে তুলে আনাই লক্ষ্য

২০২১ সালে রাজ্য বিধানসভা নির্বাচনের প্রার্থী বাছাই করতে ও দক্ষ ও আদর্শ জনপ্রতিনিধির খোঁজে একটি 'ট্যালেন্ট পুলে'র আয়োজন করছে রাজ্য বিজেপি। দলীয় সূত্রে জানা গেছে, এই ট্যালেন্ট পুলের লক্ষ্য বিজেপি কর্মীদের মধ্যে থেকে শক্তিশালী নেতাকে তুলে আনা।

পরিবর্তনে ‘ট্যালেন্ট হান্ট’ বিজেপির

পরিবর্তনে ‘ট্যালেন্ট হান্ট’ বিজেপির

২০১৯-এর শেষে বা ২০২০ সালের গোড়ার দিকে এই ট্যালেন্ট হান্ট করতে চাইছে বিজেপি। তারপরই তাঁরা ঝাঁপিয়ে পড়তে চায় ২০২১-এর লক্ষ্যে। উল্লেখ্য, এবার লোকসভা নির্বাচনে বাংলার লোকসভার ৪২ টি আসনের মধ্যে ১৮টিতে জয়লাভ করেছিল বিজেপি। ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস ২২টি আসন জিতেছিল। ২০১৪ সালে বিজেপি পেয়েছিল মাত্র দুটি আসন।

যোগ্য ব্যক্তিদের তুলে আনাই লক্ষ্য : কৈলাশ

যোগ্য ব্যক্তিদের তুলে আনাই লক্ষ্য : কৈলাশ

বিজেপির বাংলার পর্যবেক্ষক জাতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় বলেন, 'যাঁরা জেলা এবং ব্লক স্তরে ভালো কাজ করছেন, তাঁরা তো থাকবেনই। এরপরও এলাকা থেকে আমরা যোগ্য ব্যক্তিদের তুলে আনব। ভাল এবং দক্ষ লোকেরা দলে এলে দল আরও সমৃদ্ধ হবে।

সঠিক লোককে সঠিক কাজ দেওয়াই উদ্দেশ্য

সঠিক লোককে সঠিক কাজ দেওয়াই উদ্দেশ্য

তিনি বলেন, এই নতুন উঠে আসা নেতাদের মধ্যে যাঁরা ভাল সংগঠক তাঁজের সংগঠনের কাজে লাগানো হবে, যাঁরা আদর্শ জনপ্রতিনিধি, তাঁদের প্রার্থী হিসেবে চয়ন করা হবে। মোট কথা সঠিক লোককে সঠিক কাজে লাগানোই আমাদের উদ্দেশ্য। আমরা সেই লক্ষ্যেই এই ট্যালেন্ট পুলের আয়োজন করছি।

<strong>বিজেপিতে 'ট্যালেন্ট পুল'! মমতার 'চ্যালেঞ্জার'দের খোঁজে মিশন ২১-এ অভিনব ভাবনা</strong>বিজেপিতে 'ট্যালেন্ট পুল'! মমতার 'চ্যালেঞ্জার'দের খোঁজে মিশন ২১-এ অভিনব ভাবনা

English summary
Bengal BJP’s old leader and workers are in pressure eo be candidate due to 'talent pool'. BJP now wants strong grassroots leaders among workers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X