• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোহভঙ্গ বিজেপিতে! মুকুল-শুভেন্দুর হাত ধরে আসা সংখ্যালঘু নেতাদের ঘরওয়াপসির জল্পনা

একুশের বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলের কাছে ধরাশায়ী হয়েছে বিজেপি। তৃণমূল ছেড়ে যাওয়া নেতাদের প্রার্থী করেও শেষ রক্ষা হয়নি এবার। পরাজিত প্রার্থীদের সঙ্গে দূরত্ব বাড়ছে দলের। এই অবস্থায় বিজেপির সংখ্যালঘু মোর্চাতেও ফাটল ধরতে চলেছে। বিজেপির সংখ্যালঘু নেতারা তৃণমূলে ফেরার তোড়জোড় শুরু করেছে বলে গুঞ্জন।

বিজেপিতে বিরাট ভাঙন ধরতে চলেছে

বিজেপিতে বিরাট ভাঙন ধরতে চলেছে

মুকুল রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ার পর তাঁর অনুগামী সংখ্যালঘু নেতারা বিজেপিতে পাড়ি জমিয়েছিলেন। বাংলায় বিজেপির সংখ্যালঘু সেলের নেতা হয়ে উঠেছিলেন মুকুল-ঘনিষ্ঠ নেতারা। তাঁদের মধ্যে রয়েছে বিজেপির সংখ্যালঘু মোর্চার রাজ্য সহ সভাপতি কাশেম আলি। তাঁর নেতৃত্বেই বিজেপিতে বিরাট ভাঙন ধরতে চলেছে এবার।

জোর গুঞ্জন, মুকুল-ঘনিষ্ঠরা তৃণমূলে ফিরছেন

জোর গুঞ্জন, মুকুল-ঘনিষ্ঠরা তৃণমূলে ফিরছেন

কাশেম আলি বিজেপিতে যোগ দিয়েছিলেন মুকুল রায়ের হাত ধরে। প্রায় মুকুল রায়ের পিছনেই পিছনেই তিনি প্রবেশ করছিলেন বিজেপিতে। পেয়েছিলেন রাজ্যস্তরের দায়িত্বও। তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন নেতা ছিলেন তিনি। তাঁকে নিয়েই সম্প্রতি জল্পনা শুরু হয়েছে। রাজনৈতিক মহলে জোর গুঞ্জন, কাশেম এখন তাঁর পুরনো দলে ফিরতে চান।

মোহভঙ্গ, বিজেপিতে যোগ দেওয়া বড় ভুল!

মোহভঙ্গ, বিজেপিতে যোগ দেওয়া বড় ভুল!

কাশেম ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, তিনি বিজেপিতে যোগ দিয়ে বড় ভুল করেছেন। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে তিনি ভুল স্বীকার করে ফিরে যেতে চান তৃণমূলে। বিজেপি দলটা মুসলিমদের জন্য নয়। যেভাবে ভোট প্রচারে তারা সংখ্যালঘু সমাজকে নিশানা করেছে, তা বাংলার মানুষ ভালোভাবে নেয়নি। তার ফলও দেখতে পেয়েছে বিজেপি।

শুভেন্দু-ঘনিষ্ঠরাও বিজেপি ছাড়ার পথে!

শুভেন্দু-ঘনিষ্ঠরাও বিজেপি ছাড়ার পথে!

একা কাশেম আলিই নন, তৃণমূলে ফিরতে চান পুরশুড়ার প্রাক্তন বিধায়ক শেখ পারভেজ রহমানও। বিজেপির প্রতি তিনিও বীতশ্রদ্ধ। শুভেন্দু অধিকারীর সঙ্গে তিনি অমিত শাহের সভায় যোগ দিয়েছিলেন বিজেপিতে। এখন তিনি চান তৃণমূলে ফিরে যেতে। তৃণমূল তাঁকে নিতে সম্মত হলে তিনি সাগ্রহে পা বাড়িয়ে দেবেন।

তৃণমূলে ফিরতে মুখিয়ে আছেন ওঁরা

তৃণমূলে ফিরতে মুখিয়ে আছেন ওঁরা

বিজেপিতে যোগ দেওয়া আরও এক সংখ্যালঘু নেতা আলমগীর মোল্লা ফিরে যেতে চান তৃণমূলে। তিনিও অমিত শাহের সভায় বিজেপিতে যোগ দিয়েছিলেন শুভেন্দু অধিকারী সঙ্গী হয়ে। ওই মেগা যোগদান মেলায় বিজেপিতে যোগ দেওয়া কবিরুল ইসলামও মুখিয়ে রয়েছেন তৃণমূলে ফিরতে। তৃণমূলের সংখ্যালঘু সেলের প্রাক্তন সাধারণ সম্পাদকেরও মোহভঙ্গ হয়েছে। তিনিও বলছেন, বিজেপিতে এসে ভুল করেছি।

সংখ্যালঘু নেতারা ঘরে ফেরার অপেক্ষায়

সংখ্যালঘু নেতারা ঘরে ফেরার অপেক্ষায়

তৃণমূল ছেড়ে মুকুল রায় ও শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপিতে যাওয়া সংখ্যালঘু নেতারা এখন ঘরে ফেরার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ফিরহাদ হাকিমের সঙ্গে যোগাযোগ করে তাঁরা চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে ভুল স্বীকার করে ফের তৃণমূলে সক্রিয় হতে। তাঁরা বিজেপির প্রতি ক্ষোভ উগরে দিতেও ছাড়ছেন না। বলছেন, বিজেপির দুপটি রূপ। একটা দলে নেওয়ার আগে, একটা দলে নেওয়ার পরে।

English summary
BJP’s minority morcha leaders can return in TMC after Assembly Election defeat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X