• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শীতলকুচি কাণ্ড নিয়ে এবার মমতার বিরুদ্ধে এফআইআর, গ্রেফতারের দাবি সংখ্যালঘু নেতার

  • |

কোচবিহারের (coochbihar) শীতলকুচির (sitalkuchi) ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যুর ঘটনায় উস্কানির অভিযোগ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) বিরুদ্ধে এফআইআর (fir) দায়ের করলেন বিজেপির (bjp) সংখ্যালঘু নেতা। নিজের করা এফআইআর-এ কোচবিহার জেলা বিজেপির সংখ্যালঘু মোর্চার সভাপতি সিদ্দিক আলি মিয়াঁ মমতা বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারির দাবিও তুলেছেন।

৭ এপ্রিল মমতার বিরুদ্ধে উস্কানি দেওয়ার অভিযোগ

৭ এপ্রিল মমতার বিরুদ্ধে উস্কানি দেওয়ার অভিযোগ

প্রসঙ্গত ৭ এপ্রিল শীতলকুচিতেই সভা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সভায় তিনি মহিলাদের দায়িত্ব নিতে বলেছিলেন। তিনি বলেছিলেন, একদল মহিলা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের জওয়ানদের ঘিরে ফেলুন। অপর দল ভোট দিন। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্য নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছিল বিজেপি। যার জেরে নির্বাচন কমিশনের তরফ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়। তার উত্তরে সন্তুষ্ট হতে না পেরে কমিশন মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারের ওপরে ২৪ ঘন্টার নিষেধাজ্ঞা জারি করে।

বিজেপির অভিযোগ

বিজেপির অভিযোগ

১০ এপ্রিল কোচবিহারের শীতলকুচির ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনী গুলি চালায়। পুলিশ সুপারের রিপোর্টের ভিত্তিতে নির্বাচন কমিশন জানায়, তরফে অভিযোগ করা হয় ৩০০ থেকে সাড়ে তিনশো লোক বুথ ঘিরে ফেলেছিল। কেন্দ্রীয় বাহিনীর অস্ত্রও কেড়ে নেওয়ার চেষ্টা হয়েছিল। সেই সময়েই গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। এই ঘটনায় বিজেপি প্রথম থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিযুক্ত করেছে। গেরুয়া শিবির দাবি করেছে, মুখ্যমন্ত্রীর সিআরপিএফ ঘেরাও মন্তব্যের কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে।

কোচবিহার থানায় অভিযোগ

কোচবিহার থানায় অভিযোগ

এদিন কোচবিহার থানায় অভিযোগ দায়ের করেছেন কোচবিহার জেলা বিজেপির সংখ্যালঘু মোর্চার সভাপতি সিদ্দিক আলি মিয়াঁ । এফআইআর-এ তিনি বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের কারণেই চার সংখ্যালঘু যুবকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারের দাবি করেছেন তিনি।

দিদি সম্বোধন নিয়ে মোদীর বিরুদ্ধে এফআইআর

দিদি সম্বোধন নিয়ে মোদীর বিরুদ্ধে এফআইআর

এবারের নির্বাচনে সর্বোচ্চ নেতা নেত্রীদের বিরুদ্ধে এফআইআর নতুন কিছু নয়। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে আমহার্স্টস্ট্রিট থানায় এফআইআর দায়ের করে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। তাদের অভিযোগ প্রধানমন্ত্রীর দিদি বলে মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্বোধন করায়, রাস্তায় ইভটিজিং বেড়ে গিয়েছে। যদিও প্রধানমন্ত্রী দিদি বলে মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্বোধন করেই চলেছেন। কোনও কোনও সময় তিনি আবার আদরণীয় দিদি বলেও সম্বোধন করেছেন। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিদি সম্বোধন নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল কংগ্রেস।

করোনায় আক্রান্ত শঙ্খ ঘোষ, রয়েছেন হোম আইসোলেশনেকরোনায় আক্রান্ত শঙ্খ ঘোষ, রয়েছেন হোম আইসোলেশনে

English summary
BJP's minority leader files fir against Mamata Banerjee on Coochbihar Sitalkuchi issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X