• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিস্ফোরক কৈলাশ! উত্তরকন্যা অভিযান নিয়ে পুলিশের 'মিথ্যাচার'-এর পর্দা ফাঁস বিজেপির

মঙ্গলবার রাতেই জেলাশাসকের নির্দেশে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে মৃত বিজেপি কর্মী উলেন রায়ের দেহ ময়নাতদন্ত করে পুলিশ। এরপরই বিজেপি পুনরায় ময়নাতদন্তের দাবি জানায়। এদিকে ময়নাতদন্তে শটগানের তত্ত্ব প্রমাণিত হলেই পুলিশ এবং তৃণমূল কংগ্রেসের তরফে দাবি করা হয় যে বিজেপি কর্মীরাই মিছিলে শটগান এনেছিল। এবং সেই বন্দুকের গুলিতেই মৃত্যু হয় উলেন রায়ের। তবে এদিন এক চাঞ্চল্যকর ভিডিও টুইট করে বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় দাবি করেন যে শটগান ব্যবহার করেছিল পুলিশই।

পুলিশকর্মীর হাতে শটগান

পুলিশকর্মীর হাতে শটগান

এদিন একটি ভিডিও টুইট করে বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় দাবি করেন যে বিজেপি কর্মী উলেন রায়ের মৃত্যু পুলিশের ব্যবহৃত শটগানের জেরেই হয়েছে। ভিডিওতে দেখা যায় একজন পুলিশকর্মী শটগানে গুলি ভড়ছেন। এরপর সেই পুলিশকর্মীকে গুলি করতেও দেখা যায় সেই বন্দুক দিয়ে। যদিও পুলিশের দাবি, তারা শটগান ব্যবহার করেনি। এদিকে বিজেপির তরফে আরও দাবি উঠেছে যে উত্তরকন্যা অভিযানে মিছিলের উপর ২০১৬ সালের মেয়াদ উত্তীর্ণ কাঁদানে গ্যাসের শেল ফাটিয়েছে পুলিশ৷

উলেন রায়ের দেহের ফের ময়নাতদন্তের নির্দেশ

উলেন রায়ের দেহের ফের ময়নাতদন্তের নির্দেশ

এদিকে মৃত বিজেপি কর্মী উলেন রায়ের দেহের ফের ময়নাতদন্তের নির্দেশ দেয় জলপাইগুড়ি আদালত৷ বিজেপির দায়ের করা পিটিশনের ভিত্তিতে এই নির্দেশ দেওয়া হয়েছে৷ তিন চিকিৎসকের উপস্থিতিতে এই ময়নাতদন্ত হবে। করা হবে ভিডিওগ্রাফিও। দিনের আলোয় ময়নাতদন্ত করার পর ১১ ডিসেম্বরের মধ্যে জলপাইগুড়ি পুলিশকে আদালতে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রমাণ লোপাটের চেষ্টা

প্রমাণ লোপাটের চেষ্টা

সাংসদ জয়ন্ত রায় বলেন, রাতে ময়নাতদন্তের পিছনে নিশ্চয় কোনও কারণ রয়েছে। তাই ফের ময়নাতদন্তের দাবি তুলে আদালতে যায় বিজেপি৷ জলপাইগুড়ির সাংসদের অভিযোগ, কেউ কেউ প্রমাণ লোপাটের চেষ্টা করছে৷ সেই সব আধিকারিকদের চিহ্নিত করে সাসপেন্ডের দাবি তুলেছেন তিনি৷

সোমবার কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় শিলিগুড়ি

সোমবার কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় শিলিগুড়ি

প্রসঙ্গত, বিজেপি যুব মোর্চার উত্তরকন্যা অভিযানকে কেন্দ্র করে সোমবার কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় শিলিগুড়ি। ফুলবাড়ি বাজার এলাকায় পুলিশের কাঁদানে গ্যাসের শেলে বিজেপি কর্মী উলেন রায় অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ। এরপর তাঁকে মহারাজা অগ্রসেন হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানকরা চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

বিতর্ক এড়াতে রাতেই ময়নাতদন্ত করে পুলিশ

বিতর্ক এড়াতে রাতেই ময়নাতদন্ত করে পুলিশ

বিতর্ক এড়াতে রাতেই জেলাশাসকের নির্দেশে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে মৃত বিজেপি কর্মী উলেন রায়ের দেহ ময়নাতদন্ত করে পুলিশ। পরিবারের উপস্থিতিতে হয় ময়নাতদন্ত। ময়নাতদন্তের পর পুলিশ রাতেই দেহ দাহ করার জন্য পরিবারের কাছে আবেদন জানায়। যদিও পরিবারের সদস্যরা তাতে রাজি হননি। এরপরই বিজেপি পুনরায় ময়নাতদন্তের দাবি জানিয়েছে।

কলকাতাঃ আইসিসিআর-এ ঢোল বাজিয়ে নাড্ডাকে স্বাগত জানালেন সৌমিত্র, শঙ্কুরা

English summary
BJP's Kailash Vijayvargiya claims shot gun was fired by Police during Uttarkanya rally, tweets video
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X