• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিতে বিরাট ভাঙন একুশের আগে, দিলীপ-গড়ের চার হেভিওয়েটের যোগদান তৃণমূল কংগ্রেসে

দিলীপের গড়ে বিজেপিতে বিরাট ভাঙন ধরিয়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন চার হেভিওয়েট বিজেপি নেতা। ২০২১ বিধানসভা নির্বাচনের আগে খড়গপুর বিজেপিতে ভাঙন ধরিয়ে দিল তৃণমূল কংগ্রেস। তৃণমূলের দাবি, প্রতিদিনই বিজেপি ছেড়ে দলে দেল যোগ দিচ্ছেন তৃণমূল কংগ্রেসে। তার মধ্যে এদিনের দলবদল একটু স্বতন্ত্র কারণ, দিলীপ ঘোষের গড়ে থাবা বসাতে সক্ষম হল তৃণমূল।

দিলীপ-গড়ে জোর ধাক্কা বিজেপির

দিলীপ-গড়ে জোর ধাক্কা বিজেপির

খড়গপুর সদর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন খোদ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এরপর তিনি এই কেন্দ্র ছেড়ে মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন। পরবর্তী উপনির্বাচনেই দিলীপ-গড়ে জোর ধাক্কা খায় বিজেপি। লোকসভায় ৫০ হাজার লিড থাকা সত্ত্বেও খড়গপুর সদর আসনটি তৃণমূলের কাছে খোয়াতে হয় বিজেপিকে।

যে চার নেতা বিজেপি ছেড়ে তৃণমূলে

যে চার নেতা বিজেপি ছেড়ে তৃণমূলে

সেই খড়গপুরেই ফের ভাঙন ধরিয়ে চার নেতাকে নিজেদের দিকে টেনে নিল তৃণমূল। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন খড়গপুর উত্তর মণ্ডলের সভাপতি অজয় চট্টোপাধ্যায়, সাংসদ প্রতিনিধি কমিটির সদস্য রাজদীপ গুহ, বিজেপির খড়গপুর শ্রমিক সংগঠনের সভাপতি শৈলেন্দ্র সিং, স্থানীয় বিজেপি নেতা সজল রায়। তাঁদের দলে স্বাগত জানান চন্দ্রিমা ভট্টাচার্য।

দিলীপ-গড়ে ঝুরঝুর করে ভেঙে পড়ছে বিজেপি

দিলীপ-গড়ে ঝুরঝুর করে ভেঙে পড়ছে বিজেপি

চার বিজেপি নেতার হাতে তৃণমূলের পতাকা তুলে দিয়ে চন্দ্রিমা দেবী জানান, দিলীপ-গড়ে বিজেপি ঝুরঝুর করে ভেঙে পড়ছে। বিধানসভা নির্বাচনের আগে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের খড়গপুরে বিজেপির কোনও অস্তিত্বও থাকবে না। উপনির্বাচনে এই আসনটি থেকে জিতে তৃণমূল বিধায়ক হয়েছে প্রদীপ সরকার। এদিন শক্তি বাড়িয়ে ২০২১-এ আরও বড় ব্যবধানে খড়গপুর থেকে জেতার অঙ্গীকার করল তৃণমূল।

বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরার হিড়িক

বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরার হিড়িক

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় একুশে জুলাইয়ের ভার্চুয়াল সমাবেশ থেকে ভুল করে বিজেপিতে গেলে তৃণমূলে ফিরে আসার আহ্বান জানান। তারপরই বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরার হিড়িক পড়ে যায়। শুধু তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া নেতা-নেত্রীরাই নন, অন্যান্যরাও বিজেপি ছেড়ে আসছেন। কোচবিহারে বিজেপির দুই হেভিওয়েট উৎপলকান্তি দেব ও অনুপম দে যোগ দেন তৃণমূলে।

ভোটের আগে তামিলনাড়ুতে ঘুঁটি সাজাচ্ছে বিজেপি, এডিএমকে আর শশীকলার মধ্যে মধ্যস্থতায় পদ্মশিবির

English summary
BJP’s four heavyweight leaders of Dilip Ghosh’s fort join in TMC before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X