• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির স্বপ্ন হবে দুঃস্বপ্ন! দিলীপ ঘোষকে নিশানা করে ফিরহাদ হাকিম আর যা বললেন

  • |

আগে থেকেই বিজেপি (bjp) ও তৃণমূলের (trinamool congress) সংঘাত ছিল চরমে। এরপর বৃহস্পতিবার আলিপুরদুয়ারে দিলীপ ঘোষের কনভয়ের ওপরে হামলার পর থেকে আরও উত্তপ্ত বাংলার রাজনীতি। দিলীপ ঘোষের (dilip ghosh) করা মন্তব্যে পাল্টা জবাব দিয়েছেন ফিরহাদ হাকিম (firhad hakim)।

প্রসঙ্গ বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি

প্রসঙ্গ বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি

বৃহস্পতিবার আলিপুরদুয়ারে দিলীপ ঘোষের কনভয়ে হামলা হয়। ইটের ঘায়ে অন্তত চারটি গাড়ির ব্যাপক ক্ষতি হয়। সেই সময়ই দিলীপ ঘোষকে প্রশ্ন করা হয়েছিল, এই ঘটনায় কি রাজ্যে ৩৫৬ ধারা জারি হওয়ার মতো পরিস্থিতি? যা নিয়ে দিলীপ ঘোষ তখন বলেছিলেন, পুলিশকে সঙ্গে নিয়ে হামলা করা হয়েছে। সমাজবিরোধীদেরও কাজে লাগানো হয়েছিল। তৃণমূল কংগ্রেস শহিদ হওয়ার চেষ্টা করছে বলেও কটাক্ষ করেছিলেন তিনি। পরবর্তী সময়ে তাঁর কাছে একই প্রশ্ন রাখা হয়। তিনি বলেন, বিজেপি নীতিগতভাবে রাষ্ট্রপতি শাসন জারির বিরুদ্ধে। কিন্তু পরিস্থিতি যেদিকে যাচ্ছে তাতে সেই সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না। জানিয়েছিলেন তিনি।

বিজেপিকে কটাক্ষ ফিরহাদের

বিজেপিকে কটাক্ষ ফিরহাদের

এরই পাল্টা প্রশ্ন করা হয়েছিল বর্তমান তৃণমূলের মুখ ফিরহাদ হাকিমকে। তিনি পাল্টা উত্তর প্রদেশের বিভিন্ন ঘটনার কথা তুলে ধরে পাল্টা আক্রমণ করেন। তিনি বলেন, রাষ্ট্রপতি শাসন জারি করতে গেলে উত্তর প্রদেশে আগে করা উচিত। কেননা সেখানে এনকাউন্টার হয়। গণধর্ষের ঘটনা ঘটে চলেছে একের পর এক। এছাড়াও দলিতরা সেখানে অত্যাচারিত। দিল্লির কথা উল্লেখ করে ফিরহাদ হাকিম বলেন, দিল্লিতে দাঙ্গায় মারা গিয়েছেন ৫২ জন। এর বিপক্ষে তিনি বাংলাকে তুলে ধরেন। এর কোনটি এখানে হয়েছে। বাংলাকে নিয়ে রাজনৈতিক অপপ্রচার চালানোর অভিযোগ তিনি করেছেন বিজেপির বিরুদ্ধে। তিনি দাবি করেন, পশ্চিমবঙ্গে কখনই ৩৫৬ ধারা প্রয়োগ করা যাবে না। কেননা এখানে শান্তি বজায় রয়েছে।

প্রসঙ্গ রাজ্যে রাজনৈতিক হত্যা

প্রসঙ্গ রাজ্যে রাজনৈতিক হত্যা

বিজেপি দাবি করে থাকে ২০১৮ সালের পঞ্চায়েত ভোটের সময় থেকে রাজ্যে অন্তন ১২০ জন বিজেপি কর্মীকে হত্যা করা হয়েছে। গত অক্টোবর এবং নভেম্বর মিলিতে সংখ্যাটা অন্তত ৫ বেড়েছে। রাজ্য যত নির্বাচনের দিকে এগোচ্ছে, ততই রাজনৈতিক হামলা বাড়ছে বলে অভিযোগ বিজেপি। একই অভিযোগ তুলেছেন রাজ্যপালও। যদিও ফিরহাদ হাকিম বলেছেন, তিনি চ্যালেঞ্জ নিয়ে বলছেন, এর মধ্যে কোনটি রাজনৈতিক হত্যা আর কোন মৃত্যু অন্য কারণে হয়েছে।

বিজেপির টার্গেট নিয়ে কটাক্ষ

বিজেপির টার্গেট নিয়ে কটাক্ষ

বিজেপির টার্গেট নিয়েও কটাক্ষ করেছেন ফিরহাদ হাকিম। অমিত শাহ, কৈলাশ বিজয়বর্গীয়রা রাজ্য বিজেপি নেতৃত্বের কাছে বাংলার জন্য টার্গেট বেধে দিয়েছেন। সেখানে বলা হয়েছে বিজেপি ২০২১-এর নির্বাচনে ২০০-র বেশি আসন পাবে। একই কথা বলেছেন দিলীপ ঘোষ। যা নিয়ে কটাক্ষ করেছেন ফিরহাদ হাকিম। তিনি বলেছেন, দিলীপ ঘোষরা স্বপ্ন দেখছেন। তাঁদের স্বপ্ন যেন দুঃস্বপ্নে পরিণত না হয়। ফিরহাদ হাকিমের দাবি, বাংলার মানুষ যে বিজেপির সঙ্গে নেই, তা উপনির্বাচনের ফলেই প্রমাণিত হয়ে গিয়েছে।

English summary
BJP's dream will be a nightmare, says Firhad Hakim on Dilip Ghosh's comments
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X