• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১-এর লক্ষ্যে মমতার বিরুদ্ধে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কারা, জোর জল্পনা

  • |

করোনা আবহে ২০২১-এ বিধানসভা নির্বাচন। যদি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসে তাহলে নির্বাচন পিছিয়ে যেতে পারে বলেও শোনা যাচ্ছে। তৃণমূলের তরফ থেকে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম নিয়ে প্রশ্ন করা হচ্ছে। সময় এলেই উত্তর ধরনের গোছের কথাও বলছে বিজেপি। তবে তাদের আস্তিনে লুকনো রয়েছে একাধিক তাস।

বাবুল সুপ্রিয়

বাবুল সুপ্রিয়

পরপর দুবার আসানসোলের মতো অবাঙালি কেন্দ্র থেকে নির্বাচিত। কেন্দ্রের মন্ত্রী। যদিও তাঁকে কোনও কোনও মহল থেকে হাফপ্যান্ট পরা মন্ত্রী বলা হয়, তা হলেও, দেশের সংস্কৃতি জগতের সঙ্গে বড় যোগাযোগ। শুদ্ধ বাংলা ছাড়াও, ইংরেজি ও হিন্দিতেও সাবলিল।

দিলীপ ঘোষ

দিলীপ ঘোষ

২০১৬-তে খড়গপুর থেকে বিধানসভায় নির্বাচিত। এরপর মেদিনীপুর আসন থেকে লোকসভা। তবে মন্ত্রী লকরা হয়নি তাঁকে। তবে তাঁকে দেওয়া হয়েছে রাজ্য সভাপতি পদ। বাঙালি হলেও শুদ্ধ বাংলা তিনি বলতে পারেন না। হবে হিন্দিটা ভাল। সাধারণভাবে ইংরেজিতে তাঁকে বলতে শোনা যায়নি।

স্বামী কৃপাকরানন্দ মহারাজ

স্বামী কৃপাকরানন্দ মহারাজ

উত্তর প্রদেশের পর বাংলাতেও মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসতে পারেন এক যোগী পুরুষ। রামকৃষ্ণ মিশনের স্বামী কৃপাকরানন্দ মহারাজ হতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী। রাজ্য রাজনীতিতে কান পাতলে শোনা যাচ্ছে, দিলীপ-মুকুলদের হাত ধরে বাংলা জয় সম্ভবপর হলেও কুর্সিতে বসবেন যোগী মহারাজ।

স্বামী কৃপাকরানন্দ মহারাজের পূর্বের নাম দেবতোষ চক্রবর্তী। তিনি বাংলায় মাধ্যমিকে পঞ্চম স্থান অর্জন করেছিলেন। সপ্তম হয়েছিলেন উচ্চমাধ্যমিকে। তারপরে তিনি মেডিকেল জয়েন্ট এন্ট্রান্সে ১৭তম স্থান অর্জন করেন এবং এনআরএস মেডিকেল কলেজে ভর্তি হন। এরপরে তিনি দিল্লির এইমস থেকে এমডি করেন এবং যুক্তরাষ্ট্রে হার্ট রিসার্চ করতে যান।

একজন দক্ষ ডাক্তার এবং আকর্ষণীয় বক্তা হওয়ার পাশাপাশি তিনি শিল্পী ও গায়ক। আশ্চর্যরকমভাবে নিখুঁত শাস্ত্রীয় সংগীত গাইতে পারেন তিনি। একসব গুণে গুণান্বিত তিনি। তাঁর মতো যোগ্য ব্যক্তি খুব কমই হন।

রাজ্যের নেতাদের কে কোন দিকে

রাজ্যের নেতাদের কে কোন দিকে

সূত্রের খবর অনুযায়ী অমিত শাহ এবং নরেন্দ্র মোদীদের কাছের হিসেবে পরিচিত স্বপন দাশগুপ্তের পছন্দের তালিকায় রয়েছেন বাবুলষ এমন কী মুকুল রায়ের পছন্দের তালিকাতেও রয়েছেন বাবুল। তবে আরএসএস থেকে উঠে আসলেও দিলীপ ঘোষ সংঘের তালিকায় নেই। আরএসএস-এর তালিকায় রয়েছে স্বামী কৃপাকরানন্দ মহারাজের নাম।

কলেজের অনলাইন অ্যাডমিনেশনে নেওয়া যাবে না টাকা, সাফ জানালেন শিক্ষামন্ত্রী

মঞ্চে ঐক্যের ছবি! জয়প্রকাশকে দিয়ে দলে মুকুলের অবস্থান বুঝিয়ে দিলেন দিলীপ

English summary
BJP's Chief Ministerial candidates against Mamata Banerjee on 2021 Assembly Elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X