• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমিত শাহের সফরের আগেই মতুয়া গড়ে হেভিওয়েট কেন্দ্রীয় মন্ত্রী! সাজালেন সিএএ-সমীকরণ?

ফের রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ৩০ জানুয়ারি তিনি রাজ্যে আসতে পারেন বলে জানা গিয়েছে বিজেপি সূত্র থেকে। বিজেপির ওই সূত্রের দাবি, ওই সফরে উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরে তিনি একটি জনসভা করবেন। সেই সফরের আগে সিএএ সমীকরণে ঝালিয়ে নিতে রাজ্যে এলেন কেন্দ্রীয় নেতা গজেন্দ্র সিং শেখাওয়াত। আর এদিন মতুয়া গড় হাবড়ায় জনসংযোগে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে আক্রমণ শানালেন তিনি।

নারী নির্যাতন নিয়ে সরব গজেন্দ্র

নারী নির্যাতন নিয়ে সরব গজেন্দ্র

নারী নির্যাতন সংক্রান্ত খবরে বারবার নাম উঠে এসেছে বিজেপি শাসিত রাজ্যগুলির৷ সেই তালিকায় শীর্ঘস্থানে রয়েছে উত্তরপ্রদেশ ৷ এই বিষয় নিয়ে বারবার সুর চড়িয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার পালটা তোপ দাগলেন কেন্দ্রীয় জলসম্পদ উন্নয়নমন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত।

হাবড়ায় দলীয় কর্মসূচিতে কেন্দ্রীয় মন্ত্রী

হাবড়ায় দলীয় কর্মসূচিতে কেন্দ্রীয় মন্ত্রী

শনিবার উত্তর ২৪ পরগনার হাবড়ায় দলীয় কর্মসূচিতে এসে ওই কেন্দ্রীয় মন্ত্রী বলেন, 'বাংলা নারী নির্যাতনের রাজধানীতে পরিণত হয়েছে। বাংলার মা-বোনেরা সুরক্ষিত নয়।' তিনি আরও দাবি করেন, 'মহিলাদের উপর নির্যাতন বেড়েই চলেছে। সেটা ঢাকতেই ন্যাশনাল ক্রাইম রেকর্ডে ব্যুরোকে রাজ্য তথ্য দিচ্ছে না। এই সরকার তোলাবাজির সরকার। সিন্ডিকেটের সরকারে পরিণত হয়েছে।'

৩০ জানুয়ারি অমিত শাহ রাজ্যে আসতে পারেন

৩০ জানুয়ারি অমিত শাহ রাজ্যে আসতে পারেন

এদিকে ৩০ জানুয়ারি অমিত শাহ রাজ্যে আসতে পারেন বলে জানা গিয়েছে বিজেপি সূত্র থেকে। বিজেপির ওই সূত্রের দাবি, ওই সফরে উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরে তিনি একটি জনসভা করবেন। বনগাঁর সাংসদ বিজেপির শান্তনু ঠাকুরের আমন্ত্রণে তিনি রাজ্যে আসছেন। মূলত, মতুয়া সম্প্রদায়ের মানুষকে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে কেন্দ্রের অবস্থান স্পষ্ট করতেই তাঁর এই সফর বলে জানা গিয়েছে।

শান্তনু ঠাকুর অমিত শাহকে আমন্ত্রণ জানিয়েছেন

শান্তনু ঠাকুর অমিত শাহকে আমন্ত্রণ জানিয়েছেন

বিজেপি সূত্রে খবর, ইতিমধ্যেই শান্তনু ঠাকুর অমিত শাহকে আমন্ত্রণ জানিয়েছেন। প্রথমে ঠাকুরবাড়িতে আসবেন অমিত শাহ। এর পর একজন মতুয়া সম্প্রদায়ের বাড়িতে গৃহসম্পর্ক অভিযানে অংশ নিয়ে দুপুরে খাবেন। তারপর ঠাকুরনগরের মাঠে জনসভায় বক্তব্য রাখবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। শান্তনু ঠাকুর বলেন, 'অমিত শাহ ৩০ জানুয়ারি রাজ্যে আসবেন। সেই বিষয়ে আজই দিল্লি থেকে চূড়ান্ত ছাড়পত্র এসেছে।'

হাতিয়ারের নাম, মতুয়া আবেগ

হাতিয়ারের নাম, মতুয়া আবেগ

২০১৯ সালে লোকসভা নির্বাচনের আগে ঠাকুরনগরে প্রচারে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গিয়েছিলেন ঠাকুরবাড়িতে। সেই সময় মতুয়া সম্প্রদায়ের বড়মা বেঁচেছিলেন। তাঁর সঙ্গেও মোদি দেখা করেন। এরপর দ্বিতীয়বার সরকারে আসার পর বিজেপি নাগরিকত্ব আইন সংশোধন করে। এর ফলে মতুয়া সম্প্রদায়ের মধ্যে ব্যাপক প্রভাব পড়বে বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের।

করোনার কারণে সিএএ এখনও কার্যকর করা যায়নি

করোনার কারণে সিএএ এখনও কার্যকর করা যায়নি

কিন্তু করোনার কারণে ওই আইন এখনও কার্যকর করা যায়নি। তাই সম্প্রতি শান্তনু ঠাকুরের বিভিন্ন মন্তব্যে অসন্তোষের ইঙ্গিত পাওয়া যাচ্ছিল। এই পরিস্থিতিতে অমিত শাহের সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। ওইদিন তিনি মতুয়া সম্প্রদায়ের উদ্দেশে নাগরিকত্ব আইন নিয়ে বার্তা দেবেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

English summary
BJP's CAA stir, Union Minister Gajendra Singh in Matua dominated Habra before Amit Shah's visit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X