• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

CAA-নিয়ে রাজ্য বিজেপির অন্দরেই মতবিরোধ, প্রশ্ন তুললেন চন্দ্র বোস

CAA নিয়ে এবার রাজ্য বিজেপির অন্দরেই তৈরি হল মতবিরোধ। সিএএ নিয়ে প্রশ্ন তুললেন রাজ্য বিজেপির সহ সভাপতি চন্দ্র কুমার বোস। তিনি প্রশ্ন তুলেছেন কেন সিএএ-তে মুসলিমদের নাগরিকত্ব প্রদানের বিষয়টি অন্তর্ভুক্ত করা হল না। যদি এটা ধর্মের প্রেক্ষিতে না হয়ে থাকে তাহলে মুসলিমদের কেন অন্তর্ভুক্ত করা হল না।

সিএএ-র প্রতিবাদ চন্দ্র বোসের

সিএএ-র প্রতিবাদ চন্দ্র বোসের

সিএএ নিয়ে প্রথম দিন থেকে হিংসাত্মর আন্দোলন শুরু হয়েছে পশ্চিমবঙ্গে। রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শান্তিপূর্ণ আন্দোলনে নামার আহ্বান জানিয়েছেন। বিজেপি এই নিয়ে মমতার বিরুদ্ধে সরব হয়েছে। এরই মধ্যে বিজেপির অন্দরেই এই নিয়ে মত বিরোধ শুরু হয়েছে। রাজ্য বিজেপির সহ সভাপতি চন্দ্র কুমার বোস সিএএ-তে মুসলিমদের কেন অন্তর্ভুক্ত করা হয়নি তা নিয়ে প্রশ্ন তুলেছেন। টুইটে তিনি লিখেছেন যদি ধর্মের ভিত্তিতেই সিএএ তৈরি না হয়ে থাকে তাহলে শিখ, ক্রিশ্চান, জৈন, বৌদ্ধদের পাশাপাশি মুসলিমদেরও অন্তর্ভুক্ত করা উচিত ছিল। কেন মুসলিমদের অন্তর্ভুক্ত করা হল না তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

মুসলিমরা ভারতের নয়

মুসলিমরা ভারতের নয়

বিজেপি বরাবরই দাবি করে এসেছে মুসলিমরা ভারতের বাসিন্দা নয়। মুঘলরা ভারত দখল করে শাসন করেছিল ব্রিটিশদের মতই। কাজেই এখানে বসবাসকারী মুসলিমরা এদেশের বাসিন্দা নয়। বার বার এমনই দাবি করে এসেছে বিজেপি। সিএএ- অনুমোদনের পরেও বিজেপি বারবার দাবি করেছে ভারতে মুসলিমরা অনেক ভাল করে স্বাধীনভাবে বাস করে। কিন্তু পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশে হিন্দুদের উপর নির্যাতন করা হয়ে থাকে। গতকাল বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডা কলকাতায় এসে এমনই দাবি করেছিলেন। তিনি বলেছেন, সিএএ-তে কাউকে দেশ থেকে তাড়ানোর কথা বলা হয়নি। নাগরিকত্ব প্রদানের কথা বলা হয়েছে।

২০২১-র বিধানসভা ভোট নিয়ে আগাম বার্তা

২০২১-র বিধানসভা ভোট নিয়ে আগাম বার্তা

২০২১ সালে রাজ্যে বিধানসভা ভোট। সেই ভোটকেই পাখির চোখ করেছে বিজেপি। কিন্তু বিজেপির রাজ্য সহ সভাপতি চন্দ্র কুমার বোস দাবি করেছেন, সুভাষ চন্দ্র বোসের আদর্শ মেনে যে রাজনৈতিক দল সর্বধর্ম সমন্বয়ের বার্তা নিয়ে রাজনীতির ময়দানে নামবে সেই দলই ২০২১ সালের বিধানসভা ভোট জিতবে।

বিজেপি নেতা চন্দ্র বোসের গলায় সিএএ বিরোধিতার সুর

'মোদীকে ভারত চিনতে পারে তাঁর ২ কোটি টাকার স্যুটের দাম দিয়ে ', আক্রমণ রাহুলের

English summary
BJP's Bengal Vice president Chandra bose oppose CAA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X