• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুই প্রার্থী হচ্ছেন নন্দীগ্রামে! একুশের নির্বাচনে মমতাকে হারানোর ছক তৈরি বিজেপির

শুভেন্দু অধিকারী গড় নন্দীগ্রাম থেকে মমতা বন্দ্যোপাধ্যায় নিজে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে। তারপর থেকেই প্রশ্ন উঠেছে, তাঁর বিপক্ষে কি প্রার্থী হবেন শুভেন্দু অধিকারী। এই কেন্দ্রে শুভেন্দুই বিধায়ক ছিলেন। তিনি বিজেপিতে যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেস ছেড়ে। আর এই জল্পনার মধ্যে বিশেষ সূত্রের খবর বিজেপি প্রার্থী করতে পারে তাঁকেই।

তৃণমূল কেন ছাড়লেন শুভেন্দু অধিকারী? জানালেন তিনি নিজেই
শুভেন্দুকে বোড়ে করে মমতাকে হারানোর ছক বিজেপির

শুভেন্দুকে বোড়ে করে মমতাকে হারানোর ছক বিজেপির

বিজেপি যদি শুভেন্দুকে প্রার্থী করতে রাজি হয়, তবে মেগা লড়াই দেখার অপেক্ষা থাকবে নন্দীগ্রামে। মমতা বন্দ্যোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারীর সম্মুখ সমর এবার নির্বাচনে মূল আকর্ষণ হয়ে দাঁড়াব। এবং বাংলার ভরকেন্দ্র হয়ে উঠবে নন্দীগ্রাম। মোদী থেকে শাহ- সবার নজর থাকবে শুভেন্দুকে বোড়ে করে মমতাকে হারানোর।

শুভেন্দু-মমতার ডুয়েল নিয়ে শুরু হয়ে গিয়েছে চর্চা

শুভেন্দু-মমতার ডুয়েল নিয়ে শুরু হয়ে গিয়েছে চর্চা

পশ্চিমবঙ্গে বিজেপির সর্বশেষ হেভিওয়েট রিক্রুট হলেন শুভেন্দু অধিকারী। আসন্ন নির্বাচনে নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্র থেকে তাঁর নাম প্রার্থী হিসেবে বিবেচিত হতে পারে বলে বিজেপির শীর্ষ নেতৃত্ব সূত্রে জানা গিয়েছে। এক সর্বভারতীয় টিভি চ্যানেলের এই খবর নিয়ে তোলপাড় পড়ে গিয়েছে রাজ্য রাজনীততে। শুভেন্দু-মমতার ডুয়েল নিয়ে শুরু হয়ে গিয়েছে চর্চা।

শুভেন্দু নন্দীগ্রাম বিধানসভা আসন থেকে লড়বেন

শুভেন্দু নন্দীগ্রাম বিধানসভা আসন থেকে লড়বেন

তৃণমূল সুপ্রিমো নিজে শুভেন্দু অধিকারীর ক্ষেত্রে নির্বাচনে প্রতিত্বন্দ্বিতার কথা জানিয়েছেন। তারপর মমতা বন্দ্যোপাধ্যায়ের একদা বিশ্বস্ত সহায়ক শুভেন্দু অধিকারীকেই নন্দীগ্রাম কেন্দ্রে প্রার্থী করার কথা মনস্থ করতে চলেছে। সূত্রের খবর, বিজেপি প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে চ্যালেঞ্জ জানানোর পরে শুভেন্দু অধিকারী নন্দীগ্রাম বিধানসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

শুভেন্দু অধিকারীই সবথেকে উপযুক্ত, বলছেন দিলীপও

শুভেন্দু অধিকারীই সবথেকে উপযুক্ত, বলছেন দিলীপও

সর্বভারতীয় ওই সংবাদমাধ্যম দাবি করেছে, বঙ্গ বিজেপি প্রধান দিলীপ ঘোষও জানিয়েছেন, নন্দীগ্রাম আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার ব্যাপারে শুভেন্দু অধিকারীই সবথেকে উপযুক্ত ব্যক্তি। মঙ্গলবার শুভেন্দু অধিকারীর গড়ে দাঁড়িয়েই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার চ্যালেঞ্জ ছুড়েছিলেন।

নন্দীগ্রামেই লড়তে হবে মমতাকে, পাল্টা চ্যালেঞ্জ শুভেন্দুর

নন্দীগ্রামেই লড়তে হবে মমতাকে, পাল্টা চ্যালেঞ্জ শুভেন্দুর

বিজেপির দাবি, শুভেন্দু অধিকারী নন্দীগ্রাম আন্দোলনের নেতৃত্ব দেওয়ার জন্য তৃণমূল বামপন্থীদের পতনের পথ প্রশস্ত করতে সমর্থ হয়। তৃণমূলকে ক্ষমতায় আনতে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে আন্দোলন ছিল বিশেষ গুরুত্বপূ্র্ণ। তারপর পূর্ব মেদিনীপুরের খেজুরির সমাবেশ থেকে শুভেন্দু অধিকারী বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের দুটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করা ঠিক নয়। তাঁকে নন্দীগ্রামেই লড়তে হবে।

শুভেন্দুর দলত্যাগের একমাসের মধ্যেই চমক মমতার

শুভেন্দুর দলত্যাগের একমাসের মধ্যেই চমক মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়ের সোমবারের চমকপ্রদ ঘোষণা বিস্মিত করেছিল রাজনৈতিক মহলরে। তিনি নন্দীগ্রাম থেকে বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছিলেন। শুভেন্দু তৃণমূলকে ধাক্কা দিয়ে বেরিয়ে যাওয়ার এক মাসের মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে প্রার্থী হওয়ার কথা ঘোষণা করে চমক দেন।

মমতার ঘোষণার পর রাজ্য রাজনীতি এখন তোলপাড়

মমতার ঘোষণার পর রাজ্য রাজনীতি এখন তোলপাড়

মমতা নন্দীগ্রামে দাঁড়িয়ে বলেন, "যদি সম্ভব হয় তবে আমি ভবানীপুর এবং নন্দীগ্রাম উভয় ক্ষেত্রে থেকেই প্রতিদ্বন্দ্বিতা করব। ভবানীপুর আমার বড় বোন। নন্দীগ্রাম আমার মেজ বোন। আমি যদি এই আসন থেকে লড়াই না করি তবে আমি ভবানীপুরেও ভালো প্রার্থী দেব।" মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণার পর রাজ্য রাজনীতি এখন তোলপাড়।

শুভেন্দুকে থামাতে প্রশান্ত কিশোরের মাস্টারস্ট্রোক, একুশের লড়াই কি তবে 'বাঘে-বলদে’

English summary
BJP plans to defeat Mamata Banerjee with Suvendu Adhikari as Nandigram candidate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X