• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শোভন চট্টোপাধ্যায়ের ‘অজ্ঞাতবাস’ কি এবার শেষ হবে, ‘ফেরা’র পথে কাঁটা সরাতে ফোনের পর ফোন

শোভন চট্টোপাধ্যায়ের তৃণূমূলে ফেরার পথে কাঁটা বিছিয়ে দিয়েছেন রত্না। এখন কি বিজেপিতে সক্রিয় হবেন শোভন, নাকি তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ অন্ধকারেই নিমজ্জিত থাকবে? সেই প্রশ্নই ঘোরাফেরা করছে রাজনৈতিক মহলে। তবে বিশেষ সূত্রে জানা গিয়েছে, তৃণমূলে শোভনের ফেরার পথ বন্ধ হতেই সক্রিয় হয়েছে বিজেপি।

গত দুদিনে বারবার ফোন করেছে বিজেপি

গত দুদিনে বারবার ফোন করেছে বিজেপি

বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব পুরসভা ভোটের দামামা বেজে উঠতেই শোভনকে ময়দানে নামাতে সক্রিয় হয়ে উঠেছিল। কিন্তু শোভন সাড়া দেননি। শোভনের তৃণমূলের পথ বন্ধ হতে আবার সক্রিয় হয়েছে বিজেপি। গত দুদিনে বারবার ফোন করেছে বিজেপি। শোভনের তরফে কোনও ইতিবাচক সাড়া না পাওয়া গেলেও, বৈশাখী তাৎপর্যপূর্ণ ইঙ্গিত দিয়েছেন।

বিজেপি সাংগঠনিক বৈঠকে ডাক শোভনকে

বিজেপি সাংগঠনিক বৈঠকে ডাক শোভনকে

রবিবার বিজেপি সাংগঠনিক বৈঠকে বসেছিল পুরসভার রণকৌশল নির্ধারণে। এই বৈঠকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল শোভন চট্টোপাধ্যায়কে। কিন্তু শোভন উপস্থিত হননি। ২০১৯-এর ২০ অগস্টের পর থেকে বিজেপির কোনও মঞ্চেই দেখা যায়নি শোভনকে। দু'বার অমিত শাহের সভায় ডাক পেয়েও যাননি তিনি।

বিজেপি হাল ছেড়ে দেয়নি শোভনকে নিয়ে

বিজেপি হাল ছেড়ে দেয়নি শোভনকে নিয়ে

গত দু-দিনে বেশ কয়েকবার শোভন-বৈশাখীর সঙ্গে যোগাযোগ করা হয়। এতেই প্রমাণিত বিজেপি হাল ছেড়ে দেয়নি শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে। বিশ্লেষকরাই মনে করছে, শোভনকে ফেরানোর সবরকম চেষ্টা করা হবে। পুরসভা ভোটে এগিয়ে আসছে। আর বসে থাকবে না বিজেপি। বিশেষ করে তৃণমূল যখন তাঁদের পথ স্থির করে দিয়েছে।

সুর নরম হয়েছে শোভনের, আশায় বিজেপি

সুর নরম হয়েছে শোভনের, আশায় বিজেপি

এরই মধ্যে স্পষ্ট হয়েছে শোভন চট্টোপাধ্যায় অজ্ঞাতবাস থেকে বেরিয়ে আসতে পারেন। বিজেপির দাবি, এখন অনেকটাই সুর নরম হয়েছে শোভনের। এরপর শোভন যদি ফিরে আসেন, তা অস্বাভাবিক হবে না। শোভন এলে, শোভনকে গুরুত্ব দিয়েই পুরসভা ভোটের রণকৌশল প্রস্তুত করা হবে।

তৃণমূলে ফেরার পথ কণ্টকাকীর্ণ শোভনের

তৃণমূলে ফেরার পথ কণ্টকাকীর্ণ শোভনের

শোভনের তৃণমূলে ফেরার নেপথ্যে মূল সমস্যা ছিলেন রত্না চট্টোপাধ্যায়। শোভন প্রকারান্তরে জানিয়েওছিলেন রত্নার সঙ্গে তাঁর মঞ্চ শেয়ার করা সম্ভব নয়। তারপরই তাঁর তৃণমূলে ফেরার পথ কণ্টকাকীর্ণ হয়ে ওঠে। আর সেই পথে একপ্রকার প্রাচীর পড়ে যায়, রত্নাকে শোভনের বিধানসভায় তৃণমূল দায়িত্ব নেওয়ার পরেই।

রত্নাকে গুরুত্ব দেওয়ার অর্থ চ্যালেঞ্জ ছোড়া

রত্নাকে গুরুত্ব দেওয়ার অর্থ চ্যালেঞ্জ ছোড়া

শোভনের ঘনিষ্ঠ বৃত্তেই বলা হচ্ছে, তৃণমূল রত্নার গুরুত্ব বাড়িয়ে শোভন চট্টোপাধ্যায়কে স্পষ্ট জানিয়ে দিয়েছে, তাঁকে নিয়ে কী চোখে দেখা হচ্ছে। শোভনের ওয়ার্ডে এবং বিধানসভা এলাকায় রত্নাকে গুরুত্ব দেওয়ার অর্থ, তাঁকে চ্যালেঞ্জ ছোড়া। তাই শোভন এবার ঠিক করুন, তিনি চ্যালেঞ্জ গ্রহণ করবেন নাকি দিদির অনুগত হয়ে ফিরে যাবেন ‘ঘরে'।

বড় করে ভাবুন শোভনবাবু, ডাক বিজেপির

বড় করে ভাবুন শোভনবাবু, ডাক বিজেপির

বিজেপি এখন শোভনের গুরুত্ব বাড়িয়ে জানাচ্ছে, তিনি কেন ছোট জায়গায় আবদ্ধ থাকবেন। তিনি রাজ্য স্তরের নেতা। তিনি প্রকাশ্যে আসুন। বিজেপির হয়ে প্রচারে নামুন। তাঁকে কেন্দ্র করেই ভোট-পরিকল্পনা চরিতার্থ করবে বিজেপি। কী করবেন শোভন? বৈশাখী জল্পনা বাড়িয়ে জানিয়ে দিলেন, সব দেখতে পাবেন সময়ই জানিয়ে দেবে উত্তর।

দোলের দিন কলকাতায় রোদ নাকি মেঘের দাপট বাড়বে! আবহাওয়ার খবর একনজরে

English summary
BJP now wants to return Sovan Chatterjee in active way in party before Municipal Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X