• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মতুয়াদের নিয়ে সিঁদুরে মেঘ বিজেপিতে! লোকসভার আগে পঞ্চায়েতেই বুমেরাংয়ের আশঙ্কা

মতুয়াদের নিয়ে সিঁদুরে মেঘ বিজেপিতে! লোকসভার আগে পঞ্চায়েতেই বুমেরাংয়ের আশঙ্কা
  • |
Google Oneindia Bengali News

পঞ্চায়েত ভোটে মতুয়া মহলে বুমেরাংয়ের আশঙ্কা করছে বিজেপি। ২০২১-এর নির্বাচনে গোহারা হওযার পর পুরসভা ও উপনির্বাচনেও হারতে হয়েছে। আসন্ন পঞ্চায়েত নির্বাচমে ঘুরে দাঁড়াতে বিজেপি যখন মরিয়া, তখন মতুয়া ভোট নিয়ে তৈরি হয়েছে ঘোর অনিশ্চয়তা। সিএএ ইস্যুতে আসন্ন পঞ্চায়েত ভোটে বুমেরাংয়ের আশঙ্কা করছে বঙ্গ বিজেপি নেতৃত্ব।

বিজেপির রাতের ঘুম কেড়ে নিয়েছেন মতুয়ারা

বিজেপির রাতের ঘুম কেড়ে নিয়েছেন মতুয়ারা

বিগত দুটি নির্বাচনে মতুয়ারা বিজেপির পাশেই ছিল। ২০১৯-এর লোকসভা ভোটের আগে দেওয়া প্রতিশ্রুতির মাধ্যমে মতুয়াদের ভোট ক্যাপচার করে নিয়েছিল বিজেপি। ২১-এর বিধানসভা নির্বাচনেও তা বলবৎ ছিল। কিন্তু মতুয়ারা পঞ্চায়েতের আগে বিজেপির রাতের ঘুম কেড়ে নিয়েছে। কারণ, আজ পর্যন্ত প্রতিশ্রুতি রক্ষায় কিছুই করেনি বিজেপি। তাই, মতুয়ারা বেঁকে বসতে পারে বলে মনে করছে বিজেপি।

মতুয়ারা মুখ ফেরাচ্ছেন, সিঁদুরে মেঘ বিজেপির আকাশে

মতুয়ারা মুখ ফেরাচ্ছেন, সিঁদুরে মেঘ বিজেপির আকাশে

সম্প্রতি মতুয়া মহল থেকে যে বার্তা দেওয়া হয়েছে, তাতেই সিঁদুরে মেঘ দেখতে শুরু করেছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর, যিনি মতুয়া মহাসংঘের সঙ্ঘাধিপতিও তিনি মতুয়ারা কোন দিকে থাকবে সেই প্রশ্নের উত্তরে বঙ্গ বিজেপি নেতৃত্বর কোর্টে বল পাঠিয়েছেন। আর মতুয়া মহাসংঘের সাধারণ সম্পাদক সুখেন্দ্র গাইন সাফ জানিয়েছেন, মতুয়ারা এবার ভেবেই সিদ্ধান্ত নেবে কোন দিকে তাঁরা থাকবেন।

মতুয়া মহলে বুমেরাং হওয়ার আশঙ্কা বিজেপির

মতুয়া মহলে বুমেরাং হওয়ার আশঙ্কা বিজেপির

আসলে মতুয়াদের প্রধান দাবি সিএএ-র বাস্তবায়ন হয়নি আজও। কথা ছিল নিঃশর্ত নাগরিকত্ব, তাও পাননি মতুয়ারা। নাগরিকত্ব প্রদানের এই ইস্যুতেই মুখ ফিরিয়ে নিতে শুরু করেছেন বিজেপি থেকে। বিজেপিও মতুয়া মহলে বুমেরাং হওয়ার আশঙ্কা করছে। মতুয়া ভোট হারাতে পারে বিজেপি, তাহলে উত্তর ২৪ পরগনার মতুয়া মহলে বিজেপির ভরাডুবি নিশ্চিত বলেই মনে করছে রাজনৈতিক মহল।

বিজেপিকে জবাব দিতে তৈরি হচ্ছেন মতুয়ারা

বিজেপিকে জবাব দিতে তৈরি হচ্ছেন মতুয়ারা

একুশের নির্বাচনের পর দোড় বছর অতিবাহিত প্রায়। করোনাও বিদায় নিয়েছে। তবুও সিএএ-র দেখা নেই, মতুয়ারা পাননি নাগরিকত্বও। তাই অসন্তোষ ক্রমশ প্রগাঢ়। হচ্ছে এর ফলে মতুয়া মহল বিজেপিকে জবাব দিতে তৈরি হচ্ছেন বলে মনে করছে রাজনৈতিক মহল। এর আগেও বিদ্রোহের সুর উঠেছিল মতুয়া মহল থেকে। বিজেপি সাংসদ ও বিজেপি বিধায়করা সরব হয়েছিলেন নিজেদের পার্টির বিরুদ্ধে। এবার মতুয়ারা তাঁদের পাশ থেকে সরে যাচ্ছেন বলেও অভিযোগ উঠেছে।

শান্তনু ঠাকুরও দায় ঝেড়ে ফেলেছেন নিজের কাঁধ থেকে

শান্তনু ঠাকুরও দায় ঝেড়ে ফেলেছেন নিজের কাঁধ থেকে

বিজেপি বিধায়করা তো খোলাখুলিই বলছেন, এখনও যদি সিএএ না হয় পঞ্চায়েত ভোট বা তারপর লোকসভা ভোটে আমাদের মুখ থাকবে না মতুয়া মহলের মানুষের সামনে দাঁড়ানোর। আর সেটাই হয়ে চলেছে। মতুয়ারা সরে যেতে শুরু করেছেন বিজেপির পাশ থেকে। সাংসদ শান্তনু ঠাকুরও দায় ঝেড়ে ফেলেছেন নিজের কাঁধ থেকে। বিজেপি নেতৃত্বের ঘাড়ে তিনি চাপিয়ে দিয়েছেন প্রতিশ্রুতি রক্ষার দায়ভার।

বিজেপির ভাঁওতাবাজি ধরে ফেলেছে, মতুয়ারা তৃণমূলের পাশেই

বিজেপির ভাঁওতাবাজি ধরে ফেলেছে, মতুয়ারা তৃণমূলের পাশেই

আর এই পরিস্থিতিতে তৃণমূল দাবি করেছে, মতুয়ারা তাঁদের দিকেই ছিলেন। বিজেপি মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে কিছু মতুয়াকে ভাঙিয়ে নিয়েছিল। কিন্তু মতুয়ারা তাঁদের ভুল বুঝতে পেরেছেন। মতুয়ারা তো এ দেশেরই নাগরিক। তাহলে তাঁদের আবার কি নাগরিকত্ব প্রদান করবে বিজেপি! আসলে পুরোটাই বিজেপির ভাঁওতাবাজি। মমতাবালা ঠাকুরের দাবি, মতুয়ারা তৃণমূলের পাশেই থাকবেন। তাঁরা বিজেপির স্বরূপ চিনে ফেলেছেন, তাঁরা যোগ্য জবাব দেবে পঞ্চায়েত ভোটেই।

ব্যাঙ্ককে যেতে চেয়ে মামলা প্রত্যাহার মেনকার, পরে আবেদন করবেন জানালেন অভিষেকের শ্যালিকাব্যাঙ্ককে যেতে চেয়ে মামলা প্রত্যাহার মেনকার, পরে আবেদন করবেন জানালেন অভিষেকের শ্যালিকা

English summary
BJP now fear with Matua vote before Panchayat Election in West Bengal due to CAA factor
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X