• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোর আগেই বাংলায় লোকাল ট্রেন চালু! রেলমন্ত্রীকে বিজেপি সাংসদের চিঠিতে শুরু জল্পনা

প্রথমে সোনারপুর। তারপর চুঁচুড়া। সোমবার লিলুয়া। একের পর এক জায়গায় রেলের (indian railways) স্পেশাল ট্রেন থেকে সাধারণ মানুষকে নামিয়ে দেওয়া নিয়ে বিক্ষোভ সাধারণ মানুষের। যখন বাঁদুর ঝোলা হয়ে বাসে চড়ছেন সাধারণ মানুষ, সেখানে লোকাল ট্রেনে করোনা (coronavirus) কোনও বাধা হয়ে দাঁড়াতে পারে না। বলছেন সাধারণ মানুষ। বিশেষজ্ঞরা অন্য কথা বললেও সাধারণ কথাতেই সায় বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্তের।

রেলমন্ত্রীকে চিঠি

রেলমন্ত্রীকে চিঠি

পশ্চিমবঙ্গে শহরতলীর ট্রেন চালাতে অনুরোধ করে রেলমন্ত্রী পীযুষ গোয়েলকে চিঠি লিখেছেন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। চিঠিতে তিনি বলেছেন, রাজ্যে যত দ্রুত সম্ভব ট্রেন পরিষেবা স্বাভাবিক করতে প্রয়োজনীয় পদক্ষেপ করুক রেলমন্ত্রক।

 মানুষের দুর্দশা বেড়েছ

মানুষের দুর্দশা বেড়েছ

বিজেপি সাংসদ চিঠিতে বলেছেন, দীর্ঘদিন ট্রেন বন্ধ থাকার ফলে মানুষের দুর্দশা বেড়েছে। কেননা অনেক মানুষেরই জীবন জীবিকার ভিত্তি হল ভারতীয় রেল। সেইসব মানুষগুলো এখন বেছে নিয়েছেন ভিড় বাস। অনেককেই বেশি ভাড়া দিয়ে যাতায়াত করতে হচ্ছে বলেও উল্লেখ করেছেন তিনি।

১৫ অক্টোবর থেকে মুম্বইয়ে শহরতলীর ট্রেন চালু হচ্ছে

১৫ অক্টোবর থেকে মুম্বইয়ে শহরতলীর ট্রেন চালু হচ্ছে

১৫ অক্টোবর থেকে মুম্বইয়ে শহরতলীর ট্রেন চলাচল শুরু হচ্ছে। চিঠিতে তারও উল্লেখ রেখেছেন স্বপন দাশগুপ্ত। সেই কারণে দুর্গাপুজোর আগে কলকাতাকে ঘিরে থাকা ট্রেনগুলিকে চালু করার ব্যাপারে সওয়াল করেছেন তিনি।

থাকতে হবে সামাজিক দূরত্ব

থাকতে হবে সামাজিক দূরত্ব

চিঠির শেষের দিকে তিনি লিখেছেন, সমস্ত রকমের স্বাস্থ্য সচেতনতা বজার রেখেই এই কাজ করতে হবে. এর মধ্যে যেমন রয়েছে মাস্ক পরা, তেমনই রয়েছে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টিও।

 ২১ মার্চ থেকে বন্ধ লোকাল ট্রেন

২১ মার্চ থেকে বন্ধ লোকাল ট্রেন

লকডাউনের জেরে ২১ মার্চ থেকে সারা দেশে বন্ধ রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। তবে লকডাউনে শ্রমিক স্পেশাল আর আনলক পর্বে স্পেশাল ট্রেন চালু করে রেলমন্ত্রক। দুরপাল্লার কিছু গাড়িকেও স্পেশাল হিসেবে চালানো হচ্ছে। তবে লোকাল রুটে স্পেশাল ট্রেন চালানো হচ্ছে রেলের কর্মীদের গন্তব্যে পৌঁছে দিতে। যার নিয়ে একের পর এক জায়গায় রেলপুলিশের সঙ্গে সংঘর্ষের মতো পরিস্থিতি তৈরি হচ্ছে।

Puja Special : কলকাতাঃ নবান্ন থেকে এবার ভার্চুয়াল পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী, কোভিড আবহে পদক্ষেপ

হাথরাস ইস্যুতে দেশব্যাপী আন্দোলনের ডাক রাহুল গান্ধীর, যোগী সরকারকে নিলেন একহাত

English summary
BJP MP Swapan Dasgupta sends a letter to Rail Minister to start Local train service in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X