• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিএএ নিয়ে মতুয়াদের সভায় না গিয়ে ফিরলেন! অমিত শাহের সফরের আগে শান্তনু ঠাকুরের অবস্থান নিয়ে জল্পনা

  • |

বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর জানিয়েছেন, জানুয়ারিতেই বনগাঁয় সভা করবেন অমিত শাহ (amit shah)। তবে তার আগে নিজের অবস্থান নিয়ে ফের একবার জল্পনা বাড়ালেন শান্তনু ঠাকুর (shantanu thakur)। বুধবার তিনি মতুয়া মহাসংঘের কর্মসূচিতে অংশ নিয়েও মাঝপথ থেকে ফিরে আসেন তিনি।

দেশে করোনায় সুস্থের সংখ্যা ১ কোটি ছাড়াল! সংক্রমণে চতুর্থ, মৃত্যুতে দ্বিতীয় বাংলা

মতুয়া মহাসংঘের কর্মসূচি

মতুয়া মহাসংঘের কর্মসূচি

বাগদা প্রাইমারি স্কুলের মাঠে বুধবার নাগরিকত্ব আইনের সমর্থনে অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের মতুয়া সেনার কর্মসূচি ছিল। সেখানে নিজেদের নিশান হাতে উপস্থিত হয়েছিলেন মতুয়া ভক্তরা। সেই কর্মসূচিতে অংশ নিয়ে বাগদা বাজার পর্যন্ত গিয়েছিলেন শান্তনু ঠাকুর। মতুয়া ভক্তরা তাঁকে সভার মাঠ পর্যন্ত হেঁটে যেতে অনুরোধ করেন।

মাঝপথেই ফিরলেন শান্তনু

মাঝপথেই ফিরলেন শান্তনু

বাগদা বাজার থেকে সভায় অংশ না নিয়ে ফিরে আসেন শান্তনু ঠাকুর। যা নিয়ে ভক্তদের মধ্যে অসন্তোষ তৈরি হয়েছে। সূত্রের খবর অনুযায়ী নিজের ব্যস্ততার জন্যই তিনি সভায় উপস্থিত হতে পারেননি। অন্যদিকে শান্তনু ঠাকুরের দাদা সংঘাধিপতি সুব্রত ঠাকুর সভার মাঠে গিয়েছিলেন। কিন্তু সভায় যোগ না দিয়ে তিনিও ফিরে যান।

তৃণমূলের বিরুদ্ধে বিশৃঙ্খলার অভিযোগ

তৃণমূলের বিরুদ্ধে বিশৃঙ্খলার অভিযোগ

অন্যদিকে অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের সব সভাপতি স্বপন মজুমদার অভিযোগ করেন, সভার মাঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা প্রবেশ করে বিশৃঙ্খলা তৈরি করেছিল। সেখানে পর্যাপ্ত পুলিশি বন্দোবস্ত ছিল না বলেও অভিযোগ করেছেন তিনি। সেই কারণেই সুব্রত ঠাকুর ফিরে যান বলে দাবি করেছেন এই মতুয়া নেতা। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় তৃণমূল নেত্রী তথা বাগদা পঞ্চায়েত সমিতির সভাপতি গোপা রায়। তিনি পাল্টা বিজেপির বিরুদ্ধে রাজনীতির অভিযোগ করেছেন। তাঁর দাবি অনুষ্ঠানে বিজেপির পতাকা দেখে ফিরে গিয়েছেন সুব্রত ঠাকুর।

সভায় শান্তনুর অনুপস্থিতি নিয়ে জল্পনা

সভায় শান্তনুর অনুপস্থিতি নিয়ে জল্পনা

বাগদা বাজার পর্যন্ত গেলেও তারপর শান্তনু ঠাকুরের ফিরে আসা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। স্থানীয় বিজেপি নেতৃত্বের তরফে দাবি করা হয়েছে, কলকাতায় জরুরি বৈঠক থাকার কারণেই শান্তনু ঠাকুর ফিরে গিয়েছেন। তবে মতুয়াদের একাংশ আবার বলছেন, সভায় না থাকার যে কারণ দেখানো হচ্ছে তা কেবলই অজুহাত। দিন কয়েক আগেই সিএএ নিয়ে গোঁ ধরে থাকা শান্তনু ঠাকুরের এহেন আচরণ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। প্রশ্ন উঠছে, তাহলে কি অমিত শাহের সভার আগে তাঁকে সিএএ নিয়ে কিছু বলতে নিষেধ করেছে বিজেপি নেতৃত্ব, নাকি এর পিছনে রয়েছে অন্য কোনও কারণ।

প্রসঙ্গত শান্তনু ঠাকুর নিজেই দাবি করেছিলেন ৩০ জানুয়ারি নাগাদ অমিত শাহ বনগাঁর ঠাকুরনগরে সভা করবেন। সেখানে তিনি নাগরিকত্ব আইন নিয়ে সরকারের পরিকল্পনার কথা জানাবেন। মঙ্গলবার এনিয়ে তিনি সভার মাঠও পরিদর্শন করেন। অন্যদিকে বনগাঁয় অমিত শাহের সভার পাল্টা সভা করার প্রস্তুতি নিতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস।

English summary
BJP MP Shantanu Thakur escapes Matua meeting on CAA at Bagda
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X