• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তাড়াতাড়ি সিএএ লাগুর দাবি! পদত্যাগের হুঁশিয়ারি প্রভাবশালী বিজেপি সাংসদের

  • |

সংশোধিত নাগরিকত্ব আইন (caa) দ্রুত কার্যকরের দাবি উঠল বিজেপির মধ্যে থেকেই। এব্যাপারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সহ দলের কেন্দ্রীয় নেতৃ্ত্বকে চিঠি দিতে চলেছেন বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। এদিন সেই চিঠির খসরা তৈরি করে দেন বিজেপি নেতা তথাগত রায়( tathagata roy)। যা নিয়ে বিজেপিতে কটাক্ষ করেছে রাজ্যের শাসকদল।

প্রশ্নের মুখে শান্তনু ঠাকুর

প্রশ্নের মুখে শান্তনু ঠাকুর

এদিন সংবাদ মাধ্যমকে শান্তনু ঠাকুর বলেন, স্বাধীনতার ৭০ বছর পরেও মতুয়াদের দাবি ছিল, ভারতের নাগরিকত্ব পাওয়ার। তিনি বলেন, যেহেতু তিনি( শান্তনু ঠাকুর) মতুয়াদের প্রতিনিধি হিসেবে বিজেপির সাংসদ, তাই কোনও অনুষ্ঠানে গেলেই, তাঁকে এব্যাপারে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। একটাই প্রশ্ন এখনও কেন সিএএ লাগু করা হচ্ছে না। তিনি বলেন, এখনও ৩ মাস হাতে আছে।

 মতুয়ারা উদ্বিগ্ন

মতুয়ারা উদ্বিগ্ন

শান্তনু ঠাকুর বলেন, বিষয়টি নিয়ে মতুয়ারা সচেতন। কেননা ৩ মাস পার হয়ে গেলেই সরকারকে তা নতুন করে পাশ করাতে হবে। তিনি বলেন, মতুয়ারা বিষয়টি নিয়ে উদ্বিগ্ন। কেননা আইন পাশ হলেই সমস্যা মিটে যায়। যতক্ষণ না তারা ভারতের নাগরিকত্ব না পাচ্ছে, ততদিন এই মাটিতে দাঁড়িয়ে তাদের কথা বলার অধিকার নেই।

 নিজের ভূমিকা নিয়ে তথাগত রায়

নিজের ভূমিকা নিয়ে তথাগত রায়

কেন্দ্রীয় নেতৃত্বকে চিঠি দিতে চলেছেন শান্তনু ঠাকুর। সেই চিঠির খসরা তৈরি করে দিয়েছেন বিজেপি নেতা তথা প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়। তবে এদিন তিনি বলেন, এব্যাপারে তার সেরকম কোনও ভূমিকা নেই। একটা চিঠির খসরা তৈরি করে নিয়েই তিনি শান্তনু ঠাকুরের সঙ্গে বনগাঁর ঠাকুরনগরে দেখা করতে গিয়েছিলেন। দুজনের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন তিনি। তথাগত রায় বলেন, চিঠিতে মতুয়া কারা তা যেমন লেখা আছে, তাদের রাজনৈতিক গুরুত্বের কথাও উল্লেখ করা হয়েছে। তারা কেন নাগরিকত্ব থেকে বঞ্চিত তাও লেখা আছে।

চিঠির পিছনে সমীকরণ

চিঠির পিছনে সমীকরণ

তবে এই চিঠির পিছনে অন্য সমীকরণ দেখছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। তাঁরা বলছেন, বিজেপির রাজনীতিতে কার্যত পদহীন তথাগত রায়। অন্যদিকে, শান্তনু ঠাকুরের অবস্থাও একই। সেই দিক থেকে গুরুত্ব পেতে চাইছেন দুজনেই। অন্যদিকে মোদী মন্ত্রিসভা সম্প্রসারণের কথা ওঠার সময় উত্তরবঙ্গের নিশীথ প্রামাণিকের সঙ্গে শান্তনু ঠাকুরের নাম উঠে এসেছিল। ফলে সেই পরিস্থিতি যাতে শেষ পর্যন্ত বজায় থাকে, তারই চেষ্টা করে যাচ্ছেন শান্তনু।

কলকাতাঃ দেশের জন্য লড়াই করা সৈনিককে আতঙ্কবাদী তকমা,অভিযোগ বলবিন্দরের পরিবারের

মাথার চিকিৎসা করান রাজ্যপাল! মমতাকে দেওয়া চিঠির 'জবাবে' পরামর্শ পার্থর

English summary
BJP MP Shantanu Thakur claims implementation of CAA as early as possible, if not, then he will resign
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X