• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মানুষের আবেগের কথা বলছেন বার্লা, জল্পনা বাড়ালেন বিজেপির আরও এক সাংসদ

Google Oneindia Bengali News

উত্তরবঙ্গকে (north bengal) পৃথক রাজ্য কিংবা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবিতে এখনও অনড় আলিপুরদুয়ারের বিজেপি (bjp) সাংসদ জন বার্লা (john barla)। তাঁকে সমর্থনকারী সৌমিত্র খাঁকে দিল্লিতে তলব করা হলেও ওই দাবির প্রতি বিজেপির জন প্রতিনিধিরা যেন ঝুঁকে পড়ছেন। এবার ওই দাবিতেই সহমত পোষণ করলেন উত্তরবঙ্গের আরও এক বিজেপি সাংসদ।

রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ

রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ

দার্জিলিং-এ রাজ্যপালের সঙ্গে সাক্ষাত করেন কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক। সেখানে তিনি উত্তরবঙ্গে ভোট পরবর্তী হিংসার কথা তুলে ধরেন বলে জানিয়েছেন। প্রকাশিত খবর অনুযায়ী, সেখানে তাঁকে আলাদা রাজ্যের দাবি নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, উত্তরবঙ্গের আদিবাসী থেকে রাজবংশী, এমন কী বাংলা ভাষাভাষীরাও বঞ্চিত। মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে নিশীথ প্রামাণিক বলেছেন, বিমাতৃসুলভ আচরণ করছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেরও উন্নতি করা হোক।

 জন বার্লাকে সমর্থন

জন বার্লাকে সমর্থন

প্রকাশিত খবর অনুযায়ী, কোচবিহারের সাংসদ আরও বলেছেন, আলিপুরদুয়ারের সাংসদ উত্তরবঙ্গের মানুষের আবেগের কথা বলেছেন। আর সেই প্রশ্নে উত্তরবঙ্গের মানুষের আবেগকে তাঁরা সমর্থন করেন। সঙ্গে তিনি বলেছেন, প্রশাসনিক জায়গা থেকে সব কথা তিনি বলতে পারছেন না। এই কথায় অনেকেই বলছেন, নিশীথ প্রামাণিক কি তাহলে কিছু সাবধানতা অবলম্বন করছেন?

দাবি তুলছেন মুকুল রায়ের ঘনিষ্ঠরাই

দাবি তুলছেন মুকুল রায়ের ঘনিষ্ঠরাই

১১ জুন বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরেছেন মুকুল রায়। প্রায় তার পর থেকেই বিজেপির সাংসদ বিধায়করা উত্তরবঙ্গকে আলাদা রাজ্য কিংবা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি তুলেছেন। বিজেপির অন্দরমহলের অনেকেই অসন্তুষ্ট। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, এই দাবি নেতাদের ব্যক্তিগত। তাতে দলের কোনও সমর্থন নেই। নাম প্রকাশে অনিচ্ছুক নেতারা বলছেন, যাঁরা এই মুহূর্তে আলাদা রাজ্যের দাবি তুলছেন, তাঁরা প্রায় সবাই মুকুল রায়ের হাত ধরে বিজেপি এসেছিলেন। এঁদের মধ্যে জন বার্লা তো আছেনই, রয়েছেন সৌমিত্র খাঁ। এমনকী জন বার্লাকে সর্বশেষ সমর্থনকারী নিশীথ প্রামণিকও। অন্যদিকে, ডাবগ্রাম-ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিথা চট্টোপাধ্যায়ও ২০১৭ সালে মুকুল রায়ের উপস্থিতিতেই বিজেপিতে যোগ দিয়েছিলেন।

 সৌমিত্রকে তলব জেপি নাড্ডার

সৌমিত্রকে তলব জেপি নাড্ডার

জন বার্লা তুলেছিলেন পৃথ উত্তরবঙ্গের দাবি। তাঁকে সমর্থন করতে গিয়ে বিষ্ণুপুরের বিধায়ক সৌমিত্র খাঁ, পৃথক রাঢ়বঙ্গের দাবি তুলে বসে আছেন। প্রবল অস্বস্তিতে গেরুয়া শিবির। সূত্রের খবর, বিজেপির তরফে জানিয়ে দেওয়া হয়েছে, রাজ্য ভাগের মতো ইস্যুতে প্রকাশ্যে কোনও বিবৃতি দেওয়া যাবে না। তার পরেও সৌমিত্র খাঁ-এর মন্তব্যে ক্ষুব্ধ সর্বভারতীয় সভাপতি তাঁকে দিল্লিতে ডেকে পাঠিয়েছেন।

মাঝারি থেকে ভারী বজ্রপাতের সম্ভাবনা, একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাসমাঝারি থেকে ভারী বজ্রপাতের সম্ভাবনা, একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাস

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
BJP MP Nisith Pramanik supports separate North Bengal claims by John Barla
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X