• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি, বঙ্গভঙ্গের আওয়াজ তুললেন খোদ বিজেপি সাংসদ

Google Oneindia Bengali News

বঙ্গভঙ্গের দাবি তুললেন খোদ বিজেপি সাংসদ। আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লার দাবি, উন্নয়নের স্বার্থে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ আলাদা রাজ্য হওয়া জরুরি। তিনি উত্তরবঙ্গকে পৃথক রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি নিয়ে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন। আর সাংসদের এই বঙ্গভঙ্গের দাবিতে কড়া প্রতিক্রিয়া দিয়েছে তৃণমূল কংগ্রেস।

উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবি বিজেপি সাংসদের

উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবি বিজেপি সাংসদের

বিজেপির সাংসদ বঙ্গভঙ্গ নিয়ে একপ্রকার নাছোড় মনোভাব দেখিয়েছেন। উত্তরবঙ্গ আলাদা রাজ্য হলে উন্নতি হবে। এই মর্মে তিনি কেন্দ্রের রাছে আবেদন জানিয়েছেন বলেও দাবি করছেন। কেন তিনি উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবি তুলেছেন, তার ব্যাখ্যাও দিয়েছেন। তিনি বলেন, দিল্লিকে জানিয়েছি, রাজ্যকেও জানাব। আমার হাতে নেই, কিন্তু দাবি তো করতে পারব।

কেন উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করতে চান, ব্যাখ্যা

কেন উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করতে চান, ব্যাখ্যা

জন বার্লা নিজের সাংসদ কার্যালয়ের উদ্বোধন করে বলেন, কেন উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করতে চান তিনি। তাঁর কথায়, বাংলার চিকেন নেক এলাকার দখল নিয়েছে বাইরের বাংলাদেশি ও রোহিঙ্গারা। তাঁরা রেশন কার্ড, ভোটার কার্ড বানিয়েছেন আর বাংলার মানুষ পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছে। এই এলাকার বহু মানুষ ঘর ছাড়া। ঘরে ফিরতে তাদের ঘুষ দিতে হচ্ছে।

সাধারণ নাগরিকরাই দাবি তুলছেন পৃথক রাজ্যের, দাবি সাংসদের

সাধারণ নাগরিকরাই দাবি তুলছেন পৃথক রাজ্যের, দাবি সাংসদের

উত্তরবঙ্গকে আলাদা রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল করা সম্ভব হলেই উন্নয়ন হবে, সুরক্ষিত হবে মানুষ। সাংসদের সাফাই, এই দাবি তাঁর নয়। সাধারণ নাগরিকরাই এই দাবি তুলছেন। তিনি তা তুলে ধরেছেন কেন্দ্রের কাছে। তাঁর কথায়, কামতাপুরি আন্দোলন, গ্রেটার কোচবিহার, ষষ্ঠ তফশিলি তালিকাভুক্তের দাবিকে সম্মান জানিয়েই তিনি পৃথক রাজ্য চাইছেন।

বিজেপির আসল চরিত্র বেরিয়ে এসেছে, অভিযোগ তৃণমূলের

বিজেপির আসল চরিত্র বেরিয়ে এসেছে, অভিযোগ তৃণমূলের

বিজেপি সাংসদের এই দাবির কড়া প্রতিক্রিয়া দিয়েছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের দাবি, বিজেপির আসল চরিত্র বেরিয়ে এসেছে ওই দাবির সঙ্গে সঙ্গে। বিজেপির সঙ্গে কেএলও জঙ্গিগোষ্ঠীর যোগের জোরালো অভিযোগ তুলল তৃণমূল কংগ্রেস। বিজেপি বিধায়ক ও সাংসদরা উত্তরববঙ্গকে বিচ্ছিন্ন করার দাবি তুলছেন। কেএলও নেতাদেরও তো একই দাবি।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
BJP MP John Barla demands separate state with North Bengal for development issue. He raises the demand to Narendra Modi and Amit Shah.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X