• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির সাংসদ হয়ে মোদী সরকারকে একহাত, জুট শিল্প বাঁচাতে চাইলেন মমতার হস্তক্ষেপ

Google Oneindia Bengali News

কেন্দ্রের ভুল নীতিতে পাটশিল্প ধ্বংসের পথে চলেছে। মোদী সরকারের বিরুদ্ধে ঘুরিয়ে অভিযোগ করলেন বিজেপি সাসংদ অর্জুন সিং। জুট কর্পোরেশনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তিনি মোদী সরকারের বস্ত্র মন্ত্রকের দিকে আঙুল তুললেন। তাঁর কথায়, জুট কর্পোরেশনের দুর্নীতি জেনেবুঝে প্রশ্রয় দিচ্ছে কেন্দ্রের সরকার। তিনি এ বিষয়ে মমতা বন্যোথাপাধ্যায়ের হস্তক্ষেপ দাবি করলেন।

দুয়ারে সরকার চলাকালীন ছুটি বাতিল সরকারি কর্তাদের, নির্দেশ মমতার
জুট কমিশনের দুর্নীতিতে প্রধানমন্ত্রীকে চিঠি অর্জুনের

জুট কমিশনের দুর্নীতিতে প্রধানমন্ত্রীকে চিঠি অর্জুনের

মোদী সরকারের অস্বস্তি বাড়িয়ে বিজেপি সাংসদ অর্জুন সিং কেন্দ্রের জুট কমিশনের বিরুদ্ধে সরব হয়ে বলেন, জুট কমিশনের দুর্নীতির কারণেই পাটশিল্প আজ ধ্বংসের মুখে দাঁড়িয়ে রয়েছে। দু-একদিনের মধ্যেই জুট কমিশনারের অফিসে আমরা ধর্না দেব। তিনি বলেন আমি প্রধানমন্ত্রীকে ইতিমধ্যেই চিঠি লিখেছি। এদিন বাংলার মুখ্যমন্ত্রী-সহ চার রাজ্যের মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করব।

কেন্দ্রীয় মন্ত্রকের কাছে আবেদন, ব্যবস্থা নেননি মন্রী-ই

কেন্দ্রীয় মন্ত্রকের কাছে আবেদন, ব্যবস্থা নেননি মন্রী-ই

অর্জুন সিং বলেন, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি চিঠি লিখবেন বলে জানিয়েছেন। এর আগে তিনি জুট কমিশনের চেয়ারম্যান মলয় চক্রবর্তীর বিরুদ্ধে সরব হন। তাঁকে প্লাস্টিক লবির লোক বলে কটাক্ষ করেন অর্জুন সিং। বস্ত্রমন্ত্রী পীযুষ গোয়েলের সমালোচনাও করে তিনি বলেন, বস্ত্রমন্ত্রী সব জেনেও কোনও ব্যবস্থা নেননি। অনেকবারই তাঁর কাছে আবেদন জানানো হয়েছে, তারপরও নীরব থেকেছে কেন্দ্রীয় মন্ত্রক।

পাটশিল্প বাঁচাতে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি চাইলেন অর্জুন

পাটশিল্প বাঁচাতে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি চাইলেন অর্জুন

একইসঙ্গে তিনি পাটশিল্প বাঁচাতে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি তৈরির দাবি জানিয়েছেন অর্জুন সিং। তাঁর কথায়, যেভাবে চলছে জুট কর্পোরেশন, তাতে স্পষ্ট এভাবে চললে শীঘ্রই লাটে উঠে যাবে পাটশিল্প। পাটশিল্প নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়ে তিনি দাবি করেন, জুট কর্পোরেশনের দুর্নীতির কারণেই পাটশিল্প আজ ধ্বংস হতে বসেছে। পাটের বদলে প্লাস্টিকের রমরমা চলছে।

পাটশিল্প লাটে, মোদীকে লেখা চিঠিতে পরিসংখ্যান

পাটশিল্প লাটে, মোদীকে লেখা চিঠিতে পরিসংখ্যান

অর্জুন সিং বলেন, আমি আর লকেট চট্টোপাধ্যায় জুট কর্পোরেশনে বৈঠক করেছি। তাঁর প্রশ্ন, সরকারি বৈঠকের মিনিটস কেন প্রকাশ করা হচ্ছে না। প্রত্যেক টনে আড়াই হাজার টাকা ক্ষতি করে কতদিন চলবে জুট মিল। এভাবে চললে শীঘ্রই সমস্ত জুট মিল লাটে উঠে যাবে। এই মর্মে তিনি বৈঠকে এবং মোদীকে লেখা চিঠিতে পরিসংখ্যানও দেন।

জুট কর্পোরেশনকে সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি অর্জুনের

জুট কর্পোরেশনকে সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি অর্জুনের

অর্জুন সিং বলেন, ইতিমধ্যে ১৪টি জুট কারখানা বন্ধ হয়েছে। শীঘ্রই আরও ১০টি কারখানা বন্ধ হবে। আসলে পাটশিল্প ধ্বংস করার একটা চেষ্টা চলছে। প্লাস্টিক লবিকে ঢুকিয়ে এই অপচেষ্টা করে যাওয়া হচ্ছে পরিকল্পনা করে। ব্যারাকপুরে মাত্র ১৭টি জুটমিল চালু আছে বলে তিনি জানান। অর্জুন সিং জানান, জুট কর্পোরেশনকে সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছি, দাবি জানিয়েছি মন্ত্রকের কাছেও।

২ কোটি ক্ষতিগ্রস্ত মানুষের পাশে, দলের বিরোধিতা নয়

২ কোটি ক্ষতিগ্রস্ত মানুষের পাশে, দলের বিরোধিতা নয়

অর্জুনের কথায়, প্রধানমন্ত্রীকেও চিঠি দিয়ে অনুরোধ করেছি। কারণ প্রায় ২ কোটি মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছেন এই পাটশিল্প ধ্বংসের পথে চলে যাওয়ার কারণে। আর এ প্রসঙ্গে তিনি স্পষ্ট করে জানিয়েছেন, দলবিরোধী কোনও কাজ করছি না। যা করছি, এর সঙ্গে দলের বিরোধিতা, অন্য কোনও দলের সঙ্গে সম্পর্কের কোনও বিষয় নয় এটা। এটা একেবারে ভিন্ন দিক। যদি আমার সঙ্গে কেউ না আসে, একলা চলব।

চার রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখছেন অর্জুন সিং

চার রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখছেন অর্জুন সিং

অর্জুন সিং বলেন, এ বিষয়ে এদিনই হস্তক্ষেপ দাবি করে চিঠি লিখব মুখ্যমন্ত্রীকে। বাংলা, বিহার, ওড়িশা ও অসম- এই চার রাজ্যের মুখ্যমন্ত্রীকে তিনি সরব হওয়ার কথা বলেন। এ প্রসঙ্গে তিনি মোদী সরকারকে অস্বস্তি ফেলেছেন এবং বিজেপিতে বেসুরো হয়েছে অস্বস্তি বাড়াচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এমনকী বেসুরো বাজা অর্জুন সিং তৃণমূলে ফিরতে চাইছেন বলে জল্পনা শুরু হয়েছে। তিনি এই জল্পনা যথারীতি উড়িয়ে দিয়েছেন।

বিজেপিতে বেসুরো অর্জুন, কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়ে বাড়ালেন তৃণমূলে ফেরার জল্পনাবিজেপিতে বেসুরো অর্জুন, কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়ে বাড়ালেন তৃণমূলে ফেরার জল্পনা

English summary
BJP MP Arjun Singh takes on central government about their jute policy to save industry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X