• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলা এবার মোদীর টার্গেট, ২০২১-এর লক্ষ্যেই মন্ত্রিসভায় বঙ্গ বিজেপির সাংসদরা

২০২১-এর লক্ষ্যে এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিলেন নরেন্দ্র মোদী-অমিত শাহরা। বাংলাকে পূর্ণমন্ত্রী ও আরও বেশ কয়েকজন রাষ্ট্রমন্ত্রী উপহার দেওয়া হতে পারে। আর তা মিশন ২০২১-এর লক্ষ্যেই। দ্বিতীয় মোদী সরকারের দ্বিতীয় বর্ষপূর্তির দিনেই সেই আভাস মিলেছে। বিজেপি বাংলাকে পাখির চোখ করে এগোচ্ছে।

বাংলা জয়ের লক্ষ্যেই এবার বঙ্গে নজর

বাংলা জয়ের লক্ষ্যেই এবার বঙ্গে নজর

বাংলা জয়ের লক্ষ্যেই এবার বঙ্গ বিজেপির আরও অন্তত চারজনকে মোদী মন্ত্রিসভায় সুযোগ দেওয়া হতে পারে। একবছর হয়ে গেল মোদীর নেতৃত্বাধীন দ্বিতীয় বিজেপি সরকারের। এই এক বছরে বাংলা থেকে মাত্র দুজনকে রাষ্ট্রমন্ত্রী করা হয়েছিল। এবার মোদী মন্ত্রিসভায় সুযোগ পেতে চলেছেন আরও কয়েকজন।

বাংলাকে মন্ত্রিত্ব উপহারের নেপথ্যে যে অঙ্গ

বাংলাকে মন্ত্রিত্ব উপহারের নেপথ্যে যে অঙ্গ

২০১৯-এ নরেন্দ্র মোদীর নেতৃত্বে লোকসভা জয়ে বঙ্গ বিজেপি গুরুত্বপূর্ণ অবদান রেখেছিল। দ্বিতীয় মোদী সরকার প্রতিষ্ঠার পর বাংলা থেকে মাত্র দু-জনকে তখন রাষ্ট্রমন্ত্রী করা হয়। একজন বাবুল সুপ্রিয়, অন্যজন দেবশ্রী চৌধুরী। কোনও পূর্ণমন্ত্রী পায়নি বাংলা। এখন দুজনকে পূর্ণমন্ত্রী করা হতে পারে বলে ইঙ্গিত মিলেছে।

বাংলা দখলই প্রধান লক্ষ্য বিজেপির, তাই...

বাংলা দখলই প্রধান লক্ষ্য বিজেপির, তাই...

বাংলাকে পাখির চোখ করেই বিজেপি প্রথম বর্ষপূর্তিতে বাংলাকে মন্ত্রী উপহার দিতে চাইছেন মোদী শাহরা। লোকসভা ভোটে তৃণমূলের বিজয় সম্ভাবনাকে তুড়ি মেরে বাংলায় পদ্ম ফুটিয়েছিল বিজেপি। ২ থেকে বে়ড়ে ১৮ জন সাংসদ পেয়েছিল বাংলা। তারপর বাংলা দখলই প্রধান লক্ষ্য করেছে বিজেপি। মোদী সরকার গঠনের পর দু-জন রাষ্ট্রমন্ত্রী পেলেও ২০২১-এর আগে তাই আরও অনেক বেশি পেতে পারে বাংলা।

মন্ত্রী হতে পারেন মোদী ঘনিষ্ঠ স্বপন দাশগুপ্ত!

মন্ত্রী হতে পারেন মোদী ঘনিষ্ঠ স্বপন দাশগুপ্ত!

দুজন আছেন। আর চারজন মন্ত্রী পেতে পারে বাংলা। এর মধ্যে দুজন পূর্ণমন্ত্রী এবং দুজন রাষ্ট্রমন্ত্রী। পূর্ণমন্ত্রী হিসেবে প্রথমেই ভাসছে মোদী-শাহ ঘনিষ্ঠ এক বাঙালির নাম। তিনি রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত। প্রধানমন্ত্রী মোদী স্বয়ং তাঁকে চাইছেন তাঁর ক্যাবিনেটে।

দিলীপ ঘোষের নাম নিয়ে জল্পনা, সংশয়ও

দিলীপ ঘোষের নাম নিয়ে জল্পনা, সংশয়ও

গেরুয়া শিবিরের একটা অংশ দিলীপ ঘোষকে মন্ত্রিসভায় চাইলেও, অমিত শাহ তাঁকে চাইছেন না। কেননা দিলীপ ঘোষের কাঁধে বঙ্গ বিজেপির দায়িত্ব। সামনে ২০২১-এর বিধানসভা নির্বাচন। বাংলা থেকে ফোকাস সরালে চলবে না। তাই দিলীপ ঘোষের মন্ত্রিসভায় আসা হচ্ছে না।

বাংলা থেকে ভাসছে চার সাংসদদের নাম

বাংলা থেকে ভাসছে চার সাংসদদের নাম

বাংলা থেকে আরও দুই রাষ্ট্রমন্ত্রী হিসেবে ভাসছে অনেক নাম। সেই তালিকায় রয়েছে অন্তত চার জন সাংসদের নাম। সেই তালিকায় রয়েছেন জয়ন্ত রায়, শান্তনু ঠাকুর। রয়েছেন লকেটে চট্টোপাধ্যায় ও সুভাষ সরকারও। এঁদের মধ্যে যে কোনও দুজন রাষ্ট্রমন্ত্রী হতে পারেন।

সঙ্ঘঘনিষ্ঠ বুদ্ধিজীবী সাংসদ-মন্ত্রী হতে পারেন

সঙ্ঘঘনিষ্ঠ বুদ্ধিজীবী সাংসদ-মন্ত্রী হতে পারেন

আর একজন পূর্ণমন্ত্রী হতে পারেন সঙ্ঘ ঘনিষ্ঠ এক বাঙালি। তাঁকে রাজ্যসভায় সাংসদ করে মন্ত্রিত্ব দেওয়া হতে পারে। তিনি একজন সঙ্ঘঘনিষ্ঠ বুদ্ধিজীবী। এর ফলে স্পষ্ট যে বাংলায় লোকসভা ভোটে জয়ী কোনও সাংসদ পূর্ণমন্ত্রী হচ্ছেন না। পূর্ণঁমন্ত্রী করা হতে পারে রাজ্যসভার সাংসদদেরই।

positive story: পূর্ব ভারতে এই প্রথম!কলকাতা মেডিক্যাল কলেজে প্লাজমা থেরাপি

'হরিদ্বার থেকে হলিউডে' করোনার আবহে কী নিয়ে আলোচনা চলছে! খোলসা করলেন মোদী

English summary
BJP moves to take the step in eye of Assembly Election 2021 of Bengal. Bengal’s BJP MPs can chance in Narendra Modi’s cabinet,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X