• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিষ বাতাসে ভরছে শহর, কলকাতা পুরভোটের আগে মমতা সরকারকে সতর্ক করলেন শুভেন্দু

Google Oneindia Bengali News

পুরভোটের শেষ দফার প্রচারে জমজমাট মহানগর। শহরের উত্তর থেকে দক্ষিণ দাপিয়ে বেরাচ্ছেন শাক ও বিরোধী দলের প্রার্থীরা। একদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ব়্যালি চলছে অন্যদিকে আবার বিরোধী দলনেতা শুভেন্টু অধিকারী টুইটে বিঁধতে শুরু করেছেন শাসক দলকে। শুভেন্দু অধিকারী টুইটে লিখেছে , বিষাক্ত হয়ে উঠেছে শহরের বাতাস। কলকাতার পরিবেশ রক্ষার বার্তা দিয়েছেন তিনি। গতকাল পুরভোট নিয়ে রীিত মত নির্বাচন কমিশনকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তিনি। তিনি বলেছেন ভোট লুঠ হলে দায় নিতে হবে কমিশনকে।

প্রচারে সরগরম মহানগর

প্রচারে সরগরম মহানগর

আর একদিন পরেই পুরসভা ভোট কলকাতায়। বিধান সভা ভোটের পর ফের ভোটের আমেজে মেতেছে কলকাতা। উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম সর্বত্র প্রচার মুখী জনপ্রতিনিধিরা। রোড শো, মিটিং, মিছিল, বাড়ি বাড়ি প্রচার কোনও কিছুতেই খামতি রাখছেন না কোনও রাজনৈতিক দল। মুখ্যমন্ত্রী নিজেও নেমেছেন দলীয় প্রার্থীদের হয়ে প্রচারে। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যাও রোড করে চলেছেন। অন্যদিকে বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার থেকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সকলেই প্রচারে গা ভাসিয়েছেন। এদিকে আবার সিপিএমের সুজন চক্রবর্তীও প্রচার চালাচ্ছেন ওয়ার্ডে ওয়ার্ডে।

তৃণমূলকে নিশানা শুভেন্দ

তৃণমূলকে নিশানা শুভেন্দ

পুরসভা ভোটের প্রচারের শেষবেলায় ফের শাসক দলকে তির্যক নিশানা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। তিনি দুপুরেই টুইটে নিশানা করলেন তৃণমূল কংগ্রেসকে। টুইটে রাজ্যের বিরোধী দলনেতা িলখেছেন, 'বিষাক্ত হয়ে উঠেছে কলকাতার বাতাস। অথচ রাজ্যের পরিবেশ দফতরের ও পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের কর্তাদের বিশেষ গরজ নেই। কারণ মুখ্যমন্ত্রী নিজের দলের সম্প্রসারণে ব্যস্ত। কলকাতার সুনাগরিকগণ ভোট দেওয়ার আগে এই বিষয়টা একটু ভেবে দেখবেন যে কাদের উদাসীনতায় এই বিষ শরীরে প্রবেশ করছে।'

কলকাতাকে সুন্দর করার ডাক

কলকাতাকে সুন্দর করার ডাক

প্রসঙ্গত উল্লেখ্য গতকাল বাঘাযতীনে পুরভোটের প্রচারে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেবন কলকাতাকে সুন্দর করে তুলেছে তাঁর সরকার। শহরে বৃক্ষরোপন করে সবুজায়ন ঘটানোর বার্তা দিয়েছেন তিনি। একই সঙ্গে পরিচ্ছন্নতা বজায় রাখার কথাও বলেছেন মমতা। কলকাতা শহরের একাধিক উন্নয়ন মূলক কাজের কথা তুলে ধরার পাশাপাশি কলকাতার পরিবেশনকে সুন্দর করে তোলার ডাক দিয়েছেন তিনি। তার প্রেক্ষিতেই শুভেন্দু অধিকারীর এই নিশানা বলে মনে করা হচ্ছে।

শুভেন্দুর হুঁশিয়ারি

শুভেন্দুর হুঁশিয়ারি

গতকালই শুভেন্দু অধিকারী রীতিমত নির্বাচন কমিশনকে হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন ভোট লুঠ হলে দায় নিতে হবে কমিশনকে। প্রার্থী আক্রান্ত হলে তার দায় কমিশনের। সেই সঙ্গে তিনি শাসক দলকেও হুঁশিয়ারি গিয়ে বলেছেন, বিজেপি নেতারা নজর রাখবে, কোথাও কোনও অব্যবস্থা তৈরি হলে তার প্রতিক্রিয়া হবে। অরথাৎ বিজেপি যে হাত গুটিয়ে বসে থাকবে না তার হুঁশিয়ারি দিয়েছেন। একই সঙ্গে তিনি বলেেছন ভোটে অশান্তি হলে রাজ্য জুড়ে প্রতিবাদ হবে। ঝান্ডা নিয়ে পথে নামবে বিজেপি কর্মী সমর্থকরা।

English summary
Suvendu Adhikari attack Mamata Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X