• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রায়গঞ্জে সিএএ নিয়ে প্রচারে গিয়ে বিক্ষোভের মুখে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী

  • |

নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ নিয়ে বাড়ি বাড়ি প্রচারে গিয়ে সাধারণ মানুষের বিক্ষোভের মুখে পড়লেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ প্রতিমন্ত্রী তথা রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী। সাধারণ মানুষের বিক্ষোভে পড়ার পর কার্যত সিএএ-র নিয়ে প্রচার বাদ দিয়ে ফিরে যেতে হয় কেন্দ্রীয় মন্ত্রীকে।

রায়গঞ্জে প্রচারে গিয়ে বিক্ষোভের মুখে মন্ত্রী

রায়গঞ্জে প্রচারে গিয়ে বিক্ষোভের মুখে মন্ত্রী

বুধবার ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরের ইন্দিরা কলোনিতে। সিএএ নিয়ে তীব্র ক্ষোভেরই প্রতিক্রিয়া বলে এই ঘটনাকে মনে করছেন রাজনৈতিক মহল। ওই এলাকার সাংসদ কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর সিএএ-র প্রচারে সাধারণ মানুষ ও তৃণমূল কংগ্রেস সমর্থকদের বিক্ষোভের ঘটনায় এদিন চাঞ্চল্য ছড়িয়ে পড়ে রায়গঞ্জে। এই ঘটনা বিরোধীদের চক্রান্ত বলে জানান মন্ত্রী দেবশ্রী চৌধুরী। তিনি বলেন, সিএএ নিয়ে আজ সাধারণ মানুষের কাছে প্রচার করার জন্য এসেছিলেন। মানুষ তা গ্রহণ করেছে।

প্রচারে গিয়ে জনরোষের সামনে সাংসদ

প্রচারে গিয়ে জনরোষের সামনে সাংসদ

কেন্দ্রীয় সরকারের নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে দলীয় নেতা কর্মীদের নির্দেশ দেন, তারা যেন বাড়ি বাড়ি গিয়ে প্রচার করেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ও শীর্ষ নেতৃত্বের সেই নির্দেশ কার্যকর করার লক্ষ্যে রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী বুধবার রায়গঞ্জ শহরের ইন্দিরা কলোনিতে দলীয় কর্মী সমর্থকদের সঙ্গে নিয়ে লিফলেট হাতে যখন প্রচারে যান, তখন এনআরসি ও সিএএ-র আতঙ্কে বেশ কয়েকদিন ধরে এলাকার মানুষ তাদের আধার কার্ড সংশোধন থেকে শুরু করে কাগজপত্র নিয়ে চরম বিভ্রান্তির মধ্যে আছেন। রাত থেকে লাইনে দাঁড়িয়ে আধার কার্ড সংশোধনের কাজ নিয়ে জেরবার হচ্ছেন মানুষ।

এলাকায় পৌঁছতেই বিক্ষোভ

এলাকায় পৌঁছতেই বিক্ষোভ

এরই মধ্যে সাংসদ তথা মন্ত্রী দেবশ্রী চৌধুরীর প্রচারে আসা যেন আগুনে ঘি ঢালার কাজ করেছে। এলাকায় কেন্দ্রীয় মন্ত্রী পৌঁছতেই এলাকার মানুষ তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে। গো ব্যাক স্লোগান ওঠে। কেন্দ্রীয় মন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে নিরাপত্তারক্ষীরা অসহায় অবস্থার মধ্যে পড়েন। এরপরই প্রচার থেকে পিছু হটেন দেবশ্রী। কার্যত এলাকা ছেড়ে চলে যেতে বাধ্য হন তিনি।

বাসিন্দাদের অভিযোগ

বাসিন্দাদের অভিযোগ

এলাকার বাসিন্দাদের অভিযোগ, লোকসভা ভোটে জয়ী হওয়ার পর এই প্রথম মন্ত্রী দেবশ্রী চৌধুরীকে এলাকায় দেখা গিয়েছে। যেসব প্রতিশ্রুতি তিনি দিয়েছিলেন, তার একটিও পূরণ করেনি। এছাড়াও তারা সিএএ আইন মানবেন না বলে জানিয়েছেন। এই কারণে আজ বিক্ষোভ দেখিয়েছেন। যদিও রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী বলেন, আজকের এই ঘটনা বিরোধীদের চক্রান্ত। তবে তিনি সিএএ নিয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন এবং সাধারন মানুষকে এই বিষয় নিয়ে তিনি বুঝিয়েছেন।

এনআইএকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ ছত্তিশগড়

English summary
BJP minister Debashree Chowdhury faces protest in Raiganj while campaigning on CAA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X