• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আদালতের প্রস্তাব মতোই কাজ! শুভেন্দুদের ফেরাতে অবস্থান বদল বিজেপির, বিধানসভায় উত্তাল হওয়ার আশঙ্কা

Google Oneindia Bengali News

গত বাজেট অধিবেশনে হই হট্টগোলের কারণে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (suvendu Adhikari)-সহ ৭ বিজেপি বিধায়ককে সাসপেন্ড করেছিলেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এর মধ্যে সংসদে বর্ষাকালীন অধিবেশনও শুরু হয়ে গিয়েছে। তবে তাতে অংশ নিতে পারছেন না শুভেন্দু অধিকারী-সহ ওই সাতজন।

নিষেধাজ্ঞা তুলে নেওয়ার প্রস্তাব

নিষেধাজ্ঞা তুলে নেওয়ার প্রস্তাব

বিজেপি পরিষদীয় দল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ অন্যদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবি করতে পারে। প্রসঙ্গত এব্যাপারে কলকাতা হাইকোর্টে বিজেপির তরফে মামলাও করা হয়েছিল। আদালতের তরফ থেকে বলা হয়েছে, এব্যাপারে দুপক্ষকেই আলোচনার মাধ্যমে বিষয়টি মিটিয়ে নিতে হবে।
শুরুর দিকে বিজেপি পরিষদীয় দল ঠিক করেছিল, বিধানসভায় বিরোধী দলনেতা সহ বাকি বিধায়কদের শাস্তি না তুলে নেওয়া পর্যন্ত গেরুয়া শিবিরের বিধায়করা অধিবেশনে যোগ দেবে না। এব্যাপারে পরে সিদ্ধান্ত দল করা হয়। রাজ্য বিধানসভায় বিরোধীপক্ষের মুখ্য সচেতক জানিয়েছেন, সোমবার বিজেপির পরিষদীয় দল অধিবেশনে যোগ দেবে।

বিধানসভায় বিজেপির সম্ভাব্য প্রস্তাব

বিধানসভায় বিজেপির সম্ভাব্য প্রস্তাব

আদলতের তরফে দুপক্ষকেই আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের জন্য বলা হয়েছিল। তারজন্যই বিজেপির তরফে একটি প্রস্তাব আনতে চলেছে বিজেপির পরিষদীয় দল। সেখানেই বিমান বন্দ্যোপাধ্যায়কে আদালতের নির্দেশ কার্যকর করতে বলা হবে।

বিধানসভায় হই হট্টগোলের সম্ভাবনা

বিধানসভায় হই হট্টগোলের সম্ভাবনা

গত কয়েকদিনে হাওড়া, মুর্শিদাবাদ, নদিয়ার বেশ কিছু জায়গায় অশান্তির আঁচ ছড়িয়েছে। যার জেরে শনিবার গ্রেফতার করা হয় সুকান্ত মজুমদারকে। আর এদিন তমলুকের রাধারানির মোড়ে বেশ কিছুক্ষণ আটকে থাকে শুভেন্দু অধিকারীর গাড়ি। পরে মুখ্যসচিবের অনুরোধে তিনি কলকাতায় যান।

মঙ্গলবার দিল্লি যাওয়ার সূচি মমতার

মঙ্গলবার দিল্লি যাওয়ার সূচি মমতার

রাজ্য বিধানসভার বর্ষাকালীন অধিবেশন শুরু হয় শুক্রবার। তবে নিয়ম অনুযায়ী শোকপ্রস্তাব গ্রহণের পরেই অধিবেশন মুলতুবি করে দেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তবে সোমবার স্বল্প সময়ের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত থাকতে পারেন বিধানসভায়। অন্যদিকে মঙ্গলবার দিল্লি যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।
এবারের অধিবেশনে শিক্ষা সংক্রান্ত বেশ কয়েকটি বিল আনা হতে পারে। যার মধ্যে রয়েছে মুখ্যমন্ত্রীকে আচার্য করার বিলটিও।

একমাসের কম সময়ে ১০০০% করোনা আক্রান্ত বৃদ্ধি! চতুর্থ তরঙ্গ তৈরির আশঙ্কা মুম্বইয়ে একমাসের কম সময়ে ১০০০% করোনা আক্রান্ত বৃদ্ধি! চতুর্থ তরঙ্গ তৈরির আশঙ্কা মুম্বইয়ে

English summary
BJP legislative party is going to bring proposal to back Suvendu Adhikari and others in Assembly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X