• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলার মহিলারা সস্তা! 'বিহারীবাবু' প্রশান্ত কিশোর, মমতাকে 'গৃহলক্ষ্মী কার্ড' নিয়ে নিশানা তথাগত রায়ের

Google Oneindia Bengali News

শনিবার তৃণমূলের (Trinamool Congress) তরফে জানানো হয়েছিল, তারা গোয়ায় ক্ষমতায় আসলে প্রত্যেক মহিলাকে গৃহলক্ষ্মী কার্ডের (Griha Laxmi Card) অধীনে মাসে ৫ হাজার করে টাকা দেওয়া হবে। যার বাস্তবতা নিয়ে কটাক্ষ করেছেন দেশে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। অন্যদিকে বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy) বাংলার প্রকল্পের সঙ্গে তুলনা করে বলেছেন, এই রাজ্যের মহিলারা সস্তা।

গোয়ায় ক্ষমতা দখলের লক্ষ্যে তৃণমূলের প্রতিশ্রুতি

গোয়ায় ক্ষমতা দখলের লক্ষ্যে তৃণমূলের প্রতিশ্রুতি

সামনের বছরের শুরুতেই অন্য চার রাজ্যের সঙ্গে গোয়ায় বিধানসভা নির্বাচন। এবার সেখানে অন্যতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেস। শনিবার ঘাসফুল শিবিরের তরফে বলা হয়, গোয়ায় তারা ক্ষমতায় আসলে সেখানকার ৩.৫ লক্ষ পরিবারকে মাসে ৫ হাজার টাকা করে দেওয়া হবে। এই টাকা পরিবারের মহিলাদের অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হবে। নিশ্চিত মাসিক আয় প্রকল্পে এই টাকা দিতে গোয়ার বাৎসতিরক বাজেটের ৬ থেকে ৮ শতাংশের মতো টাকা খরচ হবে বলেও জানিয়েছিল তারা।

 গৃহলক্ষ্মী কার্ড নিয়ে পি চিদাম্বরম

গৃহলক্ষ্মী কার্ড নিয়ে পি চিদাম্বরম

এদিন সকালে তৃণমূলে গৃহলক্ষ্মী কার্ড নিয়ে তীব্র কটাক্ষ করেছেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। তিনি বলেছেন, এখানে যে অঙ্ক করা হয়েছে, তার জন্য অর্থনীতিতে নোবেল পুরস্কার কাম্য। তারপরেই তিনি বলেছেন, ৫০০০ টাকা করে ৩.৫ লক্ষ মহিলাকে দিতে প্রতিমাসে লাগবে ১৭৫ কোটি। বছরে ২১০০ কোটি। তিনি উল্লেখ করেছেন ২০২০-র মার্চ পর্যন্ত গোয়ায় ঋণের বোঝা ২৩ হাজার ৪৭৩ কোটি টাকা। ঈশ্বর গোয়াকে রক্ষা করুন।

পশ্চিমবঙ্গের মহিলারা সস্তা

পশ্চিমবঙ্গের মহিলারা সস্তা

এদিনের টুইটে তথাগত রায় বলেছেন, প্রশান্ত কিশোর বিহারের লোক, মমতা বন্দ্যোপাধ্যায়ের মাথা। ভাবনা চিন্তা যা কিথু করেন প্রশান্ত কিশোর আর মমতা করেবন শুধু ঘোষণা। এহেন বিহারী বাবুটি পশ্চিমবহ্গের মহিলাদের দাম ধার্য করলেন মাথাপিছু ৫০০ টাকা আর গোয়ার মহিলাদের দাম রাখলেন মাথাপিছু ৫ হাজার টাকা প্রতি মাসে। বিহারীবাবু প্রশান্ত কিশোরের গৃষ্টিতে গোয়ার মহিলাদের তুলনায় পশ্চিমবঙ্গের মহিলারা সস্তা অনেকটাই। গোয়ার মহিলাদের দামের দশভাগের একভাব মাত্র দাম পেলেন এ রাজ্যের মেয়েরা।

আগেকার মন্তব্যের উল্লেখ

আগেকার মন্তব্যের উল্লেখ

তথাগত রায়ে টুইটে জনৈক দেবযানী ভট্টাচার্যের কথা উল্লেখ করেছেন। ওই মহিলার লেখা হিসেবেই তথাগত উল্লেখ করেছেন, তিনি, আগে বলেছিলেন, এরাজ্যের মেয়েরা অন্য রাজ্যে গৃহ পরিচারিকার কাজে যায়। কিন্তু তাতে বহু বাঙালি প্রেমির আঁতে ঘা লেগেছিল। এরাজ্যের মহিলাদের তুলনায় গোয়ার মহিলাদের প্রাইসিং দশগুণ বেশি রেখে প্রশান্ত কিশোর এনডোর্স করলেন যে এ রাজ্যের মেয়েদের সম্পর্কে তথাগত রায়ের বক্তব্য ভুল ছিল না।

English summary
As TMC announced to give Rs 5000 per month per woman in Goa if they come to power, BJP leader Tathagata Roy targets Prashant Kishor and Mamata Banerjee on proposed Griha Laxmi card on Goa.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X