• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শোভন-বৈশাখীর 'সক্রিয়' হওয়ার ইঙ্গিত বঙ্গবিজেপিতে ! অমিত শাহ-প্রাক্তন মেয়রের বৈঠক ঘিরে জল্পনা

  • |

তাঁর সম্পর্কে দিলীপ ঘোষ যেখানে বক্তব্য শেষ করেছিলেন সেখান থেকেই শুরু করলেন শোভন চট্টোপাধ্যায়! এবার বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে বিজেপিতে যোগদানের ১৪ মাস পরে ২০২১ কে সামনে রেখে 'সক্রিয়' হওয়ার সম্ভাবনা দেখালেন বাংলা রাজনীতির হেভিওয়েট শোভন চট্টোপাধ্যায়। অমিত শাহের কলকাতা সফরেই শোভন বরফ গলার আশা দেখছে বিজেপি।

 হাইপ্রোফাইল বৈঠক

হাইপ্রোফাইল বৈঠক

পশ্চিবঙ্গে ২ দিনের সফরে আসা অমিত শাহের প্রথম দিন কেটেছে বাঁকুড়ায়। এরপর কলকাতার বুকে রয়েছে তাঁর তাবড় কর্মসূচি। এরই মাঝে সংগঠনেরে অন্দরে মানভঞ্জন এর পালার দিকেও নজর রেখেছেন গেরুয়া শিবিরের 'ডিসাজস্টার ম্যানেজমেন্ট ম্যান' অমিত শাহ। সূত্রের খবর, কলকাতার এক পাঁচতারা হোটেলে শোভন -বৈশাখীকে ডেকে পাঠানো হয় অমিত শাহের সঙ্গে বৈঠকের জন্য।

মোদীর সভায় অনুপস্থিত, শাহের বৈঠকে....

মোদীর সভায় অনুপস্থিত, শাহের বৈঠকে....

দুর্গাষষ্ঠীকে মোদীর ভার্চুয়াল সভাই হোক, জানুয়ারি মাসে মোদীর হাইভোল্টেজ সভাই হোক, শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ করেও তাঁদের সক্রিয়তা পায়নি বিজেপি! তাঁর যোগই দেননি সভায়। ষষ্ঠীতে মোদীর সভায় শোভনের আসা নিয়ে পঞ্চমীর গভীর রাত পর্যন্ত চেষ্টা করেছিলেন বিজেপি নেতারা। তবে বরফ গলেনি! কখনও ব্যক্তিগত কারণে বা শারীরিক কারণ দেখিয়ে তাঁরা যোগ দেননি। তবে এবার সামনে অমিত শাহ, যিনি বিজেপির বহু 'জটিলতা, সমস্যা' এক নিমেষে কাটিয়েছেন। সেই চাণক্যের সামনে শোভন চট্টোপাধ্যায়রা।

 এর আগে শোভন-বৈশাখী সম্পর্কে দিলীপ ঘোষ কী বলেছিলেন?

এর আগে শোভন-বৈশাখী সম্পর্কে দিলীপ ঘোষ কী বলেছিলেন?

'শোভন ও বৈশাখী দুজনেই সচেতন মানুষ। ওঁরা কখন কী করতে হয়, তা জেনেই রাজনীতিতে এসেছেন। ওঁরা(শোভন ও বৈশাখী) যখন রাজি হবেন, যে কাজ করতে চাইবেন, সেই কাজ দেওয়া হবে।' এভাবেই কয়েকদিন আগে কলকাতায় দিলীপ ঘোষের মুখে শোভন বৈশাখী সম্পর্কে বক্তব্য উঠে আসে। ফলে জল্পনার পারদ তখন থেকেই চড়ে যে বিজেপি এবার দলের অস্বস্তি হয়ে ওঠা শোভন চট্টোপাধ্যায়দের নিয়ে কোনপথে হাঁটবে।

 নিউটাউনের হোটেলে তাবড় বৈঠকে কোন অঙ্ক?

নিউটাউনের হোটেলে তাবড় বৈঠকে কোন অঙ্ক?

জানা গিয়েছে, বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় এবং এরাজ্যে গেরুয়া শিবিরের সহকারী পর্যবেক্ষক অরবিন্দ মেনন এই বৈঠক আয়োজনে উদ্যোগী হন। জানা গিয়েছে এদিনের নিউটাউনের হোটেলে কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে অমিত শাহের বৈঠক নিয়ে আগ্রহ দেখিয়েছেন বৈশাখী-শোভনরাও। ফলে একটি সম্ভাব্য সমস্যা সমাধানের পথে বিজেপি এগিয়ে যেতে পারে বলে খবর।

 বরফ গলানোর নেপথ্যে অমিতাভ!

বরফ গলানোর নেপথ্যে অমিতাভ!

বিজেপিতে সদ্য সাধারণ সম্পাদক (সংঠন) পদে সুব্রতকে অপসারণ করে সেখানে অমিতাভ চট্কবর্তীকে বসানো হয়। এদিকে, প্রাক্তন সুব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে শোভন ক্যাম্পের সম্পর্ক ভালো ছিল বলে খবর ছিল। এদিকে, নতুন সম্পাদক শোভন বৈশাখীর সেই আস্থার জায়গা পেতে সমর্থ হয়েছেন বলে সূত্রের খবর। ফলে খানিকটা ইতিবাচক জায়গায় যায় শোভনদের নিয়ে বিজেপির অন্দরের পরিস্থিতি । আর সেই সূত্র ধরেই বৃহস্পতিবার রাতের এই তাবড় বৈঠক তথা বিজেপিতে শোভনদের সক্রিয়তার আশা।

কলকাতাঃ দুদিনের সফর শেষে আত্মবিশ্বাসী অমিত শাহ, ২১ এর ভোটে ২০০ বেশী আসন পাওয়ার দাবি

English summary
BJP leader Sovan Chatterjee and Baisakhi meets Amit Shah in kolkata hotel, know the details
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X