India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সব্যসাচী দত্ত লখিমপুর নিয়ে বিস্ফোরক! নির্বাচনী কমিটিতে রাখার দুদিনের মধ্যে বিজেপি নেতার কটাক্ষ দিলীপ ঘোষকে

Google Oneindia Bengali News

উত্তর প্রদেশের (Uttar Pradesh) লখিমপুর খেরিতে (Lakhimpur Kheri) কৃষক মৃত্যু নিয়ে বিস্ফোরক বিজেপি (BJP) নেতা সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta)। এখনও পর্যন্ত রাজ্যের কোনও বিজেপি নেতাকে তাঁর মতো বক্তব্য রাখতে দেখা যায়নি। শুধু তাই নয়, লখিমপুর নিয়ে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের (Dilip GHosh) মন্তব্যকেও কটাক্ষ করেছেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য দিন দুয়েক আগেই বিজেপির নির্বাচনী কমিটিতে সব্যসাচী দত্তকে খরদহ কেন্দ্রের ইনচার্জ করা হয়েছে।

গাড়িতে পিষে ৮ কৃষকের মৃত্যুতে অপরাধীদের ফাঁসির আবেদন করেন বিজেপির সব্যসাচী দত্ত
 লখিমপুরের ঘটনায় ফাঁসি চাইলেন সব্যসাচী

লখিমপুরের ঘটনায় ফাঁসি চাইলেন সব্যসাচী

উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে ৪ কৃষক-সহ মোট আটজন মারা গিয়েছেন। অভিযোগ উঠেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলে আশিস মিশ্রের গাড়ির আন্দোলনরত কৃষকদের পিষে দিয়ে যায়। এব্যাপারে সব্যসাচী দত্ত এদিন বলেছেন, কার গাড়ি সেটা বড় কথা নয়, যে ঘটনা ঘটেছে, যে ছবি প্রকাশ্যে এসেছে তা মর্মান্তিক বলে মন্তব্য করেছেন সব্যসাচী। যে বা যাঁরা এই ঘটনার পিছনে রয়েছে, তাঁদের কঠোর থেকে কঠোরতম শাস্তির দাবি করেছেন তিনি। এমন কী ফাঁসি ছাড়া কোনও শাস্তি হওয়া উচিত নয় বলেো মন্তব্য করেছেন সব্যসাচী দত্ত।

নিশানায় দিলীপ ঘোষ

নিশানায় দিলীপ ঘোষ

লখিমপুরের ঘটনায় দিলীপ ঘোষ ১৪৪ ধারা জারিকে সমর্থন করেছিলেন। তিনি বলেছিলেন প্রত্যেক রাজ্য সরকারই আইনশৃঙ্খলা রক্ষার জন্য এটা করে থাকে। এব্যাপারে তিনি রাজ্যের বসিরহাটের ঘটনার কথা উল্লেখ করেছিলেন। পাশাপাশি দিলীপ ঘোষ বলেছিলেন, তৃণমূলের প্রতিনিধিদল সেখানে সর্বনাশ করতে যাচ্ছে। এব্যাপারে সব্যসাচী দত্ত দিলীপ ঘোষের মন্তব্যকে কটাক্ষ করেন। তিনি বলেন, কৃষকদের যেভাবে পিষে মারা হয়েছে, তা ইচ্ছাকৃত হোক কিংবা অনিচ্ছাকৃত, তারপরেও যদি কেউ এভাবে কথা বলেন, তাহলে তাঁর অভিপ্রায় নিয়ে তিনি কিছু করতে পারবেন না। তিনি আরও বলেছেন, এটা আন্দোলন দমিয়ে দেওয়ার কোনও পদ্ধতি হতে পারে না। কেননা এটাতো আর আফগানিস্তান নয়।

 কেন নেই বিজেপির কর্মসূচিতে?

কেন নেই বিজেপির কর্মসূচিতে?

বিজেপির কোনও কর্মসূচিতেই তাঁকে দেখা যায় না। এব্যাপারে সব্যসাচী দত্ত বলেছেন, ২ মে-র পরে বিজেপির সেরকম কোনও কর্মসূচি হয়েছে কি? কোনও কর্মসূচি হলে তো সেখানে অনুপস্থিত থাকার ব্যাপার রয়েছে।

বিজেপির নির্বাচনী কমিটিতে সব্যসাচী

বিজেপির নির্বাচনী কমিটিতে সব্যসাচী

রাজ্যের ৪ কেন্দ্রের উপনির্বাচনের জন্য ৪ অক্টোবর বিজেপির নির্বাচনী কমিটির দায়িত্বপ্রাপ্তদের নাম প্রকাশ করা হয় রাজ্য বিজেপির তরফ থেকে। সেই তালিকায় রয়েছেন সব্যসাচী দত্তও। উত্তর ২৪ পরগনার খড়দহ কেন্দ্রের পর্যবেক্ষক করা হয়েছে ব্যারাকপুরে সাংসদ অর্জুন সিংকে। অন্যদিকে ইনচার্জ করা হয়েছে বিশ্বপ্রিয় রায়চৌধুরী এবং সব্যসাচী দত্তকে।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Although he is the active member and incharge of the Khardah election committee BJP leader Sabyasachi Dutta condemns Lakhimpur Kheri incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X