• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নোবেল চুরি করেছে তৃণমূল কংগ্রেস, বিস্ফোরক দাবি রাহুলের! কড়া 'প্রত্যাঘাত' তৃণমূলের

Google Oneindia Bengali News

রবীন্দ্র জয়ন্তী দিনেই নোবেল চুরি নিয়ে বিস্ফোরক দাবি করলেন বিজেপি নেতা রাহুল সিনহা। কবিগুরুর ১৬১ তম জন্মদিন পালন করছে আজ বাংলার মানুষ। বিভিন্ন জায়গাতে সাড়ম্বরেই ২৫ বৈশাখ পালিত হচ্ছে। আর এর মধ্যেই রাহুল সিনহার এহেন মন্তব্য ঘিরে তীব্র বিতর্ক।

তাঁর দাবি, নোবেল চুরির সঙ্গে জড়িত রয়েছে তৃণমূল কংগ্রেস। আর এহেন মন্তব্য ঘিরেই শুরু হয়েছে জোর রাজনৈতিক বিতর্ক। একেবারে কড়া ভাষায় প্রতিক্রিয়া দেওয়া হয়েছে তৃণমূলের তরফে।

ঠিক কি বলেছেন বিজেপি নেতা-

ঠিক কি বলেছেন বিজেপি নেতা-

রবীন্দ্রনাথ ঠাকুরকে শ্রদ্ধা জানাতে বিজেপি'র তরফেই একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই কার্যত সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই মন্তব্য করেন রাহুল সিনহা। বলেন, নোবেল খোঁজার সময়ে নানাভাবে রাজ্য সরকারের তরফে অসহযোগিতা করা হয়েছে। আজ তাঁরা জিজ্ঞেস করছেন রবীন্দ্রনাথ ঠাকুরের নোবেল কোথায়? প্রশ্ন রাহুলের। শুধু তাই নয়, তিনি বলেন, নোবেল কেউ খুঁজে না পেলে, উনি খুঁজে দেবেন বলেছিলেন। আর এহেন বলতে গিয়েই বিস্ফোরক দাবি বিজেপি নেতার। বলেন তৃণমূল বাংলার সমস্ত চুরি, ধর্ষণ সহ একাধিক ঘটনার সঙ্গে জড়িত। ফলে নোবেল চুরির সঙ্গে জড়িত বলে চাঞ্চল্যকর দাবি রাহুল সিনহার।

কুণাল ঘোষ পালটা বলেন...

কুণাল ঘোষ পালটা বলেন...

এই বিষয়ে কড়া ভাষায় প্রতিক্রিয়া দিয়েছেন কুণাল ঘোষ। বলেন, রাহুল সিনহা একজন ভ্রাম্যমান পরাজিত। উনি সব জায়গাতে ঘুরে ঘুরে ভোটে দাঁড়ান এবং হারেন। ফলে এই ধরনের মন্তব্যের কোনও প্রতিক্রিয়া দেওয়ার প্রয়োজন মনে করি না বলে মন্তব্য তৃণমূল নেতার। তাও এই বিষয়ে বলতে গিয়ে তিনি বলেন, নোবেল চুরির তদন্তে সিবিআই বহুবার আদালতে নানা পিটিশন দিয়েছে। কিন্তু কোথাও কোনও উল্লেখ করেনি বলে অভিযোগ কুণালের। শুধু তাই নয়, তিনি বলেন, ঘটনার ছয়দিন পর সিবিআই তদন্ত নিয়েছিল। কিন্তু কোথাও কিছু হয়নি। উনি মিথ্যাচার এবং অবান্তর কথা বলছেন বলেও অভিযোগ তৃণমূল মুখপাত্রের।

নোবেল চুরি করেছে তৃণমূল কংগ্রেস, বিস্ফোরক দাবি রাহুলের! |Oneindia Bengali
মমতা তদন্তের কথা জানিয়েছিলেন-

মমতা তদন্তের কথা জানিয়েছিলেন-

২০০৪ সালের ঘটনা। রবীন্দ্রভবনের সংগ্রহশালা থেকে নোবেল পদক-সহ মোট ৫০টি মূল্যবান জিনিস চুরি হয়ে যায়। এই ঘটনার পরেই সিবিআই তদন্ত করলেও নোবেল পাওয়া যায়নি। এই অবস্থায় গত বছর খানেক মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন। এমনকি, সিবিআই এই তদন্তভার ছেড়ে দিলে রাজ্যে গোয়েন্দারা তা খুঁজে দেবে বলেও মন্তব্য করেন রাজ্যের প্রশাসনিক প্রধান। আর সেই বিষয়টিকে তুলে ধরেই তৃণমূলকে তোপ রাহুল সিনহার।

English summary
BJP leader Rahul Sinha claims TMC has stolen Nobel Prize of Rabindranath Tagore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X