• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজনীতি ছাড়ছেন মুকুল পুত্র শুভ্রাংশু! ফেসবুক পোস্ট ঘিরে শুরু জল্পনা

  • |

বিজেপির সহ সভাপতি মুকুল রায়ের (mukul roy)-এর পুত্র উত্তর ২৪ পরগনার বীজপুরের বিধায়ক শুভ্রাংশু রায়ের ( Subhranshu Roy) ফেসবুক পোস্টকে ঘিরে তীব্র জল্পনা তৈরি হয়েছে। প্রশ্ন উঠছে তাহলে কি তিনি রাজনীতি থেকে অবসর নিচ্ছেন। যদিও এব্যাপারে এখনও সেরকম কিছু জানা যায়নি। তবে সম্ভাব্য এই সিদ্ধান্ত বিজেপির ওপর চাপ বাড়ানোর কৌশল কিনা তাও স্পষ্ট হয়নি।

শুভ্রাংশু রায়ের ফেসবুক পোস্ট

শুভ্রাংশু রায়ের ফেসবুক পোস্ট

এদিন দুপুরে করা ফেসবুক পোস্টে মুকুল রায়ের পুত্র শুভ্রাংশু রায় প্রশ্ন করেছেন, রাজনীতি থেকে স্বেচ্ছা অবসর নিলে কেমন হয়। যদিও এই ফেসবুক পোস্টের পরেই কারণ নিয়ে জল্পনা শুরু হয়েছে। অনেকেই বলছেন, দীর্ঘদিন ধরেই টালবাহানার মধ্যে রয়েছেন শুভ্রাংশু। তিনি কার্যত বাবার মুখ রাখতে বিজেপিতে গিয়েছিলেন। এর মধ্যে বিজেপির খুব বেশি কর্মসূচিতে তাঁকে দেখা যায়নি। বিজেপির কমিটিতে থাকলে গুরুত্বপূর্ণ কিছু নয়। ফলে তাঁর এই ফেসবুক পোস্ট নিয়ে নানা প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

পাশে শুভ্রাংশু অনুরাগীরা

পাশে শুভ্রাংশু অনুরাগীরা

তবে শুভ্রাংশুর অনুরাগীরা পাশে দাঁড়িয়েছেন। কেউ বলছেন, ঐতিহাসিক দৃষ্টান্ত হবে। জনসাধারণ রাজনীতির প্রতি একটু হলেও শ্রদ্ধাশীল হবে। কেউ বলছেন শুভ্রাংশু সবার পাশে থাকেন। আবার কেউ বলছেন তাঁকে বিজেপিতে মানায় না। কেউ নেতার ডাক নাম হাপুন বলে সম্বোধন করে বলেছেন আজ পর্যন্ত তুমি যতগুলো সিদ্ধান্ত নিয়েছ তার সবকটিই যথার্থ প্রমাণ হয়েছে। কেউ বলছেন মানুষের জন্য কাজ করতে হলে রাজনীতির দরকার নেই।

বড় সিদ্ধান্ত নিতে হচ্ছে, বলেছেন শুভ্রাংশু

বড় সিদ্ধান্ত নিতে হচ্ছে, বলেছেন শুভ্রাংশু

তাঁর এই ফেসবুক পোস্টের বিষয়ে সংবাদ মাধ্যমের প্রশ্নের উত্তরে শুভ্রাংশু জানিয়েছেন, এখনই তিনি কিছু বলছেন না। কয়েকদিন পরে সব বলবেন। পাশাপাশি পরিবারকেও সময় দেওয়ার কথা বলেছেন তিনি। সেই কারণে বড় সিদ্ধান্ত নিতে হচ্ছে। যার বলার কাল পরশু বলবেন বলে জানিয়েছেন।

পরপর ২ বারের বীজপুরের বিধায়ক

পরপর ২ বারের বীজপুরের বিধায়ক

পরিবর্তনের বছর ২০১১ সালে বীজপুর থেকে প্রথমবারের জন্য বিধায়ক নির্বাচিত হয়েছিলেন শুভ্রাংশু। এরপর ২০১৬ সালেও ওই কেন্দ্র থেকেই নির্বাচিত হন তিনি।

২০১৯-এর লোকসভা নির্বাচনের আগেও ফেসবুক পোস্ট

২০১৯-এর লোকসভা নির্বাচনের আগেও ফেসবুক পোস্ট

২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে, সেই সময় তৃণমূলে ছিলেন শুভ্রাংশু। সেই সময় তাঁর একটি ফেসবুক পোস্ট নিয়ে জল্পনা ছড়িয়েছিল। সেখানে তিনি উল্লেখ করেছিলেন, অপমান হতে হতে আমার দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। আর অগ্নিপরীক্ষা দিতে দিতে আমার হৃদয়টাই ঝলসে গিয়েছে। তখন প্রশ্ন উঠতে শুরু করে তাহলে কি তিনি বিজেপিতে যোগ দেবেন? ভোটের আগে না হলেও ভোটের পরে শুভ্রাংশু দলবদল করে বিজেপিতে যোগ দেন।

২০১৯-এর লোকসভা নির্বাচনের পর বিজেপিতে

২০১৯-এর লোকসভা নির্বাচনের পর বিজেপিতে

২০১৯-এর লোকসভা নির্বাচনের ফল বেরনোর পরেই শুভ্রাংশু রায় বিজেপিতে যোগ দিয়েছিলেন। মধ্যে ডিসেম্বরে তাঁর তৃণমূলে ফেরা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। যদিও শুভ্রাংশু জানিয়েছিলেন তিনি বিজেপিতেই থাকবেন। তৃণমূলে থাকার সময়, তাঁকে শুনতে হয়েছিল মুকুল রায় গদ্দার। যাঁরা তাঁর বাবাকে গদ্দার বলেছে, তাদের বাংলা ছাড়া করতেই বিজেপিতে যোগ দেওয়, জানিয়েছিলেন শুভ্রাংশু।

সরকারি খরচে ধর্মীয় শিক্ষায় না হলে কুম্ভমেলার আয়োজনে ৪২০০ কোটি কেন? প্রশ্ন তুললেন কংগ্রেস নেতা

English summary
BJP leader Mukul Roy's Son and Bijpur MLA Subhranshu hints he may quit politics
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X