• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের কি সাংসদ পদে ফিরছেন মুকুল! টার্গেট অমর সিংয়ের আসন, বিজেপির অন্দরে তদ্বির মুকুলপন্থীদের

এগিয়ে আসছে একুশের বিধানসভা ভোট। এই ভোটই বড় পরীক্ষা বিজেপির। কিন্তু সংগঠন এখনও মজবুত করে উঠতে পারেনি দিলীপ ঘোষরা। লোকসভা ভোটের আগে একা মুকুলই তৃণমূল ভেঙে সুবিধা করে দিয়েছিল বিজেপির। কিন্তু তার কোনও পুরস্কার তিনি পাননি। উল্টে মুকুলের ক্ষমতা বৃদ্ধি দেখে তাঁকে কোনঠাসা করে রেখেছেন দিলীপরা। একুশের ভোটে নিজের রাজনৈতিক অস্তিত্ব টিকিয়ে রাখতে তাই রাজ্য সভার সদস্য পদ টার্গেট করেছেন মুকুল রায়।

রাজ্যসভার সাংসদ পদ লক্ষ্য মুকুলের

রাজ্যসভার সাংসদ পদ লক্ষ্য মুকুলের

বিজেপিতে যোগ দেওয়ার পর রাজনৈতিক গুরুত্ব অনেকটাই হারিয়ে ফেলেছেন মুকুল রায়। তৃণমূল ভাঙিয়ে যাঁদের তিনি বিজেপিতে যোগ দান করিয়েছেন তাঁদের কাছেও সেই গুরুত্বহীনতা প্রকাশ্যে চলে আসছে। তাই নিজের দাপট বজায় রাখতে অন্য প্ল্যান ছকে ফেলেছেন মুকুল। রাজ্য সভার সাংসদ পদ টার্গেট করে ফেলেছেন তিনি। সম্প্রতি অমর সিংয়ের মৃত্যুর পর তাঁর পদটি ফাঁকা হয়ে গিয়েছে। সেই পদে নিজকে বসাতে চাইছেন তিনি।

তদ্বির মুকুল অনুগামীদের

তদ্বির মুকুল অনুগামীদের

মুকুলকে রাজ্যসভার সাংসদ পদ পাইয়ে দিতে ইতিমধ্যেই বিজেপির অন্দরে তদ্বির শুরু হয়ে গিয়েছে। মুকুলের হাত ধরে যাঁরা বিজেপিতে যোগ দিয়েছেন তাই ক্যাম্পেন চালাচ্ছেন। মুকুল রাজ্যসভার সাংসদ হতে পারলে দলে তাঁদের গুরুত্ব বাড়বে এটা বিবেচনা করেই চলছে তদ্বির। দিল্লিতে তাঁর বিশ্বস্তরা বিজেপির কেন্দ্রীয় নেতত্বের কাছে মুকুলের জন্য আবেদন নিবেচন করতে শুরু করে দিয়েছে।

গুরুত্ব চান মুকুল

গুরুত্ব চান মুকুল

তৃণমূলে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরেই ছিল তাঁর স্থান। সেই গুরুত্ব একেবারেই মাটিতে মিশে গিয়েছে বিজেপিতে যোগ দানের পর। উল্টে তাঁকে ক্রমশ কোণঠাসা করে রাখা হয়েছে। দিলীপ শিবির কিছুতেই মুকুলের ক্ষমতা বৃদ্ধি হতে দিতে চান না। পুরনোেদর সঙ্গে দলে বদলে আসা নতুনদের সঙ্গে বিভেদ তৈরি হয়েছে।

অক্টোবরে রাজ্যসভা নিয়ে বৈঠক

অক্টোবরে রাজ্যসভা নিয়ে বৈঠক

উত্তর প্রদেশে রাজ্যসভার আসন নির্বাচন নিয়ে প্রার্থী চূড়ান্ত করতে অক্টোবরে বৈঠকে বসছে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব।

এই ১০টি আসনের মধ্যে রয়েছে অমর সিংয়ের আসনও। ৯টি আসনে বিজেপি জয় নিশ্চিত। তার মধ্যে ২ আসনে প্রার্থী নিশ্চিত হয়ে গিয়েছে। বাকি চারটি নিয়ে সিদ্ধান্ত হবে। এই চারটির মধ্যে একটিতে কোনও ভাবে নিজেকে প্রার্থী হিসেবে চাইছে মুকুল।

কলেজের অনলাইন অ্যাডমিনেশনে নেওয়া যাবে না টাকা, সাফ জানালেন শিক্ষামন্ত্রী

মান-অভিমানের পর্ব শেষ মরুরাজ্যে! মাস্কের পিছনে মুচকি হাসি, করমর্দনে বরফ গলালেন গেহলট-পাইলট

English summary
BJP leader Mukul Roy may planning for RajyaSabha seat of Amar Singh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X