• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রেলের ভাড়া বৃদ্ধির ব্যাখ্যা দিলেন মুকুল! দিলীপ বললেন মানুষের কথা

ইংরেজি নববর্ষে বেড়েছে দুরপাল্লার ট্রেনের ভাড়া। মেল কিংবা এক্সপ্রেস, সবেরই ভাড়া বেড়েছে। এই ভাড়া বৃদ্ধি নিয়ে কড়া সমালোচনা করেছে বিরোধীরা। সেই পরিস্থিতিতে একসময়ে রেলমন্ত্রী থাকা মুকুল রায় এই ভাড়া বৃদ্ধির ব্যাখ্যা দিয়েছেন। বিজেপির রাজ্য সভাপতি বলেছেন, এর আগে এতকম ভাড়া বাড়েনি।

রেলের ভাড়া বৃদ্ধির ব্যাখ্যা মুকুলের

রেলের ভাড়া বৃদ্ধির ব্যাখ্যা মুকুলের

বছরের শুরুর দিনই মেল ও এক্সপ্রেস ট্রেনের ভাড়া বৃদ্ধি করা হয়েছে। এসম্পর্কে বিজেপি নেতা মুকুল রায়কে প্রশ্ন করা হয়েছিল। তিনি বলেন হাওড়া থেকে দিল্লির রাজধানীতে ভাড়া ২৫০০ টাকা। আর দূরত্ব ১০০০ কিমি( যদিও আদতে দূরত্ব প্রায় ১৫০০ কিমি)। ভাড়া বৃদ্ধিকে যুক্তি সঙ্গত করতে তিনি বলেন, এক কিমি রিক্সায় যেতে গেলে লাগে ১৫ টাকা। তাঁর মতে এই ভাড়াটা হওয়া উচিত ১৫ হাজার টাকা। তিনি বলেন, রাজধানীতে যাওয়ার সময় খাবার ছাড়াও শোয়ার বন্দোবস্তও আছে। সঙ্গে সবসময় দুজন স্যালুট করার জন্য রয়েছেন। তিনি বলেন এখনও রেলের যাত্রী ভাড়া সব থেকে কম।

গুণমান বৃদ্ধিতে বাড়ছে যাত্রী ভাড়া

গুণমান বৃদ্ধিতে বাড়ছে যাত্রী ভাড়া

প্রাক্তন রেলমন্ত্রী বলেন, সেই অর্থে যাত্রী ভাড়া বৃদ্ধি হচ্ছে না। কিন্তু রেলের গুণমান বৃদ্ধির জন্য যাত্রীভাড়া বৃদ্ধি আবশ্যিক বলে মম্তব্য করেছেন তিনি। সেই আবশ্যিকতার খাতিরেই মিনিমাম রেঞ্জে ভাড়া বাড়ানো হয়েছে, মন্তব্য করেছেন তিনি।

রাজ্যে বন্ধ হয়ে যাচ্ছে বাস রুট, অভিযোগ দিলীপের

রাজ্যে বন্ধ হয়ে যাচ্ছে বাস রুট, অভিযোগ দিলীপের

রেলের ভাড়া বৃদ্ধি নিয়ে প্রশ্ন করা হলে দিলীপ ঘোষ বলেন, রাজ্যের পরিবহণমন্ত্রী একাধিক রুটে বাস চালু করছেন। কিন্তু একমাস, দুমাস পরে সেইসব রুটগুলি বন্ধ হয়ে যাচ্ছে। কারণ বাসের ভাড়া এত বেশি যে লোকে ট্রেনে চড়ছেন। এর থেকেই পরিষ্কার কার পরিষেবা ভাল।

তারাপীঠ মন্দিরে মানুষের ভিড়
খুব কম ভাড়া বাড়িয়েছে সরকার

খুব কম ভাড়া বাড়িয়েছে সরকার

দিলীপ ঘোষ বলেন, কিলোমিটারে ১ থেকে ২ পয়সা ভাড়া বৃদ্ধি হয়েছে। এর আগে মনে হয় না কোনও সরকার এত কম ভাড়া বাড়িয়েছে। এই বৃদ্ধি বহন করার ক্ষমতা সাধারণ মানুষের রয়েছে। তাঁরা মেনেও নেবেন বলেই জানিয়েছেন দিলীপ ঘোষ।

English summary
BJP leader Mukul Roy gives reasons for increase in Rail fare which gone up from 1 January.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X