• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বৃহস্পতিবারই তৃণমূল কংগ্রেসে যোগদান প্রাক্তন মন্ত্রীর, সঙ্গে বিজেপি ভেঙে আসছেন কারা!

  • |

দিল্লিতে ঠিক ২ বছরেরও কম সময়ে ঘটে গিয়েছিল তাঁর রাজকীয় পদার্পণ। গেরুয়া শিবির তাঁকে বরণ করে নিয়েছিল রাজ সমারোহে। কলকাতা নয়, রাজধানী দিল্লিতে জাতীয় মিডিয়ার সামনে তিনি তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার বার্তা দেন। আর ঠিক ২ বছরও কাটল না , হুমায়ুন কবির ফের একবার ঘাসফুলে যোগ দিতে চলেছেন।

 ২৪ ঘণ্টার মধ্যে যোগদান ঘিরে জল্পনা

২৪ ঘণ্টার মধ্যে যোগদান ঘিরে জল্পনা

বাংলা রাজনীতিতে কান পাতলেই এই মুহূর্তে বিজেপিতে প্রবল ভাঙনের খবর উঠে আসতে শুরু করে দিয়েছে। গৈরিক দলে রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসে উঠছে দলেরই একাংশ বলে খবর। আর তার আঁচ বাংলার রাজনীতিকেও প্রভাববিত করছে। আর সেই সূত্র ধরে এবার বিজেপি ছেড়ে ফের একবার তৃণমূলে আসছেন উত্তরবঙ্গের নেতা হুমায়ুন কবির।

২৪ ঘণ্টায় যোগদান

২৪ ঘণ্টায় যোগদান

জানা গিয়েছে, আগামীকাল দুপুর নাগাদ তিনি তৃণমূলে ফের ফিরবেন। বৃহস্পতিবার দুপুরে বহরমপুরে হুমায়ুন কবিরের তৃণমূলে যোগ দেওয়ার কথা। ৬ অগাস্ট যে তৃণমূলে হুমায়ুন যোগ দেবেন তা ৩ অগাস্ট থেকেই বাংলার রাজনীতিতে প্রকাশিত খবর। তবে এই হেভিওয়েট নেতার দল ছাড়ার ঘটনা রীতিমতো প্রভাব ফেলছে বিজেপির মনস্তত্ত্বে। কারণ ২০২১ ভোটের আগে এমন হেভিয়েটের বিজেপি ছাড়ার ঘটনা উত্তরবঙ্গে বিজেপিকে বিপাকে ফেলতে পারে। ভোট ব্যাঙ্কের মাশুলও গুনতে হতে পারে বলে মনে করছেন অনেকে।

 দলবদল ও হুমায়ুন

দলবদল ও হুমায়ুন

দলবদল অবশ্য, হুমায়ুন কবিরের নতুন ঘটনা নয়। এককালে বহরমপুরের রাজনীতিতে তিনি অধীর ঘনিষ্ঠ নেতা বলে পরিচিত ছিলেন। কংগ্রেসের পার্টি অফিসে তাঁকে ঘিরে লোকারণ্য হয়ে থাকত। সেই হুমায়ুন রেজিনগর থেকে ২০১১ সালে প্রথমবার বিধায়ক হন কংগ্রেসের টিকিটে। তারপর অধীরগড়ে ভাঙন ধরিয়ে তিনি ২০১২ সালে তৃণমূলে পাড়ি দেন।

 বহিষ্কার ও রাজনীতি

বহিষ্কার ও রাজনীতি

এরপর ২০১৫ সালে হুমায়ুনকে বহিষ্কার করে তৃণমূল। এরপর নির্দল হয়ে কংগ্রেসকে পরোক্ষে মাইলেজ দেন তিনি। এরপর ২০১৬ সালে অধীরের ডাকে তিনি ফের 'হাত' ধরেন কংগ্রেসের। এরপরই ডাক আসে বিজেপি থেকে।

'দিদিই আমার নেত্রী'

'দিদিই আমার নেত্রী'

হুমায়ুন কবির ইতিমধ্যেই বলে দিয়েছেন যে, 'দিদিই আমার নেত্রী।' এছাড়াও তিনি রবিবার বলেন, 'তৃণমূল ছেড়ে ভুল করেছি। পুরনো দলেই ফিরছি, যতদিন রাজনীতি করব ততদিন দিদিই আমার নেত্রী, তাঁর কথা মতোই কাজ করব।' আর হুমায়ুনের এই বার্তার পর এবার প্রহর গোনার পালা তৃণমূলে।

 কতজন যোগ দিচ্ছেন?

কতজন যোগ দিচ্ছেন?

জানা গিয়েছে বহরমপুরে তৃণমূলে শুধু হুমায়ুনই নন, তাঁর সঙ্গে আরও বেশ কয়েকজন ডাকসাইটে অনুগামীও বৃহস্পতিবার তৃণমূলে যোগ দিচ্ছেন। সবমিলিয়ে ২০২১ সালের আগে ভোট যুদ্ধের রণদামামা বাজতে শুরু করেছে বাংলার রাজনীতির উঠোনে।

ফোন করে করোনা আক্রান্ত শ্যামল চক্রবর্তীর খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

রাম ভক্তদের ভয় পাচ্ছেন মমতা, মৃত্যু ঘণ্টা বেজে গিয়েছে, ফের একুেশর ভোটের হুঙ্কার অর্জুনের

English summary
BJP leader Humayun Kabir set to join TMC this week, big jolt to Dilip Ghosh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X