• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুর যোগদানে কি সমীকরণ বদলাচ্ছে বঙ্গ বিজেপিতে? সভাপতি পদ নিয়ে দিলীপের বয়ানে নতুন জল্পনা

শুভেন্দু সদ্য যোগ দিয়েছেন বিজেপিতে। তার মধ্যেই ফিকে হতে শুরু করেছে দিলীপের তেজ। অমিত শাহের হাত ধরে মঞ্চে উঠে বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু। তাঁকে মুখ্যমন্ত্রী ভেবে এগোচ্ছে বিজেপি এমন জল্পনা শুরু হয়ে গিয়েছে। তারমধ্যেই দিলীপের মন্তব্য আরও সেই জল্পনা উস্কে গিয়েছে। দিলীপ ঘোষ এদিন বলেছেন, পরের টার্মে তিনি রাজ্য সভাপতি থাকবেন না। অন্য কেউ তাঁর জায়গায় আসবেন।

দিলীপের মন্তব্য

দিলীপের মন্তব্য

'পরের মেয়াদে রাজ্য সভাপতি থাকব না, অন্য কেউ এরাজ্যের সভাপতি হবেন।' হঠাৎ করে দিলীপ ঘোষের এই মন্তব্যে অন্য সমীকরণ দেখছে রাজনৈতিক মহল। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের পরেই কি বিজেপির সমীকরণ বদলাতে শুরু করেছে এমনই মনে করছে রাজনৈতিক মহল। দিলীপ ঘোষের মন্তব্যে এমনই ইঙ্গিত মিলেছে। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের পরেই ফোকাস বদলে গিয়েছে। এখন বঙ্গ বিজেপির পুরনো নেতাদের গুরুত্ব কমে গিয়েছে বিজেপির। দলে ভারী হয়ে উঠেছেন দলবদলী নেতারা। বিশেষ করে তৃণমূল থেকে বিজেপিেত আসা নেতারা।

শুভেন্দু বিজেপিতে

শুভেন্দু বিজেপিতে

সদ্য বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু অধিকারী। তার পরেই বদলে গিয়েছে বঙ্গে বিজেপির সমীকরণ। ফোকাসে এখবন কেবল শুভেন্দু অধিকারী। অনেকটা মমতা বনাম শুভেন্দুর লড়াই হয়ে গিয়েছেন। ইতিমধ্যেই আবার অমিত শাহ বারবার বলে গিয়েছেন বাইরের কেউ নয় বাংলার ভূমিপুত্রই রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন। তারপর থেকেই শুভেন্দুকে মুখ্যমন্ত্রী হিসেবে জল্পনা করার পারদ চড়তে শুরু করেছে।

গুরুত্ব বাড়ছে দলবদলিতে

গুরুত্ব বাড়ছে দলবদলিতে

বিজেপিতে একে একে দলভারী করছে তৃণমূল কংগ্রেস থেকে আসা নেতা-মন্ত্রীরা। মুকুল রায়, শোভন চট্টোপাধ্যায়, সব্যসাচী দত্ত, শুভেন্দু অধিকারী, শীলভদ্র দত্ত, শুভ্রাংশু রায়, অর্জুন সিং, মিহির গোস্বামী, সৌমিত্র খাঁ, অনুপম হাজরা। একের পর এক তৃণমূল কংগ্রেস নেতা বিজেপিতে যোগ জান করেছেন। একুশের ভোটের আগে তৃণমূল কংগ্রেস থেকে আসা এই বিজেপি নেতাদের গুরুত্ব দিতে শুরু করেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। তাতেই কোঁঠাসা হয়ে পড়েছেন দিলীপ ঘোষ, রাহুল সিংহার মতো পুরনো বিজেপি নেতারা।

ফোকাস শুভেন্দু

ফোকাস শুভেন্দু

শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর থেকে একেবারেই বদলে গিয়েছে বঙ্গ বিজেপির চেহারা। কেবল মাত্র শুভেন্দু ময় হয়ে উঠেছে বঙ্গ বিজেপি। একের পর এক সভা করে চলেছেন শুভেন্দু। আর সর্বশক্তি দিয়ে সেখানে জনসমাগম করছেন বিজেপি নেতারা। দিলীপের সভা অনেকটাই কমে গিয়েছে। দেখা যাচ্ছে না রাহুল সিনহা, সায়ন্তন বসুদের। এমনকী রাজু বন্দ্যোপাধ্যায়ের মতো একের পর এক বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে থাকা বিজেপি নেতাদেরও দেখা যাচ্ছে না খুব একটা রাজনৈতিক কর্মসূচিতে। তারপরেই দিলীপের এই মন্তব্য জল্পনা বাড়িয়েছে।

কলকাতাঃ কৃষক বিল প্রত্যাহারের দাবিতে রাণী রাসমণিতে বাম ও কংগ্রেসের যৌথ অবস্থান

মমতার তৃণমূলের জন্য এখনও প্রাণ কাঁদে মুকুলের! তাৎপর্যপূর্ণ বার্তা একুশের আগে

English summary
BJP leader Dilip Ghosh says he may not be BJP state president next term
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X