• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পদত্যাগ করতে হলে চেয়ারে বসতাম না, একুশের আগে জল্পনা ওড়ালেন দিলীপ ঘোষ

বিজেপিয়ে মুকুল রায় যোগ দেওয়ার পর থেকেই বঙ্গ বিজেপিতে আদি বনাম নব্য সংঘাত তৈরি হয়েছে। মুকুলকে অনেকেই বিজেপিতে মেনে নিতে পারেননি। পুরনো নেতারা দিলীপের দিকে ঝুঁকেছেন। আবার লোকসভা ভোটে মুকুলের গুরুত্ববৃদ্ধি চক্ষুশূল হয়েছে দিলীপ অনুগামীতে। দিল্লিতে সাংসগঠনিক বৈঠকে ব্রাত্যই থেকেছেন মুকুল। গত কয়েকদিন ধরেই মুকুলের দাপটে িদলীপকে সরানো হবে বলে জল্পনা শোনা যাচ্ছিল। সেই জল্পনা নিজেই ওড়ালেন বিেজপির রাজ্য সভাপতি।

পদত্যাগের জল্পনা ওড়ালের দিলীপ

পদত্যাগের জল্পনা ওড়ালের দিলীপ

পদত্যাগ করছেন বিজেপির রাজ্য সভাপতি এই জল্পনা শুরু হয়েছিল। মুকুলের সঙ্গে সংঘাতই নাকি এর কারণ এমনও শোনা যাচ্ছিল। কিন্তু সেই জল্পনা উড়িয়ে দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছেন সরে যেতে হলে এই চেয়ারে বসতাম না। দিলীপ ঘোষ একাই পরিবর্তন ঘটাতে পারে।

মুকুল বনাম দিলীপ

মুকুল বনাম দিলীপ

কার্যত দ্বিধা বিভক্ত হয়ে গিয়েছে বিজেপি। মুকুল বনাম দিলীপ। দুই শিবির তৈরি হয়েছে বঙ্গ বিজেপির অন্দরে। যাঁরা দল বদলে বিজেপিতে আসছেন তাঁরা মুকুলকেই নিরাপদ আশ্রয় বলে মনে করছেন। অন্যদিকে হঠাৎ করে অন্য দল থেকে বিজেপিতে এসে গুরুত্ব বাড়িয়ে নিচ্ছেন মুকুল এটা হজম করতে পারছেন না পুরাতনীরা। তাই তাঁরা গিয়ে ভিঁড়েছেন দিলীপের শিবিরে।

মুকুলের গুরুত্ব বৃদ্ধি

মুকুলের গুরুত্ব বৃদ্ধি

লোকসভা ভোটে একাধিক তৃণমূল কংগ্রেসের নেতা বিধায়ককে বিজেপিতে যোগ দান করিয়েছেন মুকুল রায়। একাধিক পুরসভা এবং পঞ্চায়েত তাঁর কৌশলেই বিজেপির দখলে এসেছে। তারপর থেকে কেন্দ্রীয় নেতৃত্বের সুনজরে পড়েছেন তিিন। মোদী থেকে অমিত শাহ সকলেই বঙ্গ বিজেপিতে মুকুলকে গুরুত্ব দিতে শুরু করেছেন। পুরভোটের গুরুত্বপূর্ণ দায়িত্বে মুকুল রায়কে বসানো হয়েছিল।

মুকুল ছাড়াই বৈঠক

মুকুল ছাড়াই বৈঠক

একুশের ভোটের আগে দিল্লিতে সাংগঠনিক বৈঠকে তেমন সক্রিয় ভাবে অংশ নিতে দেখা যায়নি মুকুল রায়কে। বরং মুকুলকে অন্ধকারে রেখেই একাধিক বৈঠক সেরেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সাংগঠনিক বৈঠক শেষ হওয়ার আগেই দিল্লি থেকে কলকাতায় ফিরে এসেছিলেন মুকুল রায়।

দিলীপ ঘোষ একাই পরিবর্তন করতে পারে! মুকুল-বিতর্কের রেশ টেনে কড়া বার্তা

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু

English summary
BJP leader Dilip Ghosh on his resignation rumors
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X