• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূল-বাম-কং বাঙালি বিরোধী, নাগরিকত্ব বিল ইস্যুতে তোপ দিলীপের

  • By Aveek Banerjee
  • |

তৃণমূল কংগ্রেস, সিপিএম ও কংগ্রেস - এই তিনটি দল বাঙালি বিরোধী। এই তিনটি দল নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদ করেছে সংসদে দাঁড়িয়ে। সেজন্য এই ভাষাতেই তাদেঁর আক্রমণ শানালেন বঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

বিল পাশ সহজেই

বিল পাশ সহজেই

বুধবার রাজ্যসভায় ভোটাভুটির পর পাস হয়ে গিয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল। বিলের পক্ষে ভোট পড়েছে ১২৫টি, বিপক্ষে ১০৫টি। এর মধ্যে রয়েছে কংগ্রেস, সিপিএম, তৃণমূল কংগ্রেস সহ একাধিক বড় দল। যদিও তাদের প্রতিবাদ বাধা হয়ে দাঁড়াতে পারেনি। বিল পাসের ক্ষেত্রে খুব সহজেই কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার বিলটি সংসদের উচ্চকক্ষে পাশ করিয়ে নিতে সমর্থ হয়েছেন।

দিলীপের আক্রমণ

দিলীপের আক্রমণ

এই প্রসঙ্গে মুখ খুলেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, স্বাধীনতার পর থেকে হাজার হাজার হিন্দু পরিবার উদ্বাস্তু হয়ে এদেশে চলে এসেছিলেন। বছরের পর বছর ধরে এ দেশে থাকলেও তারা নাগরিকত্ব পাননি। তাদের নাগরিকত্ব পাওয়ানোর স্বপ্ন দেখেছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। তিনি উদ্বাস্তুদের সেবা করেন। এখন কেন্দ্রের মোদী সরকার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের স্বপ্নকে বাস্তবায়িত করে জাতীয় নাগরিকত্ব সংশোধনী বিল পাস করিয়েছে।

জ্বলছে উত্তর পূর্ব

জ্বলছে উত্তর পূর্ব

দিলীপ ঘোষ বলেছেন, তৃণমূল, সিপিএম, কংগ্রেস এরা বাঙালি হিন্দুদের নাগরিকত্ব পাওয়ার বিরোধিতা করছে। বাংলার মানুষ এবার সময় এসেছে এই দলের নেতৃত্বকে চিনে নেওয়ার। এই বলেই সরাসরি হুঁশিয়ারি দিয়েছেন তিনি। ওদিকে শুধু বাংলা নয় অসম ও উত্তর-পূর্বের রাজ্যগুলিতেও নাগরিকত্ব বিলের পাশ হওয়ার প্রতিবাদে তুমুল বিক্ষোভ চলছে।

'অসমে আপনার টুইট কেউ পড়তে পারেনি ইন্টারনেট বন্ধের জন্য' , CAB ইস্যুতে মোদীকে কটাক্ষ কংগ্রেসের

English summary
BJP leader Dilip Ghosh attacks TMC, Congress and Left on CAB
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X