• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নজরে মতুয়া ভোট, মধ্যাহ্ন ভোজনে চমক অমিত শাহের, কোন রাজনৈতিক সমীকরণে শান দিচ্ছেন চাণক্য

আজ রাত থেকেই রাজ্যের রাজনৈতিক উত্তাপ চড়তে শুরু করেছে। আগামিকাল রাজ্যে আসছেন বিজেপির চাণক্য অমিত শাহ। দুদিনের রাজ্য সফরে মধ্যাহ্ন ভোজনে চমক রেখেছেন অমিত শাহ। জঙ্গলমহলে আদিবাসী বাড়িতে এবং মতুয়াবাড়িতে মধ্যাহ্ন ভোজন করবেন তিনি। পর পর ২দিনই মধ্যাহ্ন ভোজনের নতুন রাজনৈতিক কৌশলে শান দেবেন বিজেপি নেতা। তাঁর ইচ্ছে মতোই প্রস্তুতি নেওয়া হয়েছে। নিউটাউনে মতুয়া মন্দির পরিদর্শন করেছেন বিজেপি নেতা সব্যসাচী দত্ত। একইসঙ্গে জঙ্গলমহলেও অমিত শাহের মধ্যাহ্ন ভোজনের স্থান পরিদর্শন করা হয়। দুদিনের সফরে এসে দক্ষিনেশ্বরের মন্দিরেও যাবেন অমিত শাহ। এর আগে পুজোর সময় রাজ্যে আসার কথা ছিল অমিত শাহের। কিন্তু বিহারে ভোটের কারণে বাংলা সফর পিছিয়ে দেন তিনি।

রাজ্যে সফরে অমিত শাহ

রাজ্যে সফরে অমিত শাহ

রাজ্যপালের সঙ্গে বৈঠকের পরেই পশ্চিমবঙ্গ সফরে আসার সিদ্ধান্ত নেন বিজেপির চাণক্য অমিত শাহ। অনেকটা তাড়াহুড়ো করেই রাজ্যে আসা অমিতের। এর নেপথ্যে কেবল মাত্র মমতা সরকারকে নিয়ে রাজ্যপালের ক্ষোভ, না দলের অন্দরে বেড়ে চলা দ্বন্দ্ব। এই নিয়ে দ্বিমত রয়েছে। শাসক দল যদিও রাজ্যপালের সঙ্গে গোপন আঁতাতেই অমিত শাহের রাজ্য সফর বলে দাবি করেছে। কিন্তু বঙ্গ বিজেপির অন্তর্দ্বন্দ্বও অন্যতম কারণ হতে পারে তা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

মধ্যাহ্ন ভোজনে চমক

মধ্যাহ্ন ভোজনে চমক

দুদিনের রাজ্য সফরে অমিত শাহের মধ্যাহ্ন ভোজনকে ঘিরেই রয়েছে বড় চমক। প্রথম দিনেই জঙ্গলমহলে এক আদিবাসী পরিবারে মধ্যাহ্ন ভোজন করবেন তিনি। পরের দিন নিউটাউনে এক মতুয়া বাড়িতে মধ্যাহ্ন ভোজন করবেন তিনি। আর এতেই নতুন রাজনৈতিক সমীকরণ দেখছে ওয়াকিবহাল মহল। সূক্ষ্ম পরিকল্পনা করেই মধ্যাহ্ন ভোজনের স্থান নির্বাচন করেছেন অমিত শাহ।

 মতুয়া ভোট টার্গেট

মতুয়া ভোট টার্গেট

লোকসভা ভোটের প্রচারে এসে প্রথমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঠাকুরনগরে মতুয়াবাড়িতে বড়মার কাছে গিয়েছিলেন। সেখানে সভা করে মতুয়াদের বার্তা দিয়েছিলেন। তারপরেই বসিরহাটে, হাঁসনাবাদে বিপুল ভোট পেয়েছিল বিজেপি। সেই রাজনৈতিক সমীকরণকে চাঙ্গা করতেই অমিত শাহের মতুয়া বাড়িতে মধ্যাহ্ন ভোজনের ইচ্ছে প্রকাশ বলে মনে করা হচ্ছে।

নজরে জঙ্গলমহল

নজরে জঙ্গলমহল

লোকসভা ভোটে জঙ্গলমহলেও বিপুল ধাক্কা খেয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস। ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিমমেদিনীপুরের বিস্তীর্ণ এলাকায় বিজেপি ভোট রমরমিয়ে বেড়েছে। হাতছাড়া হয়েছে দিলীপের কেন্দ্র। সেই কেন্দ্র পুনরুদ্ধারে নতুন করে আদিবাসী উন্নয়নের জিগির তুলতে চাইছেন অমিত শাহ। আর সেই কারণেই জঙ্গলমহলে আদিবাসী পরিবারের বাড়িতে মধ্যাহ্ন ভোজনের আয়োজন করেছেন তিনি।

আগামীকালই বঙ্গ বিজেপির পরীক্ষা নিতে আসছেন অমিত শা, যাবেন দক্ষিণেশ্বরেও

বাজি পোড়ানো নিয়ে কি রাজস্থানের পথে হাঁটবে রাজ্য, কী নির্দেশিকা জানালেন মুখ্যসচিববাজি পোড়ানো নিয়ে কি রাজস্থানের পথে হাঁটবে রাজ্য, কী নির্দেশিকা জানালেন মুখ্যসচিব

English summary
BJP leader Amit Shah visit Bengal tomorrow will eat lunch in Matua home
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X