• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার দিলীপ ঘোষের 'চা চক্রে'র ব্র্যান্ডিং! অভিনব উদ্যোগ বিজেপির

  • |

দীর্ঘ দিন ধরেই ভোরে চা চক্রে সামিল হচ্ছেন দিলীপ ঘোষ (dilip ghosh)। এবার তাঁর সেই চা চক্রের ব্র্যান্ডিং-এর অভিনব উদ্যোগ রাজ্য বিজেপির (bjp) তরফে। চা চক্রে (tea) যাওয়া লোকজনকে দেওয়া হচ্ছে খামের মতো একটি প্যাকেট। সেই খামে থাকছে দিলীপ ঘোষের ছবি। আর প্যাকেটের মধ্যে থাকছে একটি টি ব্যাগ।

ফের বাড়তে চলেছে তাপমাত্রা, শীতে বাধা 'দুই ভিলেন'! উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার রিপোর্ট একনজরে

২০১৯-এর অগাস্টে শুরু চা চক্র

২০১৯-এর অগাস্টে শুরু চা চক্র

২০১৯-এর লোকসভা নির্বাচনে রাজ্যে বড় ধাক্কা খাওয়ার পরে তৃণমূলের তরফে শুরু করা হয়, দিদিকে বলো কর্মসূচি। খানিকটা তার পাল্টা হিসেবেই চা চক্র শুরু করেন বিজেপি। মূলত প্রাতর্ভ্রমণে বেরিয়ে দিলীপ ঘোষই এই চা চক্রে অংশ নেন। তবে এখনও সায়ন্তন বসুর মতো নেতাদেরও দেখা যাচ্ছে। শুধু কলকাতাতেই নয়, দিলীপ ঘোষ জেলা সফরে গেলে, তা সে কোচবিহার হোক কিংবা মেদিনীপুর, সেখানে চা চক্রে অংশ নিচ্ছেন তিনি। বিজেপির তরফে শুরুতেই বলা হয়েছিল, সামনা সামনি মানুষের দুঃখ, কষ্ট সহ দৈনন্দিন সমস্যা ভাগ করে নিতেই এই কর্মসূচির শুরু।

 চা চক্র থেকে সকালেই সভা

চা চক্র থেকে সকালেই সভা

শুরুর দিকে প্রাতর্ভ্রমণে চা চক্র থাকলেও, আস্তে আস্তে সেই চা চক্র সভায় রূপান্তরিত হয়েছে। প্রথমে সাধারণ মানুষ, দলের নিচুতলার কর্মীদের সঙ্গে চা খাওয়া, তারপর আরও বেশি সংখ্যক মানুষের সামনে ভাষণ। প্রতিদিনই সেই চা চক্র থেকে কাউকে না কাউকে নিশানা আর বিতর্কিত মন্তব্য। তবে এব্যাপারটিকে দিলীপ ঘোষ হাল্কাও করে দিয়েছেন। তিনি বলেছেন, বিতর্ক তৈরি হয় বলেই তচো তিনি ও তাঁর দল খবরে থাকেন। এতে তাঁদেরই সুবিধায় হয়।

চা চক্রের ব্র্যান্ডিং

চা চক্রের ব্র্যান্ডিং

২০২১-এর নির্বাচনী যুদ্ধটা বড়ই শক্ত। সেই শক্ত যুদ্ধে জয়ী হতে নানা উপায়ে চলছে প্রচার। এবার নতুন উপায় বেছে নিয়েছে বিজেপি। বলা যেতে পারে দিলীপ ঘোষের চা চক্রকেই বিপণনের অংশ হিসেবে বেছে নেওয়া হয়েছে। চা চক্রে যাওয়া সকলকে অর্গানিক চায়ের টি ব্যাগ দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। সেই টি ব্যাগে থাকছে ১০০ শতাংশ অর্গানিক দার্জিলিং টি। তবে তার প্যাকেটটি করা হয়েছে গেরুয়া রঙের। আর প্যাকেটের বাইরে থাকছে দিলীপ ঘোষের ছবি।

চা চক্রে বিতর্কিত মন্তব্য, হয়েছে হামলাও

চা চক্রে বিতর্কিত মন্তব্য, হয়েছে হামলাও

চা চক্র থেকেই দিলীপ ঘোষের যাবতীয় বিতর্কিত মন্তব্য। ডিসেম্বরে জোকার ডায়মন্ড পার্কের চা চক্র থেকে দিলীপ ঘোষ বলেছিলেন, বাঙালিকে উদ্বাস্তু করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু তারা তা হতে দেবেন না। তাঁর অভিযোগ ছিল যাদের জন্য উদ্বাস্তু হতে হয়েছে, তাঁদেরকেই ডেকে আনা হয়েছে। তিনি বলেছিলেন, তৃণমূলের জমানায় উর্দির সম্মান নষ্ট হয়েছে। চা চক্র থেকেই উচ্চমাধ্যমিক পড়ুয়াদের ল্যাপটপ দেওয়ার মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্তের কটাক্ষ করেছিলেন তিনি। এই চা চক্র থেকেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে খোকাবাবু বলে আক্রমণ করেছিলেন দিলীপ ঘোষ।

গত জুলাই মাসে এরকমই এক চা চক্রে দিলীপ ঘোষের ওপর হামলা হয়েছিল রাজারহাটে। এমনটাই অভিযোগ ছিল বিজেপির। মূলত দিলীপ ঘোষের নিরাপত্তারক্ষীদের সঙ্গে তৃণমূল নেতা, কর্মীদের হাতাহাতি হয়েছিল। চা চক্রের জন্য পাতা চেয়ার ভাঙচুরের অভিযোগ করেছিলেন দিলীপ ঘোষ।

English summary
BJP is giving tea bag with photo of Dilip Ghosh from Cha Chakra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X