• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল রায় পদ পেতেই গুঞ্জন শুরু বিজেপির অন্দরে! একুশের আগে জটিল হচ্ছে সমীকরণ

মুকুল রায় তিন বছর অপেক্ষার পর বিজেপি দলে পদ পেয়েছেন। এক লাফে তাঁর গুরুত্ব বেড়ে গিয়েছে অনেকটা। তারপরও কিন্তু গুঞ্জন থামছে না। মুকুল রায় ও তাঁর অনুগামীদের নিয়ে বিজেপিতে চর্চা চলছে প্রতিনিয়ত। তাঁদের ভূমিকাও মাজেমধ্যেই স্ক্যানারে ফেলা হচ্ছে। বাংলায় ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে তাই সমীকরণ ক্রমেই জটিল হচ্ছে।

মুকুলের তৃণমূলের সঙ্গে যোগাযোগ, রটনা বিজেপিরই

মুকুলের তৃণমূলের সঙ্গে যোগাযোগ, রটনা বিজেপিরই

মুকুল রায় বিজেপিতে গুরুত্বপূর্ণ পদ পাওয়ার পরই বিজেপির অন্দরে তা নিয়ে ক্ষোভের সৃষ্টি হতে শুরু করেছে। বিজেপির তরফ থেকেই রটনা করা হচ্ছে মুকুল রায় তৃণমূলের সঙ্গে যোগাযোগ রেখেই চলছেন। তাই তাঁকে রাজ্যের সম্পূর্ণ দায়িত্ব দেওয়া উচিত হবে না বলে মনে করছেন তাঁরা।

রণং দেহি মূর্তি উধাও মুকুল ও অনুগামীদের

রণং দেহি মূর্তি উধাও মুকুল ও অনুগামীদের

তারপর মুকুল রায় দীর্ঘ ছ-মাস নিষ্ক্রিয় থাকা মানতে পারছেন না বিজেপির একাংশ। সম্প্রতি তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আগের মতো ক্ষুরধার নিশানা করছেন না। মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে আসা নেতা-নেত্রীরাও তৃণমূলকে নিশানা করছেন নরম সুরে। আগের সেই রণং দেহি মূর্তি উধাও হয়ে গিয়েছে।

বিজেপির আদি নেতারা প্রশ্ন তুলছেন দলে

বিজেপির আদি নেতারা প্রশ্ন তুলছেন দলে

মুকুল রায়-সহ তৃণমূল থেকে আসা নেতা-নেত্রীদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন বিজেপির একাংশ। বিজেপির আদি নেতারাই এই প্রশ্ন তুলে চলেছেন। বিশেষ করে দলের অন্দরে মুকুল রায়ের শক্তি বেড়ে চলায় তাঁরা উদ্বিগ্ন। যেভাবে রাহুল সিনহাকে বাদ দিয়ে মুকুল ঘনিষ্ঠ অনুপম হাজরাকে কেন্দ্রীয় সম্পাদকের পদ দেওয়া হয়েছে, তাতেই ক্ষুব্ধ বিজেপি নেতা-কর্মীরা।

আদি নেতা-কর্মীদের মধ্যে অসন্তোষ বাড়ছে

আদি নেতা-কর্মীদের মধ্যে অসন্তোষ বাড়ছে

বিজেপির একাংশ মনে করছে দলে যেভাবে মুকুল রায়ের প্রভাব বেড়েছে, তাতে আদি নেতা-কর্মীদের মধ্যে অসন্তোষ বাড়ছে। আসন্ন নির্বাচনে তাঁর একটা খারাপ প্রভাব পড়বেই। রাহুল সিনহার মতো নেতাকে পদহীন করে দেওয়া মানতে পারছেন না বিজেপির একটা বড় অংশ। রাহুল অনুগামীরা তো বটেই প্রশ্ন তুলছেন আদি বিজেপি নেতারা।

মুকুল ডালপালা মেলে বসেছেন বিজেপিতে

মুকুল ডালপালা মেলে বসেছেন বিজেপিতে

বঙ্গ বিজেপির উপর থেকে নিচ পর্যন্ত প্রায় সবাই মুকুল রায়ের লোক হয়ে গিয়েছে। কেন্দ্রীয় কমিটিতে যে তিনজন রয়েছে, তার মধ্যে একজন স্বয় মুকুল রায়, আর একজন তাঁর ডানহাত। তারপর রাজ্য কমিটিতে সভাপতি দিলীপ ঘোষকে ঘিরে রয়েছে তাবড় সব মুকুল-অনুগামীরা। আর শাখা সংগঠনগুলিতে সবই মুকুল-ঘনিষ্ঠরা মাথায় বসে রয়েছেন।

কলকাতাঃ দিলীপ ঘোষের ওপর হামলার ছক ছিল জঙ্গীদের? এনআইএ তথ্যে সতর্ক স্বরাষ্ট্রমন্ত্রক
মুকুলকে বেশি গুরুত্ব, কোণঠাসা দিলীপ-রাহুল

মুকুলকে বেশি গুরুত্ব, কোণঠাসা দিলীপ-রাহুল

এই অবস্থায় মুকুলের প্রভাবে বঙ্গ বিজেপিতে কোণঠাসা দিলীপ বা রাহুলঘনিষ্ঠ নেতারা। কেন্দ্রীয় বিজেপি মুকুলকে বেশি গুরুত্ব দেওয়ায় নিচুতলাতেও এর প্রভাব পড়েছে। বাংলায় বিধানসভা নির্বাচনের আগে তা বুমেরাং হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। মুকুলের গুরুত্ববৃদ্ধি অশনি সংকেত হতে পারে বঙ্গ বিজেপির।

English summary
BJP is agitated due to role of Mukul Roy in Bengal before 2021 Assembly Election. Mukul Roy now gets the post of national vice president and he Influences his all followers in Bengal BJP.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X