• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার কর্মসূচিকে ভয় পেয়েছে বিজেপি! দিলীপ ঘোষকে পাল্টা দিলেন ফিরহাদ হাকিম

  • |

মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) সরকারের দুয়ারে দুয়ারে সরকার কর্মসূচিকে ভয় পেয়েছে বিজেপি( bjp)। এদিন এমনটাই দাবি করলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বিষয়টি নিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ( dilip ghosh) কে কটাক্ষ করেন। পাশাপাশি তিনি দাবি করেন, কেন্দ্রীয় সরকারের আয়ুষ্মাণ ভারত প্রকল্পের থেকে রাজ্যের কাছে স্বাস্থ্যসাথী প্রকল্প অনেক বেশি গুরুত্বপূর্ণ।

 সরব হয়েছিলেন দিলীপ ঘোষ

সরব হয়েছিলেন দিলীপ ঘোষ

বাঁকুড়ার সরকারি সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ১ ডিসেম্বর থেকে সারা রাজ্যে দুয়ারে দুয়ারে সরকার কর্মসূচি গ্রহণ করা হবে। সেই মতো পয়লা ডিসেম্বর থেকে কাজও শুরু হয়ে গিয়েছে। দুমাসে ৪ দফায় সারা রাজ্যে কুড়ি হাজার ক্যাম্প করা হবে বলেও সরকারের তরফে জানানো হয়েছে। এব্যাপারে দিলীপ ঘোষের অভিযোগ সরকারের টাকা খরচ করে দলের প্রচার করতেই এই প্রকল্প। পাশাপাশি দিলীপ ঘোষ অভিযোগ করেন মুখ্যমন্ত্রী দলের মঞ্চ থেকে সরকারি কর্মসূচি ঘোষণা করেন। সরকার আর পার্টি আলাদা করে কিছু নেই বলেও তিনি কটাক্ষ করেছেন। নির্বাচনকে কেন্দ্র করে স্টান্ট করা হচ্ছে বলেও অভিযোগ করেছিলেন তিনি।

আদালতে যাওয়ার ভাবনা

আদালতে যাওয়ার ভাবনা

এদিন দিলীপ ঘোষ বলেন, পার্টির প্রচারে সরকারি অর্থ ও পরিকাঠামোর অপব্যয় করা হচ্ছে। বিষয়টি নিয়ে বিজেপি আদালত এবং নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে পারে বলেও জানিয়েছেন তিনি।

ভয় পেয়েছে বিজেপি

ভয় পেয়েছে বিজেপি

বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন, এই কর্মসূচিকে ভয় পেয়েছে বিজেপি। তিনি আরও বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে বমানুষের দোরগোড়ায় সরকারি পরিষেবা পৌঁছে দিচ্ছেন তাতে বিজেপি আতঙ্কিত বলেও কটাক্ষ করেছেন ফিরহাদ।

 স্বাস্থ্যসাথী প্রকল্প বেশি গুরুত্বপূর্ণ

স্বাস্থ্যসাথী প্রকল্প বেশি গুরুত্বপূর্ণ

এদিন ফিরহাদ হাকিম দাবি করেন, কেন্দ্রীয় সরকারের আয়ুষ্মাণ ভারত প্রকল্পের থেকে স্বাস্থ্যসাথী প্রকল্প অনেক বেশি গুরুত্বপূর্ণ। প্রসঙ্গত উল্লেখ্য, বিজেপি নেতা থেকে কেন্দ্রীয় মন্ত্রী সবাই রাজ্য সরকার কেন্দ্রীয় সরকারের আয়ুষ্মাণ ভারত প্রকল্প অনুসরণ না করায় সুযোগ পেলেই তুলোধনা করেন তৃণমূল সরকারকে।

 রাজ্যপালকেও জবাব

রাজ্যপালকেও জবাব

কেন্দ্রীয় সরকারের আয়ুষ্মাণ ভারত প্রকল্প রাজ্য সরকার কেন লাগু করেনি তা নিয়ে বারে বারেই প্রশ্ন তুলছেন রাজ্য জগদীপ ধনখড়। এব্যাপারে ফিরহাদ হাকিম কটাক্ষ করে বলেছেন রাজ্যপালের কথা যত কম বলা যায় ততই ভাল। চাকরি বাঁচানোর জন্য তিনি যা খুশি করতে পারেন।

বিজেপিকে আক্রমণ ফিরহাদের

বিজেপিকে আক্রমণ ফিরহাদের

শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করার পর দিলীপ ঘোষ বলেছিলেন, অনেক তৃণমূল বিধায়ক জ্যোতিষির কাছে গিয়েছেন দল ছাড়ার ভাল দিনক্ষণ দেখতে। এব্যাপারে ফিরহাদ হাকিম বিজেপিকে পাইকারি দল বলে আক্রমণ করেছিলেন। বিজেপিতে কোনও নীতিবোধের মানুষজন নেই বলেও মন্তব্য করেছিলেন তিনি। পাশাপাশি দিলীপ ঘোষ.কে আক্রমণ করতে গিয়ে তিনি বলেছিলেন, তাঁর আচরণ বালখিল্য। তিনি নন্দীগ্রাম, চমকাইতলা জানেন না।

কলকাতাঃ মেডিক্যাল কলেজ থেকে উধাও করোনা রোগী, ৭২ বছরের বৃদ্ধ নিঁখোজ

শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূলের সমঝোতায় বাধা কোথায়, ব্যাখ্যা করলেন বিজেপির কৈলাশ বিজয়বর্গীয়

English summary
BJP is afraid of Mamata Banerjee's program, says Firhad Hakim
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X