• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাটমানির সঙ্গে লড়াইয়ে বিজেপির 'অ্যান্টিকাট'! সিদ্ধান্ত নিয়ে জল্পনা

  • |

অন্য দল থেকে নেতাদের নেওয়ার আগে স্ক্রিনিং করা হবে। যাঁরা কাটমানি নেওয়ায় অভিযুক্ত তাঁদের 'অ্যান্টিকাট' করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার অর্থ কাটমানিতে অভিযুক্ত নেতাদের বিজেপিতে নেওয়া হবে না। কলকাতা এমনটাই জানিয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। এছাড়াও কারা বিজেপিতে যোগ দেবেন, আর কারা বাদ পড়বেন সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দেওয়া হয়েছে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষকে।

বিজেপির সদস্য সংগ্রহ অভিযানে সামিল হয়েছেন কেন্দ্রীয় স্তরের নেতারাও। আইসিসিআর-এ হওয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের সাংসদ বিধায়ক ছাড়াও রাজ্যের নেতারা। সেখানেই অ্যান্টিকাটের কথা জানিয়ে দেন কৈলাস বিজয়বর্গীয়।

বিজেপির লক্ষ্য রাজ্যে আরও ১ কোটি সদস্য

বিজেপির লক্ষ্য রাজ্যে আরও ১ কোটি সদস্য

কৈলাস বিজয়বর্গীয় নিজের ভাষণে বলেন, দেশ ব্যাপী ১০ কোটি সদস্য সংগ্রেহ করা গিয়েছিল বলেও লোকসভায় বিজেপি ৩০০ আসন পেয়েছে। আর বিজেপির এবারের টার্গেট পশ্চিমবঙ্গ বিধানসভা। ২০২১-এর ভোটে জেতার আগে কমপক্ষে ১ কোটি সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা রাখা হয়েছে।

'নতুন ও পুরনোদের মধ্যে ভেদাভেদ নয়'

'নতুন ও পুরনোদের মধ্যে ভেদাভেদ নয়'

রাজ্য বিজেপিতে নতুন ও পুরনো নেতা ও কর্মীদের মধ্যে নতুন কিংবা পুরনো ভেদাভেদ করা হবে না। এমনটাই জানিয়েছেন অপর কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশ। কেননা প্রায় প্রতিদিনই বড় কিংবা মাঝারি নেতা অন্যদল থেকে বিজেপিতে যোগ দিচ্ছেন। বাড়ছে বিজেপি। বিজেপির কেন্দ্রীয় নেতা বলেন, যখন কেউ বিজেপিতে যোগ দিচ্ছেন, তখন তিনি বিজেপির পরিবারের সদস্য হয়ে যাচ্ছেন।

বিজেপির 'অ্যান্টিকাট'

বিজেপির 'অ্যান্টিকাট'

কাটমানিতে অভিযুক্তদের বিজেপিতে স্থান দেওয়া হবে না। সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। সেই সিদ্ধান্তকে অ্যান্টিকাট অ্যাখ্যা দেওয়া হয়েছে। এছাড়াও যোগদান পর্বের আগে স্ক্রিনিং করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন:তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটি নিয়ে মুকুলের নিশানায় মমতা! তুললেন লন্ডন, সুইরজারল্যান্ডের কথা]

[আরও পড়ুন: কর্নাটকের রাজনৈতিক সংকটে বিজেপির 'হাত'! প্রমাণ দিল রাজ্য কংগ্রেস]

English summary
BJP implements anti cut to cope up with alleged cut money leaders from TMC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X