• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির বুথ কমিটিতে কাদের স্থান, আরএসএসের সঙ্গে সমন্বয়ের প্রশ্নে বার্তা নেতৃত্বের

দলবদলের ক্ষেত্রে কোনও রকম টালবাহানা করা যাবে না। বিজেপি নেতৃত্বের তরফ থেকে জেলা ও ব্লক নেতৃত্বকে সাফ জানিয়ে দেওয়া হল। তবে বুথ স্তরে কমিটি গড়ার ক্ষেত্রে কিন্তু প্রাধান্য দিতে হবে দলের পুরনো কর্মীদের। এক ঢেল দু-পাখি মারতে চাইল বিজেপি। এক অন্য় দলের কর্মীদের নিয়ে দল বাড়াতে হবে, অন্যদিকে গুরুত্ব দিতে হবে পুরনোদের।

কমিটিতে প্রাধান্য দিতে হবে পুরনো কর্মীদের

কমিটিতে প্রাধান্য দিতে হবে পুরনো কর্মীদের

আদি-নব্য বিজেপির মধ্যে সমন্বয়ের প্রশ্নে বিজেপি এই অভিনব সিদ্ধান্ত নিয়েছে। আরএসএসের তরফেও বিজেপির উদ্দেশ্য জানিয়ে দেওয়া হয়েছে, কেনওভাবেই পুরনো কর্মীদের অবহেলা করা যাবে না। আর কমিটিতে প্রাধান্য দিতে হবে পুরনো কর্মীদেরই। বিজেপি শীর্ষ নেতৃত্বের তরফেই এমন সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে।

আরএসএসের সমন্বয়ে সংগঠন বাড়ানোর পরামর্শ

আরএসএসের সমন্বয়ে সংগঠন বাড়ানোর পরামর্শ

বিজেপির তরফে বুথস্তরের কর্মীদের দিকে নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে। আরএসএসের সঙ্গে সমন্বয় বাড়িয়ে সংগঠনকে বলিষ্ঠ করার পরামর্শ দিয়েছে বিজেপি। বর্ধমানের নবাবহাটে বিজেপির কোর কমিটির বৈঠক হয়। সেখানে সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এমন নির্দেশ দিয়ে যান। তিনি বুথস্তরের সংগছন বৃদ্ধির পাশাপাশি আরএসএসের সঙ্গে সমন্বয়ের বার্তা দেন।

আদি নেতাদের নিয়ে ১০ জনের কমিটি, নব্যরা নয়

আদি নেতাদের নিয়ে ১০ জনের কমিটি, নব্যরা নয়

প্রতি বুথে বিজেপির আদি নেতাদের নিয়ে ১০ জনের কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। সেখানে অন্য দল থেকে আসা নেতা কর্মীদের নেওয়া যাবে না। নিচুস্তরেও অনেক নেতা তৃণমূল ছেড়ে বিজেপিতে আসছেন। তাঁদেরকে দলে নেওয়ার ব্যাপারে সবুজ সংকেত দিয়ে দেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

টালবাহানা করা যাবে না, সবাইকে দলে নিতে হবে

টালবাহানা করা যাবে না, সবাইকে দলে নিতে হবে

বিজেপির ক্ষমতায় আসার সম্ভাবনা রয়েছে বলে অনেকে আসতে চাইছেন। তাঁদের নিয়ে কী অবস্থান নেবে দল, তাও স্পষ্ট করে দেওয়া হয়েছে। দল বাড়াতে শিবপ্রকাশ, অরবিন্দ মেননরা জেলা স্তরের নেতাদের সঙ্গে বৈঠক করে বলে দিয়েছেন, কোনও টালবাহানা করা যাবে না, সবাইকে দলে নিতে হবে।

প্রতি সপ্তাহে আরএসএসের সঙ্গে বৈঠকের বার্তা বিজেপির

প্রতি সপ্তাহে আরএসএসের সঙ্গে বৈঠকের বার্তা বিজেপির

বিজেপি স্পষ্ট করে দিয়েছে, শুধু দল বাড়ালেই হবে না। আরএসএসকে বিশদ বিবরণও দিতে হবে। জেলাস্তরে আরএসএসের সঙ্গে বৈঠক করতে হবে। বুথস্তরে কোথায় কোথায় সংগঠন শক্তিশালী করতে হবে, কোন বুথে কোন রণনীতি নিয়ে দল চলবে, সে সম্পর্কে তথ্য আদানপ্রদান করতে হবে। প্রতি সপ্তাহে আরএসএসের সঙ্গে বৈঠকের কথা বলা হয়েছে নেতৃত্বের তরফে।

কলকাতাঃ মানিকতলায় ব্যাটারি কারখানায় ভয়াবহ আগুন, ভস্মীভূত কারখানা

মুকুল রায় ম্যান অব অ্যালকেমিস্ট, অবিলম্বে গ্রেফতার করা উচিত, কেডি সিংয়ের গ্রেফতারির পর বিস্ফোরক কুণাল

English summary
BJP gives strong message to increases party with cooperation of RSS before 2021 Assembly election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X