• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার বিরুদ্ধে বিজেপির মুখ্যমন্ত্রী মুখ কে হবেন! জল্পনা শুরু ‘দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা’য়

২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী পদে রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেই প্রোজেক্ট করতে চলেছে বঙ্গ বিজেপি। দলে দিলীপ ঘোষের বর্তমান অবস্থান জানিয়ে বিজেপি স্পষ্ট করে দিয়েছে এই বার্তা। প্রশান্ত কিশোরের 'দিদিকে বলো'র ধাঁচে 'দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা' নামে প্রচার কর্মসূচি চালু করেছে বিজেপি।

‘দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা’, বিজেপির প্রচারে মুখ

‘দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা’, বিজেপির প্রচারে মুখ

বুধবার বঙ্গ বিজেপি ‘দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা' প্রচার কার্যক্রমের সূচনা করে। বিজেপির দুর্নীতির বিরুদ্ধে বাংলায় এই বৃহত্তর প্রচারের মুখ হিসেবে দিলীপ ঘোষকে তুলে ধরে একপ্রকার স্পষ্ট করে দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তাদের মুখ বিজেপি রাজ্য সভাপতিই।

‘সততার প্রতীক’ শব্দে তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ

‘সততার প্রতীক’ শব্দে তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ

এই প্রচার ভিডিওতে ‘সততার প্রতীক' শব্দটি ব্যবহার করে তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করা হয়েছে। কেননা তৃণমূল এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ওই শব্দবন্ধটি ব্যবহার করত। সেই শব্দবন্ধ নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসকে নিশানা করা হয়েছে। এবং দুর্নীতির যে কোনও মামলা দায়ের করতে একটি হেল্পলাইন এবং একটি ইমেল আইডিও চালু করেছে।

মুখ্যমন্ত্রীকে কাটমানি খোঁচা দিলীপ ঘোষের

মুখ্যমন্ত্রীকে কাটমানি খোঁচা দিলীপ ঘোষের

দিলীপ ঘোষ বলেন, পশ্চিমবঙ্গ দুর্নীতির আখড়া হয়ে উঠেছে। মুখ্যমন্ত্রী নিজেই দলীয় কর্মীদের সরকারী প্রকল্পে দরিদ্র মানুষের কাছ থেকে নেওয়া অর্থ ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। তিনি নিজেই প্রমাণ করে দিয়েছিলেন বাংলায় কাটমানি নেওয়া হত। এবং তা ফেরতের নির্দেশও জারি করেছিলেন তৃণমূল সুপ্রিমো।

করোনার ভয়াবহতাও মাঝেও দুর্নীতি কমেনি

করোনার ভয়াবহতাও মাঝেও দুর্নীতি কমেনি

তিনি আরও বলেন, কোভিড চলাকালীনও দুর্নীতির মামলা কমেনি। খাদ্যশস্য বিতরণের জন্য গোডাউনগুলিতে পৌঁছয় না, তার আগেই বিক্রির জন্য বাজারে পৌঁছে যায় রেশনের চাল-গম-আটা। আমরা সাধারণ মানুষকে দুর্নীতির মামলাগুলি নথিভুক্ত করতে বলছি, যাতে আমরা সরকারের উপর চাপ প্রয়োগ করতে পারি।

বাংলার মানুষকে পরিবর্তনের অংশ করে তুলতে

বাংলার মানুষকে পরিবর্তনের অংশ করে তুলতে

দিলীপ ঘোষ বলেন, দুর্নীতি ও আইন শৃঙ্খলা বাংলা নির্বাচনের দুটি বড় ইস্যু হতে চলেছে এবার। আমরা সাধারণ মানুষকে আবেদন জানিয়েছি, আপনারা পরিবর্তনের অংশ হয়ে উঠুন। মজার বিষয় হল, ২০১১ সালে এভাবেই পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই আবেদনই বামপন্থীদের বিরুদ্ধে লড়াইয়ে ক্ষমতায় আসতে সহায়তা করেছিল তাঁকে।

‘দিদিকে বলো’ প্রচারের বিরুদ্ধে ‘আর নয় অন্যায়’

‘দিদিকে বলো’ প্রচারের বিরুদ্ধে ‘আর নয় অন্যায়’

বিজেপি চাইছে দুর্নীতির অভিযোগ দিল্লিতে পাঠাতে। মার্চ মাসে, রাজ্য বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘দিদিকে বলো' প্রচারাভিযানের বিরুদ্ধে ‘আর নয় অন্যায়' হ্যাশট্যাগে প্রচার শুরু করেছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মার্চ মাসে একটি জনসভায় অংশ নেওয়ার সময় মানুষকে ‘আর নয় অন্যায়'-এর মাধ্যমে ‘দিদিকে বলো' প্রচারের জবাব দিতে বলেছিলেন।

৬ মাসে ৫ কোটি ভোটারের সঙ্গে সংযোগস্থাপনের লক্ষ্যে

৬ মাসে ৫ কোটি ভোটারের সঙ্গে সংযোগস্থাপনের লক্ষ্যে

এই কর্মসূচিটি আগামী ছয় মাসে পাঁচ কোটি ভোটারের সঙ্গে সংযোগ স্থাপনের লক্ষ্যমাত্রা ছিল। রাজ্যে এটি বেশ ভালভাবে গৃহীত হয়েছিল বলে জানিয়েছেন বিজেপি নেতারা। বিজেপি জানিয়েছে, সর্বশেষ প্রচারাভিয়ানে দিলীপ ঘোষকে মমতার বিপরীতে মুখ হিসাবে দাঁড় করানোর কৌশলের একটি অংশ বলেই মনে করা হচ্ছে।

দিলীপ মুখ্যমন্ত্রী মুখ! জল্পনায় বিজেপির বার্তা

দিলীপ মুখ্যমন্ত্রী মুখ! জল্পনায় বিজেপির বার্তা

যদিও বিজেপি এখনও তার মুখ্যমন্ত্রী মুখের বিষয়ে সিদ্ধান্ত নেয়নি। দিলীপ ঘোষ বলেন, কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে রাজ্য বিধানসভা নির্বাচনের কৌশল নিয়ে আলোচনার সময় টোল ফ্রি নম্বর চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। মানুষের সমস্যা নিরসনে এবং তাঁদের পাশে দাঁড়াতেই এই উদ্যোগ গ্রহণ করে বিজেপি।

বিজেপির যুব মোর্চা সভাপতির রহস্য মৃত্যু! তৃণমূলের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ

{quiz_300}

English summary
BJP gives message Dilip Ghosh may be CM face against Mamata Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X