• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূল-সিপিএমের ‘দোস্তি’ নিয়ে জমজমাট তরজা, ভোটযুদ্ধে বিজেপির হাতে নয়া অস্ত্র

দোস্তির রাজনীতিতে নতুন অস্ত্র পেয়ে গেল বিজেপি। এতদিন তৃণমূল যে অস্ত্র ঘায়েল করত বিজেপি-সহ সমস্ত বিরোধীদের, এবার বিজেপি শাসক তৃণমূলের দিকেই সেই অস্ত্র ছুড়বে। ফলে এবার যে জমজমাট তরজা শুরু হবে ভোটপ্রচারে, তাতে এখন থেকে শান দি্চ্ছে দু-পক্ষ। করোনার আবহেই বিজেপি হাতে পেল সেই হাতিয়ার।

সিপিএমকে হটিয়ে বিজেপিই চ্যালেঞ্জার

সিপিএমকে হটিয়ে বিজেপিই চ্যালেঞ্জার

রাজ্য রাজনীতির অবস্থান এখন অনেকটাই বদল হয়েছে। ৩৪ বছরের বাম জমানার অবসান ঘটিয়ে রাজ্যপাটে মমতা বন্দ্যোপাধ্যায় উঠে আসার সঙ্গে সঙ্গেই বিরোধী সিপিএমের অবস্থান খর্ব হয়েছে। সিপিএম তথা বামেদের শূন্যস্থানে ঢুকে পড়েছে বিজেপি। সিপিএমকে হটিয়ে বিজেপিই হয়ে উঠেছে তৃণমূলের চ্যালেঞ্জার।

বিজেপিই বাংলার প্রকৃত বিরোধী

বিজেপিই বাংলার প্রকৃত বিরোধী

২০১৯-এর লোকসভা নির্বাচনে বিজেপি প্রমাণ করে ছেড়েছে, তারাই বাংলার প্রকৃত বিরোধী। কংগ্রেস বা সিপিএম শুধু নামকাওয়াস্তে বসে আছে বিধানসভার বিরোধী আসনে। তবে ২০২১-এ বিরোধী আসন নয়, বিজেপির টার্গেট যে নবান্ন বা মহাকরণ, তাও একইসঙ্গে স্পষ্ট করে দিয়েছে গেরুয়া শিবির।

নয়া অস্ত্রে শান দিতে শুরু করেছে বিজেপি

নয়া অস্ত্রে শান দিতে শুরু করেছে বিজেপি

তাই তৃণমূলকে সরিয়ে নিজেদের আধিপত্য কায়েমের পন্থা খুঁজছে বিজেপির থিঙ্ক ট্যাঙ্ক। করোনা পরিস্থিতি বিগত সমস্ত ইস্যুকেই খর্ব করে দিয়েছে ঠিকই, কিন্তু করোনা আবহেই বিজেপির হাতে এসে গিয়েছে এক নতুন অস্ত্র। এখন সেই অস্ত্রে শান দিতে শুরু করেছে তারা। ঠিক সময়ে এলেই তৃণমূলের বিরুদ্ধে তা প্রয়োগ হবে।

তৃণমূল ও সিপিএম গাঁটছড়া বেঁধে

তৃণমূল ও সিপিএম গাঁটছড়া বেঁধে

বিজেপির অভিযোগ তৃণমূল ও সিপিএম গাঁটছড়া বাঁধতে শুরু করেছে। বিজেপিকে আটকানোর জন্যই পরস্পর বিরোধী মনোভাবাপন্ন দুটি দল দোস্তি করছে। এদিকে তৃণমূলের সঙ্গে কংগ্রেসের তো স্বাভাবিক দোস্তি রয়েছেই। বিজেপির এই অভিযোগ সমূলে উড়িয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস ও সিপিএম উভয়েই।

পুরসভায় প্রশাসক হিসেবে সিপিএমের অশোক

পুরসভায় প্রশাসক হিসেবে সিপিএমের অশোক

সম্প্রতি শিলিগুড়ি পুরসভায় প্রশাসক হিসেবে বিগত বোর্ডের মেয়র সিপিএমের অশোক ভট্টাচার্যকে নিয়োগ করা হয়েছে। তাঁর দাবি মেনেই রাজ্য সরকার তাঁকে নিযুক্ত করেছেন প্রশাসক পদে। বিজেপি এরপরই তৃণমূল ও সিপিএমের আঁতাত নিয়ে সরব হয়। বিজেপির অভিযোগ, শিলিগুড়ি মহকুমা পরিষদও চালানো হচ্ছে আঁতাত করে।

18-05-2020 কোভিড ১৯ আপডেট - দক্ষিণ ২৪ পরগণা - ফের করোনায় আক্রান্ত মহিলা

অগাস্ট নাগাদ করোনা দমনে ভারত বড় সাফল্য পেতে পারে! নেপথ্যে কোন কারণ উঠে আসছে

English summary
BJP gets new weapons against TMC as alliance with CPM in West Bengal. BJP will apply this before assembly election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X